ফেসবুক নিয়ে একটি দারুণ টিপস

  • আস-সালামু আলাইকুম,কেমন আছেন সবাই?আশা করি সবাই অনেক ভালো আছেন।আজ আমি আপনাদের সাথে যে টিপস টি শেয়ার করবো সেটা মূলত ফেসবুক নিয়ে। এই টিপস টি অনেকেই জানেন,যারা জানেন না তাদের জন্য মূলত আমার এই পোস্টটি। তো আর কথা না বাড়িয়ে সরাসরি কাজে চলে যায়।
    আমরা অনেই ফেসবুক ব্যবহার করি। প্রতিদিন আমরা নানা রকম পোস্ট করি, অনেকের পোস্ট এ লাইক, কমেন্ট করে থাকি। অন্যনের প্রোফাইল এ ঢুকার দেখি কে কি পোস্ট করল।কিন্তু আমরা এটা দেখতে পাই না কে বা কারা আমাদের প্রোফাইল এ ঢুকছে।আজ আমি আপনাদের দেখাবো কে কে আপনাদের প্রোফাইল ঢুকছে সেটা কিভাবে দেখবেন।সেটা দেখা জন্য প্রথমে আপনারা Google Chrome এ চলে যাবেন সেখানে গিয়ে সার্চ করবেন Facebook.com তার পরে আপনারা আপনাদের ফেসবুক আইডি টি লগইন করবেন। লগইন করার পর আপনারা Chrome ব্রাউজার টি ডেক্সটপ মুড এ করে নিবেন।এবার আপনারা chrome এর সার্চ অপশনে যাবেন সেখানে একটি এডিট অপশন আছে ঐখানে ক্লিক করবেন।এবার আপনাদের ফেসবুক লিংক টা এখানে আসবে আপনারা লিংকের সামনের দিকে চলে যাবেন এবং ঐখানে Facebook.com এর আগে যে m টা থাকে ঐটা কেটে www.বসিয়ে দিবেন এবং https// এর আগে লিখবেন view-source: উদাহণ হিসেবে আমি লিখে দেখাছি যেমন:
    view-source:https//www.facebook.com/………..
    এখন আপনারা এটি লিখে সার্চ করার পর কিছু প্রোগ্রামিং লেখা আসবে আপনারা সোজা নিচের দিকে চলে যাবেন আপনাদের বুঝার জন্য আমি কিছু ছবি দিয়ে দিব সেখান থেকে দেখে দেখে ও করতে পারবেন। যাই হোক নিচের দিকে যাবার পর কিছু সংখ্যা দেখতে পারবেন এগুলো হলো যারা যারা আপনার প্রোফাইল এ ঢুকেছে তাদের প্রোফাইল কোড। এখন আপনারা ওখান থেকে একটা একটা কোড কপি করে সার্চ করলে দেখতে পারবেন কে কে আপনার প্রোফাইল এ ঢুকছে। তো এখন কিভাবে কোড গুলো সার্চ করবেন।সার্চ করার জন্য chrome ব্রাউজার থেকে আপনার ফেসবুক আইডি টি লগইন করুণ, লগইন করার পর chrome এর সার্চ অপশনে ক্লিক করে এডিট অপশনে ক্লিক করুন। এবার আপনাদের ফেসবুক লিংক টি আসবে, লিংকের পিছনের সব কিছু কেটে দিয়ে. com/ পর্যন্ত রাখবেন যেমন :https://m.facebook.com/ এবার যে কোড টি কপি করে এনেছেন সেটা বসিয়ে দিন যেমন:https://m.facebook.com/17272926 এবার সার্চ অপশনে ক্লিক করলেই যে আপনার প্রোফাইল এ ঢুকেছে তার আইডি চলে আসবে।এ ছাড়া কোনো কিছু বুঝতে না পারলে সেটা বলতে পারেন।আর কোনো কিছু ভুল হলে ক্ষমা করে দিবেন।ধন্যবাদ।

Related Posts

36 Comments

মন্তব্য করুন