ফেসবুক পেজ থেকে ইনকাম করুন মোবাইল দিয়ে। ফেসবুক এ ভিডিও আপলোড করে ইনকাম।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ

বর্তমান সময়ে ইউটিউব থেকে ইনকাম করার পাশাপাশি ফেসবুক পেজ থেকে ইনকাম করার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে বর্তমানে অনেকে রয়েছে যারা ফেসবুক পেজ থেকে মাসে অনেক বড় এমাউন্ট ইনকাম করছে। তো আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যারা শুধু মোবাইল দিয়ে ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য আগ্রহী। এবং পুরোদমে কাজ করতে চান তাদের জন্য।

আমরা যখন মোবাইল দিয়ে ফেসবুকে ভিডিও আপলোড করতে যাই।সে ক্ষেত্রে আমাদের অনেক বড় একটা সমস্যা ফেস করতে হয়। বিশেষ করে আমরা যখন মোবাইল দিয়ে ফেসবুক ক্রিয়েটর স্টুডিও ওয়েবসাইটে যাই। সেক্ষেত্রে আমাদের মোবাইলে অনেক স্লো হয়ে যায়। এছাড়াও সেখান থেকে ভিডিও আপলোড করার ক্ষেত্রে আমাদের ওয়েবসাইটে একটিভ থাকতে হয়। এবং কোন সমস্যা হয়ে গেলে সেখান থেকে ভিডিও আপলোড অফ হয়ে যায়।

যখন আমরা ওয়েবসাইট থেকে ভিডিও আপলোড করতে চাই ফেসবুক পেজে। আমাদের আরো নানা রকম সমস্যার সম্মুখীন হতে হয়। তো এই সমস্যাটার সমাধান ফেসবুক নিজেই দিয়ে দিয়েছে। তো আমি জাস্ট আপনাদের সাথে শেয়ার করব।

অ্যাপসঃhttps://play.google.com/store/apps/details?id=com.facebook.creatorstudio

এটা হচ্ছে ফেসবুকের অফিসিয়াল একটা অ্যাপস। আপনি যদি এই অ্যাপসটা কোন কোম্পানি থেকে পাবলিশ করা হয়েছে সেটা দেখতে চান। সে ক্ষেত্রে আপনি ওই প্লে স্টোরে গিয়ে দেখে নিতে পারেন। এবং ফেসবুক কিন্তু একই কোম্পানি থেকে পাবলিশ করা হয়েছে। আর এই অ্যাপস এর নামই হচ্ছে ফেসবুক ক্রিয়েটর স্টুডিও। এটা ডাউনলোড সংখ্যা দেখলে বুঝতে পারবেন যে অ্যাপসটা মোবাইল ব্যবহারকারীদের জন্য কতটা জনপ্রিয়।

এই অ্যাপস দিয়ে আপনি খুব সহজেই আপনার ফেসবুক পেজে ভিডিও আপলোড করতে পারবেন। প্রথমে আপনি এখান থেকে আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগইন করে নেবেন। একাউন্টে লগইন করার পর আপনার যে পেজটা রয়েছে সেটা সিলেক্ট করে নেবেন। সিলেক্ট করে এখান থেকে আপনি পেজ এর কানেকশন পেয়ে যাবেন।

কানেকশন হয়ে যাওয়ার পর উপরে আপনি একটা কলম আইকন দেখতে পাবেন। সেখানে ক্লিক করে এখানে আপনি পোস্ট তৈরী করতে পারবেন। এখানে আপনি ভিডিও আপলোড করতে পারবেন। এখান থেকে খুব সহজে আপনি ভিডিওটা আপলোড করতে পারবেন। পোস্ট তৈরী করতে পারবেন এছাড়া আপনি এখান থেকে লাইভ যেতে পারবেন।

অ্যাপ থেকে আপনি আপনার পেজের যে স্ট্যাটাস রয়েছে সেটা দেখতে পাবেন। আপনার কোন ভিডিওতে কি পরিমান লাইক কমেন্ট এবং আসলো সেটা খুব সহজে আপনি এই অ্যাপসটা থেকে দেখতে পাবেন। এখানে আপনি দেখতে পাবেন যে আপনার পোস্টে কতটা ভিউ এসেছে কতজন রিয়েক্ট দিয়েছে এবং কত মিনিট করে এভারেজ যে আপনার ভিডিওটা দেখেছে। সব ইনফরমেশন অ্যাপস এর মধ্যে পেয়ে যাবেন।

যারা চান যে ফেসবুক পেজ টাকে ভালো একটা পর্যায়ে নিয়ে গিয়ে ফেসবুকে এড দেওয়ার মাধ্যমে ইনকাম করতে। সে ক্ষেত্রে আপনাদের জন্য এটা ভাল হবে। আর বর্তমানে কিন্তু ফেসবুক থেকে ইনকাম করার জন্য আপনার মাস্ট বি 10 হাজার ফলোয়ার লাগবে এবং ওয়াচ টাইম লাগবে। তো আপনি চাইলে ফেসবুক প্রাইভেসি পলিসি থেকে সেই ইনফরমেশন গুলো দেখে নিতে পারেন। এই ছিল আজকের পোস্ট। আশা করি যারা ফেসবুক থেকে ইনকাম করতে চান তাদের জন্য পোস্টটা কাজে লাগবে। তো ভাল থাকবেন সবাই আল্লাহ হাফেজ।

Related Posts