ফেসবুক স্টোরি ভিউ বাড়ানোর উপায় | Increase Facebook Story Views

দিনের অনেকটা সময় বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারীরা ফেসবুকে ব্যয় করে থাকে। আমি নিশ্চিত আপনিও নিশ্চই ফেসবুক নামক সোশ্যাল নেটওয়ার্কস প্লাটফর্মটির সাথে যুক্ত আছেন। (ফেসবুক স্টোরি ভিউ বাড়ানোর উপায় | Increase Facebook Story Views) – যদি তাই হয় তবে আপনি নিশ্চই ফেসবুক স্টোরি (Facebook Story) এর ব্যাপারে জেনে থাকবেন। যদি আপনি আগে থেকেই ফেসবুক ব্যবহাকারীদের মধ্যে একজন হয়ে থাকেন তাহলে তো আপনি ফেসবুক স্টোরির ব্যাপারে জেনেই থাকবেন।

ফেসবুকে আমাদের করা পোষ্টে বেশি লাইক, কমেন্ট আসলে যেমন আমাদের অনেক খুশি লাগে তেমনি স্টোরিতে বেশি ভিউ আসলে আমাদের প্রত্যেকেরই অনেক ভালো বা খুশি লাগে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই আমরা ফেসবুক স্টোরির আসল বিষয়টা বুঝি না।

তো আজকে আপনাদের মূলত ফেসবুক স্টোরির বিষয়ে পুরোপুরি ভাবে বুঝিয়ে বলার চেষ্টা করবি। একইসাথে আপনারা আজকের আর্টিকেল পড়ে জানতে পারবেন যে কিভাবে আপনারা স্টোরি ভিউ বাড়াতে পারেন।

ফেসবুক স্টোরি মূলত কি?

Facebook Story হচ্ছে ফেসবুকের এমন একটি ফিচার, যেখানে আপনি চাইলে ছবি স্টোরি, টেক্সট স্টোরি, ভিডিও স্টোরি, প্রশ্ন স্টোরি ইত্যাদি শেয়ার করতে পারবেন সবার সাথে। আপনার শেয়ার করা এই স্টোরি ফেসবুকে ২৪ ঘণ্টা পর্যন্ত থাকবে। অর্থাৎ আপনার ফ্রেন্ডলিস্টের বন্ধুরা ২৪ ঘণ্টা পর্যন্ত আপনার স্টোরি দেখতে পারবেন। ২৪ ঘণ্টা পর অটোমেটিক আপনার স্টোরি ডিলেট হয়ে যাবে। তবে আপনি চাইলে aojae স্টোরি আপনার প্রোফাইলে হাইলাইট করে রাখতে পারেন।

তবে মূল কথা হলো আমরা যখন ফেসবুকে কোনো স্টোরি দিচ্ছি, নিজেদের কোনো বিশেষ মুহূর্ত শেয়ার করছি সবার সাথে তখন সেটিতে ভিউ এর পরিমাণ একদমই কম আসছে। তাহলে এর কারণ কি? কি করলেই বা ফেসবুক স্টোরি ভিউ অনেক বেশি হবে।

ফেসবুক স্টোরি ভিউ বাড়ানোর উপায়?

সত্যি বলতে ফেসবুকে আপনি এমন কোনো অপসন পাবেন না যার দ্বারা এক ক্লিকে আপনি আপনার স্টোরি ভিউ হাজার হাজার নিয়ে আসতে পারেন, অথবা বলতে হয় এমন কোনো অ্যাপ বা ওয়েবসাইট এখনও তৈরি হয়নি যার মাধ্যমে মাত্র এক ক্লিকে আপনি হাজার হাজার স্টোরি ভিউ পেতে পারেন।

তবে কিছু ট্রিকস বা টিপস অবশ্যই রয়েছে যেগুলো জানলে এবং ফলো করলে আপনার স্টোরি ভিউ আগের তুলনায় কিছুটা হলেও বৃদ্ধি পাবে। আমি আপনাদের সাথে এই বিষয়ে কয়েকটি ধাপে আলোচনা করছি নিচে।

