ফেসবুক পেজ তৈরি করে টাকা ইনকাম করার উপায়?

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। ফেসবুক পেজ থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়? কিংবা ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য কি কি প্রয়োজন হবে? বর্তমান সময়ে এ প্রশ্নগুলো খুব কম লোকই করে।কারণ বেশিরভাগ লোকই এখন ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম শুরু করে দিয়েছে ‌।

ফেসবুকে টাকা ইনকাম প্রচুর পরিমাণে করা সম্ভব বর্তমান সময়ে। কারণ হলো অন্যান্য মিডিয়ার চেয়ে ফেসবুক মিডিয়াতে মানুষ বেশি সময় দিয়ে থাকে। যেখানে মানুষ বেশি থাকে সেখানেই টাকা আয় বেশি করা যায়। তাই আপনিও চাইলে সহজে ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে পারবেন।

ফেসবুক পেজ তৈরি করে টাকা ইনকাম করার উপায়?(Facebook page create and earn money)

ফেসবুক পেজ তৈরি করে ইনকামঃ আপনি যদি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, প্রফেশনাল ভাবে একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে আপনার ফেসবুক একাউন্টে। প্রফেশনাল এর কথা বলার কারণ হলো যেন আপনার ফেসবুক পেজটি অটোমেটিক্যালি আসে। তাই প্রথমেই সুন্দর প্রফেশনাল ভাবে একটি ফেসবুক পেজ তৈরি করুন।তারপর আপনার এই ফেসবুক পেজের সুন্দর সুন্দর কনটেন্ট এবং ফটো আপলোড করুন। তাছাড়া সরাসরি আপনি ফেসবুক পেজ থেকে ইউটিউব এর মত মনিটাইজেশন অন করে টাকা আয় করতে পারবেন। তার জন্য ফেসবুকের কিছু শর্ত আপনাকে পূরণ করতে হবে। তাহলে আপনি ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন।(Facebook to Earn Money)

ফেসবুক পেজ থেকে সাধারণত দুই ভাবে টাকা আয় করা যায়। তাছাড়া আপনারা অন্যান্য মাধ্যম কাজে লাগিয়েও ইনকাম করতে পারবেন। তবে সরাসরি ইনকামের দুটি সোর্স রয়েছে। এই দুটি সোর্স কাজে লাগিয়েই আপনারা সরাসরি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার করার দুটি সোর্স।

  • ১ ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে ফেসবুক পেজে আয়।(article writing earn money)
  • ২ ফেসবুক পেজে ভিডিও আপলোড করে আয়।(earn money upload video)

আপনারা চাইলে যেকোনো একটি মাধ্যম কাজে লাগিয়ে ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে পারেন।তবে ফেসবুক পেজে ভিডিও আপলোড করে আয় করা যায় কিভাবে? এ বিষয়ে এবার আমরা একটু বিস্তারিত জেনে নিন।

ফেসবুক পেজ থেকে ইনকাম করার শর্তঃ আপনি যদি ফেসবুক থেকে টাকা আয় করতে চান তাহলে ফেসবুকের কিছু শর্ত আপনাকে পূরণ করতে হবে।তা নাহলে কখনোই আপনি ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে পারবেন না। ফেসবুক পেজ থেকে ইনকাম করার ফেসবুকের শর্তসমূহ?

  • ১ ফেসবুক পেজে কমপক্ষে 10 হাজার ফলোয়ার থাকতে হবে।(10000 follower need)
  • ২ ফেসবুক পেজে এক মিনিট ভিউজ কাউন্ট করে 30 হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে।(30000 watch time need)
  • ৩ উপরের এই দুটি শর্ত আপনাকে 60 দিনের ভিতরে অর্থাৎ দুই মাসের ভিতরে পূরণ করতে হবে।( 2 month complete)

উপরের এই শর্তগুলো পূরণ করতে পারলেই আপনারা ফেসবুক পেজের জন্য মনেটিজেশন এর জন্য এপ্লাই করতে পারবেন। তারপর আপনার ফেসবুক পেজটি রিভিউ করা হবে।এবং কিছুদিনের ভিতরেই ফলাফল আপনাকে জানিয়ে দেওয়া হবে। যদি আপনার পেজটি মনেটিজেশন হয়ে যায় তাহলে আপনি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম শুরু করতে পারবেন।(earn money from facebook page)

আপনার ফেসবুক মনিটাইজেশন অন হলে বিভিন্ন বিজ্ঞাপন আপনার ফেসবুকে দেখতে পারবেন।এই বিজ্ঞাপন যত লোক দেখবে আপনার ফেসবুকের ততো আর্নিং আসবে।ঠিক এভাবে করে আপনারা ফেসবুক পেজের মাধ্যমে টাকা আয় করতে পারবেন ঘরে বসেই।(earn money from home)

গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ

  • আপনার ফেসবুকে সব সময় ভাল কনটেন্ট ভিডিও আপলোড করতে হবে।
  • কখনোই খারাপ অশ্লীল অথবা মানুষের অপ্রয়োজনীয়’ ভিডিও আপনার ফেসবুক পেজে আপলোড করবেন না।
  • সব সময় আপনার ভিউয়ারদের সাথে হেল্প ফুল এবং ইনফরমেটিভ ভাবে আচরণ করবেন। যেন কেউ আপনার কথাতে অথবা কর্মে কষ্ট পাই।
  • কখনোই অন্য কারোর ভিডিও নিজের ফেসবুক পেজে ভিডিও আপলোড করা যাবেনা।
  • নিজের ধৈর্য, পরিশ্রম, ইচ্ছাশক্তি এবং সততা নিয়ে কাজ করতে থাকুন।

বন্ধুরা উপরের পরামর্শগুলো আপনি যদি মেনে নিতে পারেন। তাহলে অবশ্যই আশা করা যায় ফেসবুক পেজ থেকে আপনারা টাকা আয় করতে পারবেন।আশা করি আপনারা বুঝতে পেরেছেন ফেসবুক পেইজের মাধ্যমে কিভাবে টাকা আয় করা যায়? সেটা!

আর্টিকেল এর শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকেরে আর্টিকেলে আমরা ফেসবুক পেজ থেকে ইনকাম করা নিয়ে আলোচনা করেছি। যেটা আপনারা আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে নিঃসন্দেহে ফেসবুক পেজ থেকে আয় করতে পারবেন আশা করি। আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে ভুলবেন না।

আর্টিকেলটি যদি ভালো লাগে বন্ধুদের সাথে অবশ্যই শেয়ার করবেন। পরিশেষে সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন।আজকের আর্টিকেলটি এখানে শেষ করছি আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Related Posts

7 Comments

মন্তব্য করুন