ফেসবুক ম্যাসেঞ্জারে নতুন ফিচার অটো স্ট্যাটাস

ফেসবুক আপডেট

দিন দিন ফেসবুক আমাদের আরও আপডেটেড করে তুলছে। ম্যাসেঞ্জারের কারণে এই লক ডাউনে সময় খুব একটা বিরক্ত হচ্ছি না। কারণ কাছের বন্ধুরা তো আছেই ভার্চুয়ালি। আর তাই ফেসবুক বা ম্যাসেঞ্জারে নতুন কিছু সংযোজন হওয়া মানে আমাদের জন্য অবশ্যই স্বস্তির কিছু।

আর তাছাড়া সামনের যে পথ আছে সেগুলো খানিকটা হলেও মসৃণ করে তোলে এই আপডেট গুলো।

কোয়ারেন্টাইনে ফেসবুক

এই কোয়ারেন্টাইনে ফেসবুক আপনার আমার একদম সতেজ কার্যকলাপ বন্ধু আর আত্মীয় স্বজনদের সাথে ভাগ করে নেয়ার কাজটি খুবই সোজা করার চেষ্টা করছে।

নতুন ফিচার অটো স্ট্যাটাস

এখন অভ্যন্তরীণ একটি ফিচার নিয়ে কাজ করছে এই কোম্পানিটি। যার নাম অটো স্ট্যাটাস ফিচার। এ নিয়ে পরীক্ষা করে যাচ্ছে যে, আপনার অবস্থান, কার্যক্রম এমন কি ফোনের ব্যাটারির অবস্থা সম্পর্কেও নিজে নিজে ফেসবুক পোস্ট করতে পারবে।

ইনফোরমেশন ভাগাভাগি

তবে ইচ্ছে আপনার উপর। আপনার ইচ্ছে হলে, আপনার সাথে যুক্ত থাকা বন্ধু বা অন্য কারও সাথে এই ইনফোরমেশন ভাগাভাগি করে নিতে পারবেন। সত্যি বলতে এ ধরনের এক ফিচার ফেসবুকের সিস্টার কন্সার্ন ইনস্টাগ্রাম থ্রেডসেও চালু রয়েছে যা অনেক ইন্সটাগ্রাম ব্যবহারকারী অনেক দিন ধরে ব্যবহার করে আসছে।

ফেসবুকের কর্মকর্তা আলেকজান্দ্রা ভয়সার টুইট

এর মাঝে ফেসবুকের কর্মকর্তা আলেকজান্দ্রা ভয়সা নতুন এই ফিচার নিয়ে পরীক্ষা চালানোর বিষয়টি সামাজিক যোগাযোগের মাধ্যমে নিশ্চিত করেছেন।

এক টুইট পোস্টে আলেকজান্দ্রা ভয়সা বলেছেন, ‘আমরা আপনার ফেসবুক ম্যাসেঞ্জারের অভিজ্ঞতা আরো উন্নত করতে সব সময় নতুন ফিচার নিয়ে কাজ করে চলেছি। অটো স্ট্যাটাস ফিচারটি এখনো একদম প্রাথমিক পর্যায়ে রয়েছে এবং অভ্যন্তরীণ পরীক্ষা চলছে। বাইরে এখন অব্দি এটি পরীক্ষা করা হচ্ছে না।’

স্ট্যাটাস আপডেট বাড়ানো প্রক্রিয়ার অন্যতম অংশ কিনা

গত কয়েক বছরের পরিসংখ্যান পর্যালোচনা করে দেখলে দেখা যাবে যে, ফেসবুকে স্ট্যাটাস আপডেট কমে গেছে। তবে ফেসবুকের পক্ষ থেকে স্ট্যাটাস আপডেট বাড়ানো প্রক্রিয়ার অন্যতম অংশ হিসেবে নতুন এই অটো স্ট্যাটাস ফিচারটি যুক্ত হচ্ছে কি না, তা নিশ্চিত করে এখনও কিছু বলেনি ফেসবুক কর্তৃপক্ষ।

টেকক্রাঞ্চের বার্তা

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গুলোর মধ্যে অন্যতম টেকক্রাঞ্চ।

টেকক্রাঞ্চ তাদের একটি পোস্টে জানিয়েছে, “অটো স্ট্যাটাসের সাহায্যে নির্দিষ্ট দিনে কে কী করছেন, তা স্বয়ংক্রিয় ভাবে আপনি জানাতে সক্ষম হবেন। ধরুন আপনি এপে নেই। এই অবস্থায় অর্থাৎ আপনি এপে না থেকেও অবস্থানের তথ্য থেকে শুরু করে আবহাওয়া এবং আরও অনেক কিছু খুব সহজে শেয়ার করতে পারবেন। সবচেয়ে ভাল যে বিষয়টি এখানে, অটো স্ট্যাটাস এই ফিচারটি কেবল বন্ধুর একটি বিশেষ তালিকার জন্যই দৃশ্যমান থাকবে।”

Related Posts

20 Comments

মন্তব্য করুন