১. গুরুত্বপূর্ণ সেটিংস

স্টোরি ভিউ বাড়াতে হলে আপনাকে অবশ্যই আপনার স্টোরি সেটিংস পাবলিক করতে হবে। তো স্টোরি সেটিংস পাবলিক করতে চলে যান আপনার ফেসবুক অ্যাপে, ক্লিক করুন ৩ ডট অপশনে। চলে যান সেটিংস অপশনে, এরপর একটু নিচে চলে আসুন। একটু নিচে আসলেই Audience & Visibility অপশনের আওতায় থাকা Story অপশন পাবেন, সেখানে ক্লিক করুন।

এরপর Story Privacy অপশনে চাপ দিন। সবার উপরের Public অপশন সিলেক্ট করে দিন। এতে আপনার ফ্রেন্ডলিস্টের বাহিরেও আপনার ফলোয়ার বা যেকেউ আপনার স্টোরি দেখতে পারবেন। এতে প্রতিদিন অন্তত ৫০-২০০+ বাড়তি বাড়তি ভিউ আপনি পাবেন।

২. কোয়ালিটি সম্পন্ন কনটেন্ট

কোথায় বলা হয় কনটেন্ট সবার মূল্যে। এটা সবকিছুর ক্ষেত্রেই। এই কথাটির অর্থই হচ্ছে যদি আপনার স্টোরি ভালো হয় তবে সেটাই অবশ্যই অনেক বেশি ভিউ আসবে।

সাধারণত আমরা সবাই প্রতিদিনই কোননা কোনো স্টোরি দেই, কিন্তু খেয়াল করবেন যখন আপনি interesting কিছু স্টোরি দেন সেটার ভিউ অন্যদিনের তুলনায় বেশি হয়। যদি আপনি স্টোরির মধ্যে ইউনিক কিছু আনতে পারেন তবে সেটির ভিউ সংখ্যা অনেক হবে। আমার নিজের একাউন্টে গড়ে ভিউ আসে ১০০-১৫০ কিন্তু হটাৎ একদিন একটি ফানি স্টোরি দিয়েছিলাম সেটাই ভিউ এসেছিল ১১০০+। তো এর প্রধান কারণই হলো ভিন্ন কিছু। ভিন্ন কনটেন্ট দিলে সবাই সেটা দেখতে আগ্রহী হবে।

৩. সঠিক সময়ে স্টোরি দিন

সর্বশেষ উপায়টি হচ্ছে সঠিক সময়ে স্টোরি দেওয়া। দেখুন ফেসবুক স্টোরি ভাইরাল হয় একটি অ্যালগরিদম মেনে। অর্থাৎ ফেসবুক প্রথমে আপনার স্টোরি ১০ জনের হোম পেজে দেখায়, সেখান থেকে ১০ জনই যদি আপনার স্টোরি ক্লিক করে, তাহলে ফেসবুক থেকে আরো ১০ জনের কাছে আপনার স্টোরি দেখানো হয়। আর এভাবেই স্টোরি ভিউ বারে।

আপনি এমন সময় স্টোরি দিলেন যখন কেউ এক্টিভ নেই, তাহলে ফেসবুক যদিও আপনার স্টোরি দেখায় কিন্তু এক্টিভ না থাকলে মানুষ কিভাবে দেখবে। তাই ফ্রেন্ডরা বেশি এক্টিভ থাকলে তখন স্টোরি দিন।

এই তিনটি উপায় মেনে চললে, আপনার স্টোরি ভিউ আগের তুলনায় অনেক বেশি বাড়বে তাও আবার একেবারে রিয়েল পদ্ধতিতে। আর্টিকেলটা কেমন লাগলো অবশ্যই জানাবেন, এমনই সব দারুন দারুন টিপস এন্ড ট্রিকস পেতে গ্রাথোর এর সাথে থাকুন।

Related Posts

11 Comments

  1. পড়ালেখার পাশাপাশি প্রতিমাসে ৮,০০০ হাজার থেকে ১০,০০০ হাজার টাকা উপার্জন করুন ১০০% হালাল ভাবে।বিস্তারিত জানতে লিঙ্কে ক্লিক করুণ ভালো লাগলে করবেন।
    https://blog.jit.com.bd/10k-monthly-4436

মন্তব্য করুন