ফেসবুক পেজ এর গুরুত্বপূর্ণ তথ্য।

ফেসবুক বর্তমানে বিশ্বের মধ্যে অন্যতম একটি গনমাধ্যম।এখন প্রায় সবাই ই এই গনমাধ্যম টি ব্যাবহার করে।।আর এর একটি ফিচার বা সুবিধা হলো পেজ।

পেজ যেভাবে খোলে : আপনার ফেসবুক এপ্লিকেশন এর উপরে বাম দিকে ৩ টি লাইনের মতো দেখতে পাবেন।সেখানে ক্লিক করুন।তারপর স্ক্রল্ডাউন করে, পেজ এ ক্লিক করুন তারপর “ক্রিয়েট ইউর পেজ ” এটায় ক্লিক করুন। ক্লিক করার পরে আপনাকে পেজ এর নাম দিতে বলবে। আপনার পছন্দের নামটি লিখুন।তারপর ক্যাটাগরি সিলেক্ট করতে বল।। মানে হলো আপনি পেজ টি কেনো খুলছেন। যদি আপনার ছবি এবংং আপনার স্বমন্ধ্যে তথ্য ছাড়েন তাহলে সিলেক্ট করু,, পারসোনাল ব্লগ।এভাবে আপনার প্রয়জন অনুযায়ী    ক্যাটাগরি দিন।এরপর আপনাকে বলবে কোনো ওয়েবসাইট থাকলে তার নাম লিখ।। আপনার কোনো ওয়েব সাইট থাকলে তা লিখু।। তারপর আপনার পেজ এর প্রোফাইল নির্বাচন করুন। এবং উপলব্ধ ইউজার নেম নির্বাচন করুন।

এখন অনেকেই সেল্ফ প্রমোশন অর্থাৎ স্ট্যাটাস দিয়ে পপুলার হতে চায়।আপনিও যদি পপুলার হতে চান স্ট্যাটাস দি।। তাহলে, আপনি আপনার ফেসবুক ফ্রেন্ড দের আমন্ত্রণ করুন লাইক দেবার জ।। এবং মেসেঞ্জারে পেজ লিংক শেয়ার করুন।পেজ লিংক কপি করার জন্য পেজ এ গিয়ে উপরে ৩ টি ডট দেখতে পাবেন তারপর ক্লিক করে স্ক্রল ডাউম করে কপি লিংক এ ক্লিক করুন।

আপনি সৃজনশীল স্ট্যাটাস পোষ্ট করু।। তারপর এমনভাবে সাজিয়ে পোষ্ট করুন যাতে সবাই মুগ্ধ হয় এবং তাদের টাইমলাইনে শেয়ার ক।। এর ফলে আপনার পোষ্ট রীচ বাড়বে এবং আপনিঅ আস্তে আস্তে পপুলার হবেন।

যদি আপনার একটি কোম্পানি থাকে তাহলে আপনি পেজ প্রোমোট এবং পোষ্ট বুস্ট করতে পারবেন। এর জন্য আপনার প্রয়োজন হ,, পেপাল অথবা মাস্টারকার্ড।

 

Related Posts