প্রেম আর ভালোবাসা কখনো এক হতে পারে না,

~ভালোবাসা কি?প্রেম কি?
আসলে কি দুইটা শব্দ একই?না মোটে ও না।ভালোবাসা আর প্রেম এই দুইটা জিনিস এক না।

ভালোবাসা এক অদ্ভুত অনুভূতি।যেখানে আপনার কোনো স্বার্থ থাকে না।কোনো চাওয়া পাওয়া থাকে না।যেখানে থাকবে বিশ্বাস,কেয়ারিং,হাতটি ধরে রাখার অসীম সাহস ও প্রতিজ্ঞা।যেখানে হাজারো ঝগড়া হলে ও কখনো কেউ কাউকে ছেড়ে চলে যায় না।যেখানে কোনো শারীরিক চাওয়া পাওয়ার প্রয়োজন পরে না।ভালোবাসা এমন একটা অনভূতি, যেখানে একজনকে ভালোবাসার পর অন্য জনকে ভালোবাসার কোনো ইচ্ছা থাকে না।

আর প্রেম, আপনার যে কোনো সময় যে কাউকে ভালো লাগতে পারে।তার সাথে হয়তো আপনি সম্পর্কে যাবেন।কিছু দিন হয়তো আপনাদের ভালো সময় ও কাটবে।যখন আপনার চাহিদা গুলো আপনি ওর কাছ থেকে পেয়ে যাবেন,তখন আস্তে আস্তে ওর প্রতি আপনার মোহ গুলো কাটতে শুরু করবে।তখন আর তাকে ভালো লাগবে না।হয়তো একটা সময় তাকে ছেড়ে দিয়ে অন্য কাউকে ভালো লাগতে শুরু করবে।

কখনো কি ভেবে দেখেছেন,যে আপনাকে ভালোবেসেছে,আপনাকে আকড়ে ধরে বাঁচতে চেয়েছে।তার কাছে কি আপনি শুধু মোহ ই ছিলেন?নাকি তার ভালোবাসা ছিলেন?আপনাকে হারানোর ভয়ে আপনি যখন যেটা চেয়েছেন তখন সেটাই করেছে।আপনার চাহিদা গুলো পূরন করেছিল।কিন্তু আপনি তার দূর্বলতার সুযোগ নিয়ে তাকে আপনার চাহিদা মেটানোর বস্তু বানালেন।

কিছুদিন আগেই,এক বিষন্ন বিকালে মন খারাপের স্মৃতি নিয়ে পার্কে বসেছিলাম।
একটু পরেই খেয়াল করলাম ঠিক পাশের বেঞ্চে চলছে নোংরা এক নির্মম পরিচ্ছেদ।
বর্তমানে প্রেমিক যুগল যার নাম দিয়েছে ভালোবাসা।

আসলে এটা কি ভালোবাসা, নাকি ভালোবাসার নামে নোংরামি।ভালোবাসা নেই কোনো নারীর নগ্ন শরীরে,ভালোবাসা আছে সামান্য শাড়ির আচলে।ভালোবাসা নেই কোনো নারীর নরম স্তনে,স্তনের সামান্য গভীরে ধুপ ধুপ করা হৃদপিণ্ডে লুকিয়ে থাকে ভালোবাসা।যা কখনোই স্পর্শ করা সম্ভব নয়।কোনো নারীর ঠোটের উঞ্চতায় কখনো ভালোবাসা থাকে না।ভালোবাসা তো ঠোঁট বাকানো মুগ্ধ হাসিতে ফুটে উঠে।

শারীরিক সম্পর্ক কখনো ভালোবাসার মধ্যে পরে না।ভালোবাসার জন্য কোনো চাওয়া পাওয়ার প্রয়োজন হয় না।ভালোবাসা যেখানে কোনো কারন ছাড়াই জন্ম নেয়,সেখানে লালসার টানে জন্মাবে ভালোবাসা তা প্রশ্নই আসে না।পৃথিবীতে এমন ও অনুভূতি আছে আর ভালোবাসার সম্পর্ক আছে,যেখানে দুজন দুপ্রান্তে, কখনো হাতে হাত রেখে হাটতে পারি নি,কোথাও ঘুরতে যেতে পারি নি রিকসা চড়ে,তারাও কিন্ত সত্যি ভালোবাসে মন থেকে।তাদের নেই কোনো শারীরিক চাওয়া পাওয়া,কিন্তু ভালোবাসার কোনো কমতি নেই।

Related Posts

16 Comments

  1. আপনার পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ আমাদের জন্য।আপনার পোস্টে আমাদের অনেক উপকারে এসেছে বিশেষ করে আমার পার্সোনাল ভাবে অনেক উপকারে এসেছে আমি আপনাকে ধন্যবাদ জানাই এরকম একটি পোস্ট করে আমাকে উপকৃত করার জন্য

মন্তব্য করুন