ফেসবুক থেকে ইনকাম করার চারটি সেরা পদ্ধতি 2021 সালে?

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। ফেসবুক হল সারা বিশ্বের যোগাযোগ করার সেরা একটি প্ল্যাটফর্ম। দৈনিক অনলাইনে আমরা বেশিরভাগ সময় কাটাই ফেসবুকেই। কেউবা ফেসবুকে চ্যাটিং করে অথবা গ্রুপে পোস্ট করে কিংবা কেউ ফেসবুকের ভিডিও গুলো দেখে।

তবে আপনারা কি জানেন ফেসবুকে হাজার হাজার লোক প্রতি মাসে লাখ লাখ টাকা ইনকাম করছে। হ্যাঁ আপনি ঠিকই শুনেছেন ফেসবুক থেকে সত্যিই ইনকাম করা যায়।যদিও এ বিষয়ে আপনি ইচ্ছুক থাকেন তাহলে আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ুন। তাহলে আপনিও কাল থেকেই ফেসবুকে ইনকাম শুরু করতে পারবেন আশা করি।

ফেসবুক থেকে ইনকাম করার সেরা চারটি পদ্ধতি?

১ ফেসবুক পেজ তৈরি করে ভিডিওর মাধ্যমে আয়: আপনারা হয়তো জানেন ফেসবুকে নানা ধরনের ভিডিও রয়েছে। তবে আপনি কি জানেন এ ভিডিও আপলোড করে ইনকাম করা যায়? এমনকি এ ভিডিও আপলোড করে প্রতি মাসে লাখ টাকা পর্যন্ত আয় করা সম্ভব। আপনার হয়তো বিশ্বাস হতে একটু সময় লাগবে তবে বাস্তবে এটা 100% সত্য।

আপনিও চাইলে ফেসবুক পেজের ভিডিও আপলোড করে আয় করতে পারবেন।তবে আয় করার জন্য ফেসবুকে কিছু শর্ত রয়েছে এই শর্তগুলো পূরণ করে আপনি খুব সহজে ইনকাম শুরু করে দিতে পারবেন। ফেসবুক পেজে ইনকাম করার শর্তগুলো নিচে দেওয়া হল।

* 10 হাজার ফলোয়ার থাকতে হবে ফেসবুক পেইজে।

* 30000 ঘন্টা ওয়াচ টাইম হতে হবে আপনার মোট ভিডিওগুলো তে।

উপরের দুই শর্ত দুই মাসের ভিতরে অর্থাৎ 60 দিনের মধ্যে হলে আপনি মনিটাইজেশন করার জন্য এপ্লাই করতে পারবেন। অর্থাৎ ফেসবুক থেকে অনুমোদন নিয়ে আয় শুরু করে দিতে পারবেন। আশা করি বোঝাতে পেরেছি বুঝতে অসুবিধা হলে অবশ্যই কমেন্ট করবেন।

২ ফেসবুক পেজের মাধ্যমে ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে আয়: আপনি চাইলে ফেসবুকের পেজের মাধ্যমে ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে আয় করতে পারেন। তার জন্য আপনাকে একটি ওয়েবসাইট খুলতে হবে এবং এর সাইডে ব্লগিং করতে হবে। এবং প্রতিটা আর্টিকেল এর লিংক আপনার ফেসবুক পেজে শেয়ার করতে হবে।

আপনি চাইলে আপনার পেজে নানা রকম বিজ্ঞাপন দেখে ফেসবুক থেকে ইনকাম করতে পারেন। অন্যদিকে আপনার ওয়েবসাইটের প্রতিনিয়ত ভিউ তো আসছেই। তবে তার জন্য আপনার ফেসবুক পেজে ভালো পরিমাণ ভিউজ থাকতে হবে। তাহলে আপনি খুব সহজেই অল্প সময়ের মধ্যে ভালো পরিমাণে ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন।

৩ ফেসবুকে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম: আপনারা চাইলে ফেসবুক অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইন থেকে ইনকাম করতে পারেন। অ্যাফিলিয়েট মার্কেটিং হল তাদের কোম্পানির প্রোডাক্ট গুলো আপনাকে বিক্রি করে দিতে হবে। তাদের কোম্পানি থেকে আপনাকে একটি লিংক দেওয়া হবে।

এই লিঙ্কে ক্লিক করে যারা প্রোডাক্টগুলো কিনবে তাদের প্রতিটা ক্রয় কৃত প্রতিটা প্রোডাক্ট এর জন্য আপনার একাউন্টে কমিশন আসতে থাকবে। এই কাজটি করার জন্য আপনি ফেসবুকে বড় একটি গ্রুপ তৈরি করবেন এবং লিংক শেয়ার করে অন্যদের মাঝে ছড়িয়ে দিবেন। আশা করি বোঝাতে পেরেছি ফেসবুক থেকে কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করবেন।

৪ ফেসবুকের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং করে আয়: হ্যাঁ আপনারা চাইলে ফেসবুকের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং করতে পারেন। ডিজিটাল মার্কেটিং হল সারা বিশ্বের ভিতর খুবই জনপ্রিয় একটি মাধ্যম অনলাইন থেকে ইনকাম করার জন্য। ডিজিটাল মার্কেটিং করতে অনেক পাবলিক প্রয়োজন হয়।

এই পাবলিক আপনি ফেসবুকের মাধ্যমে খুব সহজেই পেয়ে যেতে পারেন। যেমন ধরুন আপনি একটি বড় গ্রুপ তৈরি করেছেন সেখানে শুধু ডিজিটাল মার্কেটিং সম্পর্কিত। সকল তথ্যগুলো আপনি সেখান দিয়ে তাদের কাছ থেকে নানা পরিমাণ ভিউজ পেতে পারেন। এভাবে আপনি ফেসবুক এর মাধ্যমে ডিজিটাল মার্কেটিং করে আয় করতে পারবেন খুব সহজেই।


পরিশেষে বন্ধুরা, আজকের আর্টিকেলটি এই পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। এসব ব্যক্তও কামনা করেই বিদায় নিব আজকের মত,,, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Related Posts