ফাইভারে কিভাবে সহজে কাজ পাবেন তার কিছু টিপস এন্ড ট্রিকস

    ফাইভারে কাজ পাওয়ার কিছু টিপস ফাইভার ট্রিকস

 

সুপ্রিয় বন্ধুরা আজ আবার আপনাদের মাঝে হাজির হলাম নতুন আরেকটি টপিক নিয়ে। আশা করছি আপনাদের অবশ্যই ভালো লাগবে। তো শুরু করা যাক টপিক টির বিষয়ে বিস্তারিত আলোচনায়।

* যারা অনলাইনে ডেক্সটপ, ল্যাপটপ কিংবা মোবাইল ডিভাইস নিয়ে সারাক্ষণ পড়ে থাকেন অনলাইন প্লাটফর্ম থেকে কিছু ইনকামের আশায়। তবে তাদের সবার কি সেই আশা পূর্ণ হয়? না পূর্ণ হয় না। আর পূর্ণ না হওয়ার কিছু কারণ আছে। আমি আজ পূর্ণ না হওয়া বিষয়কে কিভাবে পূর্ণতা দিবেন তার কিছু টিপস এই লেখার মাধ্যমে তুলে ধরব। হ্যাঁ বন্ধুরা সেই রকম একটা টপিক নিয়ে আবার আপনাদের সামনে হাজির হওয়া।

* আজ আমি এমন একটা অনলাইন ইনকাম সাইটের বিষয় সম্পর্কে জানাব যে প্লাটফর্ম এ সঠিকভাবে কাজ করতে পারলে আপনার ক্যারিয়ার টাই চেঞ্জ হয়ে যাবে। তো বন্ধুরা আর বেশি বক বক নয়। মূল আলোচনায় ফিরে আসি।

* আমরা অনলাইনে লেজিত ইনকামের অনেক সাইটের কথা জানি, যে সাইট গুলো তাদের সার্ভিস ওনারদের লেজিত ইনকামের নিশ্চয়তা দিয়ে থাকে। সেরকম একটা প্যাসিভ ইনকামের সাইট হলো ফাইভার ডটকম। নাম টা শুনে অনেকের চেনা চেনা মনে হচ্ছে তাই না বন্ধুরা! হ্যাঁ বন্ধুরা আজ কে সেই প্যাসিভ ইনকামের নিশ্চয়তা প্রদান করা সাইটে সঠিকভাবে কাজ করার কিছু টিপস শেয়ার করার কথা আপনাদের সামনে তুলে ধরতে এত কথার অবতারণা করছি। যারা অনলাইনে কাজ করে কিছু টাকা কামাইয়ের কথা চিন্তা করেন কিন্তু ফাইভারের নাম শুনেননি এমন মানুষের সংখ্যা কম। বন্ধুরা ধরে নিচ্ছি আপনারা অনলাইনে কাজ করেন এবং আপনাদের কাছে পর্যাপ্ত জিনিস পত্র অর্থাৎ প্রয়োজনীয় উপকরণ ডেক্সটপ, ল্যাপটপ, পর্যাপ্ত ইন্টারনেট বা ওয়াইফাই কানেকশন আছে। আর আপনি ইন্টারনেট এর যাবতীয় হার্ডওয়্যার, সফটওয়্যার সম্পর্কে অবগত আছেন ও ফাইভারে টুকটাক কাজ করতেছেন কিন্তু সফল হচ্ছেন না, তাদের উদ্দেশ্যেই এই লেখা। আজ “ফাইভারে কিভাবে সহজে কাজ পাবেন তার কিছু উল্লেখযোগ্য টিপস” এখন তুলে ধরছি।

***হ্যাঁ বন্ধুরা আপনারা যদি-

নিম্নের ধাপগুলো যথাযথ ভাবে অনুসরণ করতে পারেন তাহলে ফাইভারে সহজে কাজ পেতে কোন অসুবিধা হবে না। এ ধাপগুলো ধারাবাহিক ভাবে তুলে ধরছিঃ-

*১। খুব ভাল প্রোফাইল তৈরি করতে হবে

২। চমৎকার গিগ বানাতে হবে

৩। যথাযথ বায়ার রিকুয়েষ্ট করতে হবে

৪। গিগে যদি ভুল ত্রুটি থাকে তা সংশোধন / কারেকশন করতে হবে

৫। ফেসবুকে গিগ শেয়ার করা

৬। লিংকডইনে গিগ শেয়ার

৭। টুইটারে গিগ শেয়ার

৮। ইন্সটাগ্রামে গিগ শেয়ার

৯। ইউটিউবে গিগ শেয়ার

১০। লোকাল বিভিন্ন এফবি গ্রুপে গিগ শেয়ার

১১। ভাল অপার লেটার তৈরি ও

১২। নিজের জন্য ভালো একটা সিভি তৈরি

এবং

সর্বোপরি যে কাজ নিয়ে ফাইভারে কাজ করবেন তার বিষয়ে   সবকিছু পরিপূর্ণ ভাবে আয়ত্ত করা এবং সিনিয়র কারো সাথে প্রাকটিক্যালি কয়েক মাস কাজ করা। ব্যাস তাহলে ফাইভারে আপনাকে আর ঠেকায় কে? এই ধাপগুলো ধারাবাহিক ভাবে অনুসরণ করে আপনি অবশ্যই সফল হবেন এই প্রত্যাশা করি।
হ্যাঁ বন্ধুরা কেমন লাগলো লেখা টি? যদি ভালো লাগে তাহলে লাইক,কমেন্ট আর শেয়ার করতে ভুলবেন না। অনেক কষ্ট করে সময় ব্যয় করে আপনাদের সামনে কিছু টিপস নিয়ে হাজির হই। সেটা কেমন হয় তা যদি কেউ না জানায় তাহলে খুব খারাপ লাগে। লেখা টি ভালো কি মন্দ হলো বুঝতে পারি না।হ্যাঁ বন্ধুরা কেমন লাগলো লেখা টি? যদি ভালো লাগে তাহলে লাইক,কমেন্ট আর শেয়ার করতে ভুলবেন না। অনেক কষ্ট করে সময় ব্যয় করে আপনাদের সামনে কিছু টিপস নিয়ে হাজির হই সেটা কেমন হয় তা যদি কেউ না জানায় তাহলে খুব খারাপ লাগে। লেখা টি ভালো কি মন্দ হলো বুঝতে পারি না। আর যদি মতামত পায় তাহলে ভালো লাগে এবং লিখতে উৎসাহ বোধ করি।
তো বন্ধুরা আজ আর নয়। পরে অন্য কোন টপিক নিয়ে পুনরায় হাজির হবো এই প্রত্যাশায় লেখার ইতি টানছি।

যাবার আগে এটুকুই বলে যাব এই লকডাউন এর সময়ে সবাই বাড়িতে থাকুন, সুস্থ থাকুন নিরাপদে থাকুন। কঠোর ভাবে লকডাউন মেনে চলুন। দেশকে বাঁচান জাতিকে বাঁচান।
সবাই কে অসংখ্য ধন্যবাদ।

Related Posts

34 Comments

মন্তব্য করুন