ফেইসবুক আইডি রিপোর্ট থেকে বাঁচার উপায়

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই ?আশা করি আপনারা সকলে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলেই আপনাদের যে যার অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় ব্যক্ত করি।

বর্তমানে সবথেকে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হলো ফেইসবুক। আজকাল ছোটোবড়ো সকলে সামাজিক যোগাযোগ মাধ্যমে যুক্ত রয়েছেন। দিনের বেশির ভাগ সময়ে সকলেই এই যোগাযোগ মাধ্যমে একটিভ রয়েছে। বন্ধুবান্ধব ,ব্যবসা বাণিজ্য ,পড়াশোনা আজকাল সকল কিছুই হয়ে উঠে ফেইসবুকের মাধ্যমে।তাই বলা হয় মানুষের জীবন আজকাল হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম কেন্দ্রিক।

আমরা যখন ফেইসবুকে আমাদের একাউন্ট খুলি তখন আমাদের বিভিন্ন ধরণের ব্যক্তিগত তথ্যাদি দিতে হয়,সেই সাথে ব্যক্তিগত ছবি কিংবা নানান ধরণের প্রয়োজনীয় তত্থ ফেসবুকে শেয়ার করে থাকি।কিন্তু কোনোমতে যদি এই সকল জিনিস বাইরে চলে আসবে তখন আমাদের সম্মানহানির মতো ঘটনা ঘটতে দেখা যায়।

আজকাল অনেক উপায়ে সামাজিক যোগাযোগ মাধমের আইডি হ্যাক হতে দেখা যায়। রিপোর্ট মেরে আইডি হ্যাক তার মধ্যে অন্যতম। কোনো আইডিতে যদি রিপোর্ট মারা হয় হলে সেই আইডি মুহূর্তের মধ্যে অফ হয়ে যাওয়ার সম্ভাবনা দেখা যায়.তাই যদি আমাদের আইডি কেউ রিপোর্ট মেরে হ্যাক করে থাকে তখন আমাদের কি কি করা উচিত সেই নিয়ে আলোচনা করব। আশা করি আপনারা সকলে মনোযোগ দিয়ে  শুনবেন।

১.প্রথমেই আপনার ফেইসবুক আইডি লগইন করার চেষ্টা করুন।

২.নিচের লিংকে গিয়ে আপনি আপনি আপনাদের গুরুত্বপূর্ণ তথ্যাদি দিয়ে ফরমটি সাবমিট করুন।

লিংক:
https://www.facebook.com/help/contract/183000765122339

৩.ফরমে একটি সচল ইমেইল আইডি দিন। ফেইসবুক ২৪ ঘন্টার মধ্যে আপনাকে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করবে।

৪.যোগাযোগ করার পর থেকে ৩ থেকে ৪ দিন আপনি ফেইবুকে লগইন করেকরে রাখুন।

৫.উপরোক্ত নিয়ম মেনে চললে আপনি সহজে আপনার আইডি ফেরত পাবেন।

সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হবো আপনাদের সামনে।ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

19 Comments

  1. আপু আপনার পোস্ট অনেক ভালো। আপু আমি পোস্ট করি এবং আমার পোস্ট প্রকাশও হয় কিন্তু টাকা পাইনা কেন? এ বিষয়ে কিছু জানলে আমাকে জবাব দিয়েন ,, please.

মন্তব্য করুন