ফিট থাকতে ১০ টি উপায়

আমরা যখন অধীর আগ্রহে প্রতীক্ষিত নতুন বছর শুরু করছি, তখন বসে বসে ২০২২ এর জন্য আপনার ফিটনেস লক্ষ্যগুলি পরিকল্পনা করার এটি একটি ভাল সময়৷ আপনি একটি নতুন বছরের রেজোলিউশন রাখতে বিশ্বাস করেন বা না করেন, একটি নতুন বছরের শুরু সর্বদা একটি উপযুক্ত সময় স্থাপন করার জন্য একটি নতুন অভ্যাস বা দুটি যা একটি স্বাস্থ্যকর, আরও পরিপূর্ণ দৈনন্দিন জীবনের দিকে পরিচালিত করবে আপনার ফিটনেস লক্ষ্যে পৌঁছাতে এবং সারা বছর সুস্থ থাকতে সাহায্য করার জন্য নীচের10টি ফিটনেস টিপস দেখুন।

১ একটি নতুন রূটিন তৈরি করুনঃ প্রথম ধাপ হল স্বীকার করা যে আপনি একটি রুটিনে ফিরে যেতে চান। সুস্থ থাকার একটি মূল উপাদান হল একটি ফিটনেস রুটিন যা আপনার জন্য কাজ করে এবং আপনাকে সাফল্যের জন্য সেট আপ করে।

২ লক্ষ্য স্থির করাঃ আপনার লক্ষ্যগুলি লেখার সময় আপনি যত বেশি নির্দিষ্ট, পরিমাপযোগ্য, অর্জনযোগ্য, বাস্তবসম্মত এবং সময়োপযোগী হতে পারেন, আপনার সফল হওয়ার সম্ভাবনা তত বেশি হবে।

৩ প্রতিদিন হাটুনঃ  যাই হোক না কেন। আপনি অসুস্থ বা আহত না হলে, প্রতিদিন সরানোকে অগ্রাধিকার দিন। একটি 15-মিনিটের ওয়ার্কআউট (বা ব্লকের চারপাশে হাঁটা) মোটেও ওয়ার্কআউট না করার চেয়ে ভাল।

৪ যথেষ্ট ঘুমঃশরীরের ব্যাটারি রিচার্জ করার জন্য পর্যাপ্ত ঘুম পাওয়া খুবই গুরুত্বপূর্ণ। সাত থেকে নয় ঘন্টা ঘুম নিশ্চিত করবে যে আপনার সারাদিন চলার শক্তি আছে।

৫ নতুন কিছু চেষ্টা করুনঃ একটি ভিন্ন ফিটনেস ক্লাস চেষ্টা করুন, একটি নতুন প্লেলিস্ট তৈরি করুন, আপনার সাথে যোগ দেওয়ার জন্য একটি বন্ধুকে আমন্ত্রণ জানান, বা একটি নতুন ব্যায়াম রুটিন শুরু করুন৷ সপ্তাহ জুড়ে, বৈচিত্র্য অন্তর্ভুক্ত করুন এবং বিভিন্ন ধরণের ওয়ার্কআউট মিশ্রিত করুন।

৬ জীবন উপভোগ করুনঃ এমন ক্রিয়াকলাপগুলিকে অন্তর্ভুক্ত করুন যা আপনি সত্যিই উপভোগ করেন এবং করার জন্য উন্মুখ হয়ে থাকেন এবং এমনকি আপনি ভুলে যেতে পারেন যে আপনি কাজ করছেন—যেমন নাচ, হুলা-হুপিং, বা পরিবার এবং বন্ধুদের সাথে খেলাধুলা করা।

৭ ঘুরতে যাওয়াঃ গত বছরের বেশিরভাগ সময় ধরে COVID-19 বিধিনিষেধ রয়েছে, সম্ভবত আপনি অনেক বেশি সময় ধরে ভিতরে আটকে আছেন। একটি সুন্দর দিনে, আশেপাশের আশেপাশে হাঁটুন বা একটি স্থানীয় পার্কে যান।

৮ নিজেকে একটু সময় বেশি দিনঃ প্রায় সবসময়ই সামান্য শক্তি থাকে যা আপনি আপনার ওয়ার্কআউটে ব্যবহার করেননি। এ বছর সেই বাড়তি এক শতাংশ দিন!

৯ ছোট ছোট উৎসবসমূহে অংশ নেয়াঃপরিবর্তন রাতারাতি ঘটে না। এমনকি ক্ষুদ্রতম পরিবর্তনগুলিকে স্বীকৃতি দেওয়া।ছোট ছোট উৎসবসমূহ উদর্যাপন করা।

১০ অনুপ্রাণিত থাকুনঃ

আকারে পাওয়ার একটি গুরুত্বপূর্ণ চাবিকাঠি হল একটি ইতিবাচক মানসিকতা রাখা। নিয়মিত ব্যায়ামের সুবিধাগুলি দেখা বা কাগজে আপনার লক্ষ্যগুলি লিখে রাখা আপনাকে অনুপ্রাণিত থাকতে সাহায্য করতে পারে। সর্বদা মনে রাখবেন আপনি কেন শুরু করেছেন!

Related Posts

19 Comments

    1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
      আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
      Please support me🙂

      Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

      Facebook page: https://www.facebook.com/107324621876693/posts/107963605146128/?app=fbl

মন্তব্য করুন