ফেসবুক চালিয়েও টাকা আয় করা সম্ভব!

আসসালামুয়ালআইকুম বন্ধুরা ,কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো এবং সুস্থ্য আছেন। বন্ধুরা আমরা তো সব-সময় নিজে নিজে আয়ের চিন্তা করি  করি। আমরা যখন কোন কিছু কল্পনা করি তখনই অনেকেই ভাবেন ফেসবুক চালিয়ে টাকা আয় করা সম্ভব আমি বলি সম্ভব। বর্তমান সময়ে ফেসবুকের মাধ্যমে ও টাকা আয় করা যাচ্ছে। আজ আমি  কিভাবে ফেসবুকের মাধ্যমে টাকা আয় করা যায় সে সম্পর্কে বিস্তারিত বলব । আশা করি এই পোষ্ট টি পড়লে আপনি সব বুঝতে পারবেন।

 

 

 

বন্ধুরা কোন কাজই সহজ নয় পরিশ্রমের মাধ্যমেই সব কাজকে সহজ করে নিতে হয়। তেমন ই ফেসবুক একটি জনপ্রিয় মাধ্যম যেখান থেকে একটু পরিশ্রম করলে বিপুল পরিমাণে টাকা আয় করা সম্ভব। এখন আমি আপনাদের জানাবো কিভাবে ফেসবুকের মাধ্যমে অর্থ উপার্জন করা যায় ?

 

ফেসবুক এমন ই একটি প্ল্যটফর্ম যেখানে আপনি অনেক ভাবে টাকা আয় করা যায়।

 

 

 

এফিলিয়েট মার্কেটিং করেঃ- এফিলিয়েট মার্কেটিং হচ্ছে অন্য কোন কোম্পানী বা প্রতিষ্ঠানের পন্য কোন মাধ্যমে প্রমশন করাই হলো মূলত মার্কেটিং। আপনি মার্কেটিং হিসেবে ফেসবুক কে চয়েস করতে পারেন। আপনি শুধুমাত্র পন্য প্রমশন করেই টাকা আয় করতে পারবেন তা-ও আবার ফেসবুক –কে ব্যবহার করে।

 

 

বিজনেস ফেসবুক পেইজ ক্রিয়েট করেঃ- আপনি ফেসবুকে একটি বিজনেস পেজ খুললেন খোলার পর আপনি আপনার নিজের কোন প্রডাক্ট আপলোড করে বিপুল পরিমাণ টাকা আয় করা সম্ভব। ধরুন আপনার কোন কাপড়ের দোকান আছে আপনি তো শুধ অফলাইনে বেচা-কেনা করেন । এতে খুব লাভ হয় না কারণ এখন ফেসবুকে মানুষ বেশী থাকে । আপনি একটি বিজনেস তৈরি করলেন সেখানে আপনার দোকানের পডাক্টের ছবি আপলোড দিলেন তারপর দেখবন অনেক মানুষ আপনাকে ইনবক্স করছে কাপড় ক্রয় করার জন্য। এভাবে আপনি আপনার ফেসবুক বিজনেস পেইজ কে কাজে লাগিয়ে ভালো টাকা আয় করা সম্ভব।

 

 

 

ফেসবুক পেইজে ভিডিও আপলোড করেঃ- বর্তমানে ইউটিউবের মত ফেসবুক পেজে ভিডিও আপলোড করা যায়।  শুধু আপলোড করে ই শেষ নয় এই ভিডিও মনিটাইজ করে  টাকা ও করা আচ্ছে। তবে কিছু নিয়ম ফলো করা র পর আপনার পেইজে মনিটাইজেশন দেওয়া হবে । যেমন একটি ভালো পেইজ দরকার এবং সেই পেইজে ১০০০০ ফলোয়ার এবং এভারেজ ভিউ হলে আপনি আপনার ফেবুক পাইজ থেকে টাকা আয় করতে পারবেন।

 

 

 

এছাড়াও ফেসবুক থেকে বিভিন্ন ভাবে টাকা আয় করা যায়। আজকের এই পোষ্ট-টি এই পর্যন্ত আশা করি এই পোষ্ট-টি পড়ে অনেক ভালো লেগেছে । আপনার কাছ যদি ভালো লেগেই থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।

 

ধন্যবাদ আপনাদের সবাইকে।

 

Related Posts

12 Comments

মন্তব্য করুন