ফুটবলের কিছু কেলেঙ্কারী যা আপনি নিজেও জানেন না!

ফুটবলের কিছু কেলেঙ্কারী যা আপনি নিজেও জানেন না:
কেমন আছো সবাই আশা করি সকলেই ভাল আছেন আজকে আপনাদের সামনে তুলে ধরবো ফুটবল নিয়ে কিছু কেলেঙ্কারি। তবে চলুন জেনে নেওয়া যাক সে কেলেনকারি গুলো:

ক্যালসিওপোলি কেলেঙ্কারী:

ফুটবলের সবচেয়ে বড় কেলেঙ্কারীগুলির একটির নাম ক্যালসিওপোলি এবং এটি ইতালীয় ক্যালসিও ফুটবল লীগকে করতে হয়েছিল যা বিশ্বের অন্যতম সেরা হিসাবে বিবেচিত। যে বিষয়গুলিকে এত তাৎপর্যপূর্ণ করে তুলেছিল তাতে জড়িত দলগুলি ছিল। যথা, শীর্ষস্থানীয় ইতালীয় ক্লাবগুলিতে ফুটবল গেমস নির্ধারণ এবং রেফারিগুলিকে প্রভাবিত করার অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল, যার ফলে জুভেন্টাস, এসি মিলান এবং অন্যান্য ক্লাবের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

তুরিনের জুভেন্টাসের গর্ব ও আনন্দ সেরি বি-তে প্রত্যাবর্তিত হয়েছিল এবং এর উপাধিগুলি কেড়ে নেওয়া হয়েছিল। এসি মিলান কিছুটা বেশি ভাগ্যবান ছিলেন যেহেতু তাদের নির্দিষ্ট জরিমানা দিতে হয়েছিল এবং পয়েন্ট ছাড়ের মুখোমুখি হয়েছিল, তবে এখনও তা রাখতে পেরেছিলেন সেরি এতে তাদের জায়গা এই কেলেঙ্কারীটি ফুটবল কর্মকর্তাদের বিষয়টি আরও ঘনিষ্ঠভাবে দেখার এবং ফুটবল ফিক্সচার এবং কার্যনির্বাহীকরণের চারপাশে সুরক্ষা বাড়াতে উত্সাহিত করেছিল।

২০১৪ বিশ্বকাপে ব্রাজিল দুর্নীতি কেলেঙ্কারী:

এটি একটি সুপরিচিত সত্য যে ফুটবল এবং রাজনীতি একে অপরের সাথে মিলে যায়, এবং এটি স্পষ্টভাবে দেখা গিয়েছিল যে ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপকে দুর্নীতির কেলেঙ্কারী করেছিল। এই দুর্নীতি কেলেঙ্কারীটি বিশ্বকাপের জন্য প্রয়োজনীয় সমস্ত সুযোগ-সুবিধাসমূহের নির্মাণ সংক্রান্ত তারিখগুলিকে কারচুপি করার কারণে শুরু হয়েছিল। বলা হয়ে থাকে যে এটি সরকারী কর্মকর্তাদের কাছ থেকে সমন্বিত পদক্ষেপ ছিল যার ফলস্বরূপ তাদের মধ্যে ছয়জন পদত্যাগ করেছিল এবং ব্রাজিলকে এই ক্রীড়া ইভেন্টের পুরো ব্যবস্থাপনার দিকে ঘনিষ্ঠভাবে নজর দেওয়ার জন্য উদ্বুদ্ধ করেছিল।

প্রেমের বিষয়গুলি:

বিশ্বাস করুন বা না করুন, ভালোবাসা ফুটবল বিশ্বেও এর ন্যায্য অংশীদারিত্ব সৃষ্টি করেছে। আর কোনও প্রেমের কেলেঙ্কারি দীর্ঘ সময়ের জন্য প্রতিধ্বনিত হয়নি এবং এর ফলে চেলসি এবং ইংল্যান্ডের জাতীয় দলের খেলোয়াড় জন টেরির সাথে জড়িত অনেক পরিণতি ঘটেছে। জন টেরি ম্যানচেস্টার সিটির প্রাক্তন ডিফেন্ডার ওয়েন ব্রিজের স্ত্রী ভেনেসার সাথে ঘুমিয়েছিলেন বলে অভিযোগ। তার পর থেকে তার অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়েছিল, এবং ওয়েইন ব্রিজ খেলায় হাত নাড়িয়ে এবং জাতীয় দলের হয়ে তাঁর পাশে খেলতে অস্বীকার করেছিলেন।

রায়ান গিগস এবং তার ভাইয়ের স্ত্রীর সাথে একই রকম ঘটনা ঘটল। এই দম্পতির একটি সম্পর্ক ছিল বলে অভিযোগ করা হয়েছিল এবং এটি গিগস এবং তার পরিবারকে ভেঙে দিয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেডের এই কিংবদন্তির একটি সংস্কারও ছিল যা সংসদে পৌঁছেছিল যখন কোনও সংসদ সদস্য প্রকাশ্যে তাকে ডেকেছিলেন যখন তিনি তাদের সম্পর্কের বিষয়ে বাস্তবতার তারকাকে একটি হস্তক্ষেপ করার আদেশ দেওয়ার চেষ্টা করেছিলেন।

Related Posts

8 Comments

মন্তব্য করুন