ফেসবুক থেকে ইনকাম করার সেরা ও সহজ উপায়ে 2021

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। ফেসবুক থেকে ইনকাম করার জন্য নানারকম মাধ্যম রয়েছে। ফেসবুক থেকে আজ হাজার হাজার লোক হাজার হাজার ডলার ইনকাম করছে। আপনিও চাইলে ফেসবুক থেকে ইনকাম করতে পারেন। আজকে আমি ফেসবুক থেকে ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় এবং সহজ একটি মাধ্যম নিয়ে আলোচনা করব।

যেহেতু ফেসবুক থেকে ইনকাম করার নানা রকম মাধ্যম রয়েছে। সেহেতু আপনি হয়তো সব রকম মাধ্যমে ইনকাম করতে পারবেন না। ফেসবুকে সহজেই ইনকাম করার জন্য যে মাধ্যমটি রয়েছে,,, সেই মাধ্যমটা নিয়ে আজকে আলোচনা করব। তাই শেষ পর্যন্ত আর্টিকেলটি করবেন আশা করি।


ফেসবুক থেকে ইনকাম করার সবচেয়ে সহজ উপায় 2021

আপনার যদি ফেসবুক অ্যাকাউন্ট থাকে তাহলে আপনি একটি পেজ তৈরি করে ইনকাম করতে পারেন। সুন্দর ভাবে একটি পেজ তৈরি করে এই পেজ এ ভিডিও আপলোড করার মাধ্যমে আপনি ইনকাম করতে পারেন।

ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য, সর্বপ্রথমে একটি প্রফেশনাল ভাবে পেজ তৈরী করতে হবে। শুধু পেজ তৈরি করলেই হবে না। আপনার পেজটি থেকে ইনকাম করার জন্য, পেজটি তৈরি করার পর এসইও করতে হবে।

এসইও করলে আপনার পেজটি বিভিন্ন ধরনের মানুষের কাছে যাবে। এবং পেজটি যখন তাদের সামনে শো করবে তখন কিন্তু অনেকেই পেজে লাইক অথবা ফলো করবে। তাই সর্বপ্রথমে পেজ তৈরি করার পাশাপাশি এসইও ভালোভাবে করুন।

এই দুইটা কাজ কমপ্লিট হয়ে গেলে এবার আপনি ফেসবুক পেজের জন্য ভিডিও তৈরি করুন। আজেবাজে ভিডিও বানালেই হবে না। অথবা অন্য কারোর ভিডিও কপি করে আপনার পেজে আপলোড করা যাবেনা। কিংবা ফেসবুকে এমন ভিডিও আগে ছাড়া হয়েছে সেটাও আপনি আপলোড করতে পারবেন না।

যে ভিডিওটি তৈরি করবেন সে ভিডিওটি অবশ্যই সম্পূর্ণ আপনার নিজের তৈরি হতে হবে। এমন ভিডিও তৈরি করবেন যেন প্রচুর মানুষ পছন্দ করে। ভিডিওতে অবশ্যই এমন কিছু টপিক রাখবেন, যে টপিকটি শেখার জন্য বা জানার জন্য প্রতিটা ভিউয়ার্স সম্পূর্ণ ভিডিওটি দেখে।


ফেসবুক পেজ থেকে ইনকাম শুরু করার শর্ত সমূহ?

ফেসবুক পেজ থেকে ইনকাম করার কিছু শর্ত রয়েছে। এই শর্তগুলো পূরণ করলে আপনি ফেসবুক পেজে মনেটিজেশন এপ্লাই করতে পারবেন। ফেসবুক পেজ থেকে ইনকাম শুরু করার শর্ত গুলো নিচে দেওয়া হল।

  1. *আপনার ফেসবুক পেজে অবশ্যই 10 হাজার ফলোয়ার থাকতে হবে।
  2. *প্রতি টি ভিডিও অবশ্যই তিন মিনিটের উপরে হতে হবে।
  3. *গত দুই মাসের ভিতরে আপনার পেজে অবশ্যই 30 হাজার ঘন্টা ওয়াচ টাইম আনতে হবে।
  • এই শর্ত গুলো পুরন করে আপনি খুব সহজেই মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারেন। এই শর্তগুলো পূরণ না করলে আপনি মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারবেন না। এপ্লাই করার পর আপনার পেজটি তারা রিভিউ করবে। এবং তাদের নিয়ম মেনে কাজ গুলো কমপ্লিট করলে অ্যাপ্রুভ করে নিবে।
  • যখন তারা আপনার পেজটি এপ্রুভ করে নিবে তখন আপনার ভিডিওতে আপনি বিজ্ঞাপন এর মাধ্যমে ইনকাম করতে পারবেন। হ্যাঁ আপনার ভিডিওতে তারা মনেটিজেশন একসেপ্ট করার পর বিভিন্ন বিজ্ঞাপন দিবে।
  • যত বেশি লোক আপনার ভিডিওর ওই বিজ্ঞাপন গুলো দেখবে ততো বেশি ইনকাম হবে আপনার। ফেসবুক তার বিজ্ঞাপন আপনার ভিডিওতে দেখিয়ে, নিজে 45% রাখবে। এবং আপনাকে 55% দিবে। তবে প্রতিটা বিজ্ঞাপনের জন্য আলাদা আলাদা অ্যামাউন্ট আপনার একাউন্টে জমা হবে।
  • যখন আপনার ফেসবুক পেজে অনেক ভিউয়ার্স ভিডিওগুলো দেখবে এবং ভিডিওতে বিজ্ঞাপন দেখানো হবে,,, এই বিজ্ঞাপন যত বেশি লোক দেখতে থাকবে ততো বেশি ইনকাম হবে আপনার। তাই বলে এটা ভাববেন না যে একবার একবার শুধু মনিটাইজেশন অন করলেই আমি ইচ্ছা মত কাজ করতে পারব।
  • ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য যথেষ্ট পরিমাণ নিয়ম-নীতির ও গাইড লাইন রয়েছে। আপনি যদি সত্যি পেজ থেকে ইনকাম করার আগ্রহী হন তাহলে অবশ্যই তাদের নিয়ম-কানুন মেনে কাজ করতেই হবে। ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য তাদের নিয়ম-নীতি মানার কোন বিকল্প নেই।

সর্বোপরি বন্ধুরা, আজকের আর্টিকেলটি এই পর্যন্তই। আর্টিকেলটি কেমন লাগলো অবশ্যই কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না। আর যদি ভালো লাগে তাহলে শেয়ার করতে পারেন আপনার বন্ধুদের কাছে। আর্টিকেলটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এই আশা ব্যক্ত করে আজকের মত বিদায় নিচ্ছি,,, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ!

Related Posts