ফেইজবুক প্রোফাইল পেইজ রিএক্টিভ করার প্রক্রিয়া

প্রযুক্তির এ যুগে পুরো দুনিয়া যখন হাতের মুঠোয়, তখন ফেইজবুক যেনো আমাদের সামাজিক যোগাযোগ ব্যবস্থাকে আরও অনেক বেশি সহজ করে দিয়েছে। একটা সময় ছিলো যখন ফেইজবুকে মানুষ শুধু বন্ধুবান্ধবদের ইনবক্সে হাই-হ্যালো, কিংবা নিউজফিড ঘুরাঘুরি করেই সময় কাটিয়ে দিতো।

কিন্তু সময়ের অগ্রযাত্রার সাথে সাথে যে অর্থেরও প্রয়োজন। আর সেই প্রয়োজনেই হয়তো বর্তমানে ফেইজবুককে কাজে লাগিয়ে এগিয়ে যাচ্ছে বিভিন্ন ই-কমার্স ব্যবসা। গড়ে উঠছে নতুন নতুন ইনফ্লুয়েন্সার। আরও এক ধাপ এগিয়ে গিয়ে ফেইজবুক প্রতিষ্ঠান নিয়ে এলো ইউটিউবের মতো মনিটাইজেশন ব্যবস্থা। যেখানে মানুষ তার ফেইজবুক পেইজে ভিডিও আপলোড করে মনিটাইজেশনের নির্দিষ্ট কিছু শর্ত পূরণের মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন।

আমাদের আজকের লেখাটি এমনই একটি ফেইজবুক পেইজকে নিয়ে। ফেইজবুকে মনিটাইজেশন ব্যবস্থা চালু হওয়ার পর থেকে অনেকেই চায় তার নিজস্ব একটি ফেইজবুক পেইজ থাকুক। যেখানে প্রতিদিন নিত্যনতুন ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন। আবার কেউ কেউ শখেও ফেইজবুক পেইজ খুলে থাকেন।

এখন কথা হচ্ছে, পেইজবুক পেইজ অনেকগুলো ক্যাটাগরিতেই খুলা যায়। যার মধ্যে ফেইজবুক প্রোফাইল পেইজ একটি। এই পেইজটিকে আপনার ফেইজবুক প্রোফাইলের মতোই এক্টিভ কিংবা ডিএক্টিভ করতে পারবেন। আপনি যখন কোনো কারণে আপনার ফেইজবুক প্রোফাইলটি ডিএক্টিভ করবেন, তখন নিজে থেকেই আপনার প্রোফাইল পেইজটিও ডিএক্টিভ হয়ে যাবে।

তাই আপনি আপনার ফেইজবুক আইডিটি এক্টিভ করলেও প্রোফাইল পেইজটিকে আর পেইজ অপশনে দেখতে পারবেন না, যতক্ষন না আপনি পেইজটিকে রিএক্টিভ করছেন। কিংবা কোনো কারণে যদি আপনি ইচ্ছে করেই ফেইজবুক পেইজটি ডিএক্টিভ করেন, তাহলেও আর আপনি পেইজটিকে আপনার প্রোফাইলের পেইজ অপশনে খুঁজে পাবেন না, যতক্ষণ না পেইজটি রিএক্টিভ করছেন।
কিন্তু ফেইজবুক পেইজটি রিএক্টিভ করতে গিয়েই সাধারণ মানুষদেরকে অনেকটা বেগ পেতে হয়!

চলুন, তাহলে যেনে নেওয়া যাক কিভাবে আপনি আপনার ফেইজবুক প্রোফাইল পেইজটিকে রিএক্টিভ করবেন।

“প্রথমেই কম্পিউটার কিংবা মোবাইলের যেকোনো একটি ব্রাউজারের ডেস্কটপ ভার্সনে গিয়ে এড্রেস বারে সার্স করুন,

• web.Facebook.com

এরপর আপনার ফেইজবুক প্রোফাইলটি লগ ইন করুন।
তারপর চলে যেতে হবে,

• Settings & Privacy অপশন এ।

তারপর ক্লিক করতে হবে,

• Setting অপশন এ।

এরপর নতুন একটি পেইজ খুলে যাবে।
তারপর পাশের মেন্যু গুলো থেকে ক্লিক করতে হবে,

• Privacy অপশন এ।

তারপর নতুন আরও একটি পেইজ আসবে।
সেখান থেকে ক্লিক করতে হবে,

• Your Facebook Information অপশন এ।

এরপর আপনি আরও একটি নতুন পেইজ আসবে। সেখানে সবার নিচে আপনি দেখতে পাবেন,

• Deactivation & Deletion.

এরপর তার পাশেই,

• View

অপশনে ক্লিক করলেই নতুন আরেকটি পেইজ দেখতে পাবেন। আর সেখানেই আপনি আপনার ডিএক্টিভ করা ফেইজবুক প্রোফাইল পেইজটি খুঁজে পাবেন।
এরপর পেইজের পাশে থাকা,
• Reactivate

অপশনে ক্লিক করলেই আপনার পেইজটি এক্টিভ হয়ে যাবে। আশা করি কন্টেন্ট টি আপনার কাজে আসবে। আজকে এ পর্যন্তই। পরবর্তীতে আবারও দেখা হবে অন্য কোনো লেখায়। ধন্যবাদ।

Related Posts

16 Comments

মন্তব্য করুন