ফেসবুক পেজ তৈরি করে ইনকাম।

ফেসবুকে ইনকামের বহু ব্যবস্থা থাকলেও জনপ্রিয়তা এর দিক থেকে যে কাজটি এগিয়ে আছে সেটি হচ্ছে ফেসবুজ পেজ তৈরি করে টাকা ইনকাম। এই কাজটি যদি ও জনপ্রিয় তবু ও কাজ করতে তো হবে। এই কাজটি করতে গেলে প্রথমে কিছুটা সময় দিতে হবে। সে সময় এর পরিমান আপনার উপর নির্ভর করে। বুঝতে পারছেন না তো। ব্যাপারটি হচ্ছে আপনারা যত তারাতারি ফেসবুক পেজের ফলোয়ার বাড়াতে পারবেন আপনার ইনকাম তত তারাতারি শুরু হবে। এখন আপনার হয়ত এই কাজটি করতে ১ সপ্তাহ ও লাগতে পারে কিংবা কয়েক মাস সময় ও কাজ করে এটি সম্পুর্ন করতে পারলেন না। এই কয়েক মাস আপনাকে কাজ করে যেতে হবে। এর জন্য আপনি কোন বেতন পাবেন না এই ভেবে কাজ রেখে দিলে শেষে ক্ষতিটা আপনারই। তাই বলি যে কাজই করুন না কেন বুঝে শুনে তারপর কাজ করুন।

যে যে কাজগুলো আপনাকে করতে হবে

আপনারা যে কাজই করুন না কেন, সে কাজ করতে গেলে কিছু নিয়মের মধ্যে তো আপনাকে পরতেই হয়। নিয়ম ছাড়া কোন কাজ করলে সেই কাজের ফলাফল যে শেষে কি পাওয়া যায় তা আপনারা ভালো করেই জানেন। তাই, বলছি আপনারা অনলাইনে ইনকাম করতে চাইলে যে কাজই করুন না কেন নিয়ম জেনে, ধৈয্য ধরে কাজ করে যাবেন। এই কাজটি অন্তত করুন দেখবেন আপনারা নিশ্চয় সফল হবেন। অন্যান্য কাজের মতো ফেসবুক পেজে ও ইনকাম করতে গেলে নিয়ম তো মানতেই হবে ।

যে যে নিয়ম গুলো মানতে হবে

১. নিজের ফেসবুক পেজ থাকা

২. ফলোয়ার থাকা

নিজের ফেসবুক পেজ থাকা

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করবেন। অথচ সেই পেজটি যদি আপনার না হয় তাহলে কি করে ইনকাম করবেন বলুন তো। সেই পেজের মালিকানা তো অন্যর হাতে সেটি অন্য একজন নিয়ন্ত্রণ করছেন। যেই ফেসবুজ পেজটি অন্য জনের সেখানে ইনকামের চিন্তা থাকলে সেই চিন্তা বাদ দিন। নিজের ফেসবুক পেজ তৈরি করুন। ফেসবুজ পেজ তৈরি করার জন্য আপনারা ফেসবুক ওপেন করে মেনু তে গিয়ে ফেসবুজ পেজে যান। সেখানে গিয়ে নিয়ম মেতাবেক ফেসবুক পেজটি তৈরি করুন। সেই নিয়ম গুলো খুব একটা কঠিন না। সেগুলো হচ্ছে ফেসবুক পেজের নাম ও পেজ সম্পকিত কিছু তথ্য সেটা খুব কঠিন না।

ফলোয়ার থাকা

আপনি যদি ফেসবুক পেজ থেকে ইনকাম করতে চান চাহলে এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। আপনার ফেসবুক পেজের ফলোয়ার যত বেশি হবে আপনার ইনকাম ও তত তারাতারি শুরু হবে এবং ফলোয়ার সংখ্যা বাড়তে থাকলে আপনার ও ইনকাম বৃদ্ধি পাবে। যত পারুন ততই আপনার ফেসবুক পেজের ফলোয়ার বাড়ান। নিজে বন্ধুদের ইনভাইট করুন, বন্ধুদের কেও বলুন ইনভাইট করতে। আরও কিছু নিয়ম আছে। যে গুলো কোন এক্সপার্ট এর কাছ থেকে জেনে নেওয়া ভালো। আপনারা ইউটিউব এ গিয়ে দেখতে পারেন। সেখানে অনেক দক্ষ ব্যাক্তির ভিডিও পেয়ে যেতে পারেন।

ফেসবুক পেজে যে যে উপায়ে টাকা ইনকা করা যায়

১. অ্যাড সো

২. পেজ বিক্রি

৩. ভাড়া দেয়া

৪. অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাড সো

আপনি যখন ফেসবুক পেজে যখন ফলোয়ার থাকবে তখন আপনি আপনার ফেসবুক পেজে অ্যাড সো করতে পারেন। এর অন্য অনেক কোম্পানি নেটে পায়ে যাবেন। অনেক সাইট ও অ্যাড সো এর কাজটি করে থাকে তাদের থেকে অ্যাড নিতে পারেন

পেজ বিক্রি

আপনার পেজ বিক্রি ও করতে পারেন। ফেসবুক পেজ তৈরি করুন এবং বিক্রি করুন। এভাবে টাকা ইনকাম করেত পারবেন। আপনি যখন আপনার ফেসবুক পেজ বিক্রি করতে চান। তখন ফেসবুক পেজে পোস্ট দিন এই পেজটি বিক্রি হবে। এভাবে আপনার ফেসবুক পেজ খুব সহজে বিক্রি হবে।

ভাড়া দেয়া

আপনি চাইলে আপনার ফেসবুক পেজ ভাড়া ও দিতে পারেন। এতে ও আপনার ফেসবুকে ভালো পরিমান টাকা ইনকাম হবে।

অ্যাফিলিয়েট মার্কেটিং

এটি হচ্ছে সবচেয়ে জনপ্রিয় ও ভালো একটি উপায়। আপনারা ফেসবুকে যারা ইনকাম করতে চান তারা এই কাজটি করতে পারেন। এই কাজটির মাধ্যমে আপনি ভালো পরিমান অর্থ লাভ করতে পারবেন।

আপনারা যারা অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানতে চান তারা কমেন্ট করুন।

Related Posts

28 Comments

  1. আনলাইন ইনকাম ব্লগার সাইট এসিও ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে নিচের লিংকে জান ↓

    https://www.expertbd.gq

    টুইটার ফলোয়ার বাড়ানোর ৫ টি টিপস সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে নিচের লিংকে জান ↓

    https://www.expertbd.gq/2021/12/blog-post_13.html

মন্তব্য করুন