ফটো এডিটিং Snapseed ২০২১

বিসমিল্লাহীর রহমানির রহীম
আসসালামু আলাইকুম।বন্ধুরা আশা করি ভালো আছেন।
আপনি আমি এমনি প্রায় বিশিরভাগ মানুষ বিভিন্ন সোস্যাল মিডিয়ার সাথে যুক্ত। বিভিন্ন সোস্যাল মিডিয়া যেমন: ফেসবুক, হোয়াটস অ্যাপে, টুইটার, ইউটিউব এর মতো ইত্যাদি মিডিয়া এখন আমাদের দৈনন্দিন জীবনের সাথে যুক্ত।

আমরা চাই আমাদের সোস্যাল মিডিয়ায় আমাদের স্মার্ট ও ফিটনেস হিসেবে গডে তুলতে। এজন্য আমাদের বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা প্রয়োজন।অনেকে আছে তারা তাদের দক্ষতা কে কাজে লাগিয়ে সোস্যাল মিডিয়ায় সেরা হয়। কিন্তু আপনি যদি আপনার সোস্যাল মিডিয়ার প্রোফাইল কিংবা কবার ফটো সুন্দর করে দিয়েই সেরা হন তাহলে কেমন হয়।

এখন প্রশ্ন আপনি কিভাবে একটি ভালো মানের প্রোফাইল ফটো বানাবেন। এর জন্য একটি দুরদান্ত অ্যাপ্লিকেশন আছে এবং সেটি Snapseed।
Snapseed দিয়ে মাত্র পাচঁ মিনিটে একটি প্রফেশনাল ফটো এডিট করতে পারবেন।

প্রথমে আপনি প্লে স্টোর থেক এপটি ডাউনলোড করে ইন্সটল করে নিন। তারপর ঠিক করুন কোন ছবিটি আপনি এডিট করবেন। সেই ছবিটি Snapseedএ নিয়ে আপনার কাজ হবে।
১.Tools ক্লিক করুন।
২. Tune image ক্লিক করুন। তারপর Brightnees কদমদ -৬০ থেকে ৬৫ এর ভিতর রাখুন। ২.১ঃ Contract এ ক্লিক করুন +৬০থেকে ৬৫ এর ভিতর রাখুন। ২.২ঃ Hilight -৬!০থেকে ৭০ এর ভিতর রাখুন।

৩.White Balanceএ ক্লিক করে Temparetur -৪০ রাখুন।
৪.Curves এ ক্লিক করুন সবুজ এবং লাল রং নিয়ে টানাটানি করুন যেটা ভালো লাগবে রেখে দিন।
৫.Dobool Explor এ ক্লিক করুন। আপনি যদি আপনার ছবিতে অন্য আরেকটি ছবি জল ছাপের মতো লাগাতে চান তাহলে সেটি সিরেক্ট করে নিন। তার পর আপনার ছবির উপর ঘষে ঘষে Dobbol Expolorএ নেয়া ছবিটি সরিয়ে দিন। তহলে সেই ছবিটি আপনার আসল ছবির পিছনের বেগ্রাউন্ড হিসাবে কাজ করবে।

৬.Vigneet এ ক্লিক করুন Outer brigjtnessএবংInner Brightness পরিমান মতো কমিয়ে বাডিয়ে নিন। এরপর আপনার কাজ হল আপনি যতগুলো ফাংশন নিয়ে কাজ করেছেন তাতে ক্লিক কনে সবগুলBrash দিয়ে ঘষে পরিষ্কার করলেই আপনার ছবিটি একটি প্রফেশনাল ফটো হয়ে যাবে।।
পোষ্টটি পডার জন্য ধন্যবাদ আপনাকে।
ভালো থাকুন আর আপনার নিকটতম টিকা কেন্দ্রে গিয়ে করোনা দূরীকরণ টিকা গ্রহন করুন।

Related Posts