ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করুন 1 মিনটে

Hello বন্ধুরা আজকে আমার প্রথম পোস্টে আপনাদের স্বাগতম। আজকে আমি বলবো যে, কিভাবে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করা যায় 1 মিনিটের মধ্যে তাও কোনো অ‍্যাপস ছাড়াই। তো বেশি কথা না বলে চলে যাই আমাদের আজকের টপিকের দিকে। আগেই বলে রাখি আপনারা কিন্তু স্টোরি থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন না।

তো ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার জন‍্য প্রথমে আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেই ভিডিওটির সেয়ার অপশনে চলে যান তারপর Copy Link এ ক্লিক করুন। তারপর যেকোনো একটি Browser ওপেন করুন। যদি Google Chrome থাকে তাহলে সেটি ওপেন করুন। তারপর সার্চ বারে লিংকটি Paste করুন তারপর ওই লিংকে www.facebook.com/ এরকম কিছুটা থাকবে তারপর লিংকের www লেখাটি কেটে সেখানে mbasic দিয়ে দিবেন তারপর কিছুটা এরকম দেখতে হবে mbasic.facebook.com/ তারপর লিংকটি ওপেন করুন।

তারপর আপনার ভিডিওটি চলে আসবে। তারপর ভিডিওটি Play করুন। তারপর একটি নতুন ট‍্যাবে আপনার ভিডিওটি ওপেন হয়ে যাবে। তারপর নিচে একদম ডান কোনায় একটি থ্রিডট বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করলে ডাউনলোড নামে একটি অপশন আসবে সেখানে ক্লিক করুন আপনার ডাউনলোড শুরু হয়ে যাবে। এই ট্রিকটি হয়তো আপনার বন্ধুরা জানেনা তাই তাদেরকে এই পোস্টটি সেয়ার করুন।

যেহেতু এটা আমার প্রথম ভিডিও তাই যদি কোনো ভুল হয়ে থাকে তাহলে বলবেন। আর আমি যে ট্রিক টির ব‍্যাপারে বললাম এই ট্রিকটি 100% সঠিক যদি এই ট্রিকটি ব‍্যবহার করে কেউ ফেসবুক ভিডিও ডাউনলোড না করতে পারেন তাহলে আমি আর পোস্ট করবো না। আর আমার একটি ইউটিউব চ‍্যানেল আছে যেখানে এরকম নিত্যনতুন অনেক ভিডিও ছাড়া হয় তাই ইউটিউব চ‍্যানেলটি সাবস্ক্রাইব করে বেল আইকনটি বাজিয়ে দিন। আমার ইউটিউব চ‍্যানেলের লিংক নিচে দিয়ে রেখেছি

  1. এছাড়াও কেউ যদি আমার সাথে ফেসবুকে কথা বলতে চাও নিচের লিংকে গিয়ে আমাকে Message করো

https://youtube.com/channel/UC-7zYaggtpPq9deMys7Vw5A

Related Posts

11 Comments

মন্তব্য করুন