ফাইবারে কাজ করে গোল্ডেন ক্যারিয়ার গড়ে তুলুন

♥সবার প্রথমে আমার সালাম নিবেন♥
আশাকরি ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ্ ভালো আছি। আজকে আমি কথা বলব, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় একটি আর্নিং প্লাটফ্রম নিয়ে। আর এটির নাম হচ্ছে Fiverr, যেটি বিশ্বের সমস্ত মানুষের অনলাইনে আয় করার একটা সুযোগ করে দিয়েছে। আর আমি আজ কথা বলব কিভাবে আপনারা Fiverr থেকে আয় করবেন, এবং কিভাবে আয় করা যায়। এ সম্পর্কে কথা বলার আগে জেনে নিই Fiverr কি?
Fiverr হচ্ছে একটা আর্নিং মার্কেট প্লেস। এখানে বিশ্বের সকল দেশের মানুষ ঘরে বসেই কাজ করে আয় করতে পারে। Fiverr এ সর্বনিম্ন ৫$ এ আপনি আপনার সার্ভিস বিক্রি করতে পারবেন।

কিভাবে কাজ করবেন এবং কাজ কোথায় পাবেন?
Fiverr এ কাজ করার জন্য আপনাকে Fiverr এর আয়ের ক্যাটাগরি গুলো থেকে যেকোনো একটি বা বেছে নিবেন বা আপনি যে কাজটা ভালো পারেন সেটি বেছে নিবেন। তারপর সেই কাজের উপর সুন্দর একটা গিগ তৈরী করে পাবলিশ করবেন। আপনার গিগটি দেখে বাইয়ারের যদি পছন্দ হয় তাহলে তিনি আপনাকে কাজের জন্য অর্ডার দিবেন। আপনি উক্ত কাজের জন্য যত চার্জ করবেন তা ডেলিভারি করার পর আপনার অ্যাকাউন্টে পেয়ে যাবেন। এবং আপরার ডেলিভারি করা কাজটি যদি আপনার ক্লাইন্ট না দেখে কিংবা ক্লাইন্ট অ্যাকটিভ না থেকে তবে তিন দিন পর Fiverr আপনাকে আপনার মূল্য দিয়ে দিবে।

কোন ক্যাটাগরিতে কাজ করলে বেশি আয় করা সম্ভবঃ
১। গ্রাফিক্স ডিজাইনঃ বর্তমানে গ্রাফিক্সের চাহিদা সব জায়গায় বেশি। ভালো মানের গ্রাফিক্স ডিজাইন করতে পারলে আপনি প্রতি মাসে কমপক্ষে 50$-125$ আয় করতে পারবেন।
গ্রাফিক্স ডিজাইনের মধ্যে টি-শার্ট ডিজাইন, বিসনেস কার্ড ডিজাইন, লোগো ডিজাইন, ব্যানার এসব কাজ করতে পারেন।

২। ডিজিটাল মার্কেটিংঃ অনলাইন দুনিয়ায় আয়ের সবচেয়ে ভালো উপায় হচ্ছে মার্কেটিং। মার্কেটিং এর মাধ্যমে আল্প সময়ে প্রচুর মুনাফা আয় করা সম্ভব। ডিজিটাল মার্কেটিং এর মধ্যে যেগুতে কাজ করলে ভালো প্রোফিট আশা করা যায়।
★ এসইও
★★ ই-মেইল মার্কেটিং
★★★ সোসাইল মিডিয়া মার্কেটিং

৩। রাইটিংঃ আপনি যদি ভালো লেখা লেখি জানান তাহলে আপনার লেখা থেকেও আয় করা  সুযোগ করে দিয়েছে Fiverr। আপনি ১০০-৩৫০ ওয়ার্ডের আর্টিকেল লিখে আয় করতে পারেন মাসে ৫০$-৯০$।

৪। ওয়েব ডিজাইন ও ডেভলপমেন্টঃ বর্তমানে ওয়েব ডিজাইনের চাহিদা সবচাইতে বেশি। এবং একজন ওয়েব ডিজাইনারের মাসিক আয় ৫০০$-৯৯৯$। আপনি যদি ভালো একজন ওয়েব ডিজাইনার হতে পারেন তাহলে আমি বলব আপনার কোখনও চাকরির দরকার হবে না।

<

আপনি যদি অনলাইনে আপনার ক্যারিয়ার গড়ে তুলতে চান তাহলে আজই Fiverr

একটি অ্যাকাউন্ট করুন

ধন্যবাদ বন্ধুরা, সবাই ভালো থাকবেন
আজ এ পর্যন্তই।

Related Posts

12 Comments

মন্তব্য করুন