প্রেমের প্রস্তাব দেওয়ার নিয়ম

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন টপিক নিয়ে হাজির হয়েছি। তো আজকে আমি আপনাদের সাথে প্রেমের প্রস্তাব দেওয়ার নিয়ম শেয়ার করতে যাচ্ছি। তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

ছাত্রজীবন মানূশের জীবনের সব গুরুত্বপূর্ণ সময়। এই সময়ই ঠিক হয়ে যায় একজন ব্যক্তি বড় হয়ে কি করবে না করবে। যে ছাত্র এই বয়সে বেশি পড়াশোনা করে তারা জীবনে সামনে যায়। আর যারা পড়ালেখা করেনা অবহেলা করে তারা ভবিষ্যতে এ নিয়ে আপসোস করে৷ এ সময়ে এর পাশাপশি মানুষ তার টিনএজ পার করে।

এর জন্য এসময় তারা প্রচন্ড ইমোশোনাল হয়ে যায়। তাদের রাগ হতে বা খুশি হতে বা প্রেমে পড়তে সময় লাগেনা।
এ বয়সে এই প্রেম জিনিসটা যথাসম্ভব ইগনোর করার চেষ্টা করবেন। কারণ সেসময়ের প্রেম আপনার জীবনের বড় মাপের ক্ষতি করে দিতে পারে।

ছাত্রজীবনে কেন প্রেম করবেন না বা করলে ক্ষতি কি তার ৭টি কারণ নিচে দিয়ে দিচ্ছি

১. আমি আগেও উল্লেখ করছি ছাত্রজীবন মানুষের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়। এসময় আপনি যদি কারো সাথে প্রেম করেন তাহলে আমার মতে সেটাকেও সময় নষ্ট হিসেবে বিবেচনা করা যায়।

২. আপনি যাকে ভালোবাসবেন তাকে বিয়ে করার চান্স আমার মতে প্রায় শূন্যের কাছাকাছি কারণ আপনার বাবা-মার মেনে নেওয়া প্রায়য় অসম্ভব কারণ এটা বাংলাদেশ।

৩. আমি কয়েকদিন আগে একটি আর্টিকেল পড়লাম যেখানে দেখলার ইসলামিক নিয়িমানুসারে বিবাহ বহির্ভূত সম্পর্ক হারাম। তো আমার মতে সেই হিসেবে যেকোনো রিলেশনশিপই হারাম (বিবাহ ব্যতীত)। তো ধর্মীয় দিন থেকেও এটি উচিত না।

৪. ব্রেকাপের পর যেকোনো ব্যক্তিরই ভেঙে পড়া স্বাভাবিক। তো আপনার ব্রেকআপের পর আপনি ভেঙে পড়লে আপনার পড়ালেখার ক্ষতি হয়ে যাবে। এমনকি অনেক ক্ষেত্রে ডিপ্রেশনও দেখা যায় যা অনেক ক্ষেত্রে পরবর্তীতে মানসিক সমস্যা কিংবা আত্মহত্যা পর্যন্ত নিয়ে যেতে পারে।

৫. আপনি যে শুধু সময় নষ্ট করতেছেন। তা কিন্তু নয়। আপনি বিনা কারণে অনেক টাকাও খরচ করছেন। ভ্যালেন্টাইন্স ডে, ভ্যালেন্টাইন্স উইক, বার্থ ডে, আ্যনেভার্সারি এইসব দিবসে আপনার প্রেমিকাকে গিফট, চকলেট কিনে দিয়া ধনী সাজতেছেন ও ইমপ্রেস করার চেষ্টা করতেছেন এতে শুধু আপনার টাকা খরচ হচ্ছে এ বাদে কিছুই না।

৬. এ বয়সে মানুষ মনে করে বাহ্যিক সৌন্দর্য, চেহারা ভালো হলেই সে ভালো। যার ফলে অনেক সময়ই বিভিন্ন মেয়েদের পিছে ঘুরে নিজেদের মূল্যবান সময় ও টাকা ধ্বংস করে।

৭. আপনি যদি ভুল ব্যক্তির সাথে রিলেশনে জরান সে আপনার জীবনে উল্লেখযোগ্য ক্ষতি করে দিতে পারে। আপনার আচার-ব্যবহার পরিবর্তন করতে পারে। এমনকি আপনার চরিত্রেও দাগ লাগাতে পারে।

আসলে এ বিশ্বের সব জিনিসেরই ভালো ও খারাপ দিক রয়েছে। ঠিক তেমনিই ছাত্রজীবনে প্রেমেরও আছে। যদিও আমার মতে এর খারাপ দিকই বেশি। তবুও এর ভালো দিকও আছে। যদি করেই থাকেন তাহলে প্রেম প্রস্তাবের কিছু উপায় নিয়ে কথা বলা হলো।

প্রেমের প্রস্তাব দেওয়ার নিয়ম

আসলে প্রেম প্রস্তাবের নির্দিষ্ট কোনো গদবাঁধ উপায় নেই। যেমনটা আপনারা সিনেমায় দেখেন যে নিচু হয়ে পকেট থেকে সোনা বা হিরার আংটি বের করে প্রোপোজ করে তা কতটা বাস্তবসম্মত ও কার তা করার টাকা আছে সে বিষয়ে আমার সন্দেহ হয়। আপনি কিভাবে আপনার ভালোবাসার মানুষকে আপনার মনের কথা জানাবেন তা আপনার উপর নির্ভর করে।

অনেক কেকের উপর লিখে, জন্মদিনে গিফট দিয়ে এবং ফুল ও মোমবাতি দিয়ে লিখে প্রোপোজ করে। কিন্তু আমার মতে ওরকম কিছুরই প্রয়োজন নেই। জাস্ট আপনার কাছের মানুষের কাছে গিয়ে নরমালভাবে আপনার মনের কথা বলে দিন৷ ব্যাস! সিম্পল!!

তো আজকের জন্য এতটুকুই। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। আবার কয়েকদিন পর আপনাদের সামনে নতুন কোনো টপিক নিয়ে হাজির হব। ততদিন পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন সেই কামনায় আজকের জন্য বিদায় জানাচ্ছি। গ্রাথোরের সঙ্গেক থাকুন। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর Facebook Group এর সাথেই থাকুন।

Related Posts

8 Comments

মন্তব্য করুন