ফোনের নতুন একটি টিপস

আসসালামুওয়ালাইকুম বন্ধুরা।কেমন আছেন আপনারা।আশা করছি আপনারা ভালো আছেন।আমি বলেছিলাম যে আমি চেষ্টা করবো আপনাদের সাথে প্রত্যেক দিন স্মার্ট ফোনের নতুন নতুন টিপস নিয়ে হাজির হতে। সেরকমই আজকে আমি নতুন একটি তথ্য নিয়ে চলে এসেছি আপনাদের কাছে। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে আপনি আপনার ফোনে পিডিএফ ফাইল হিসেবে যেকোনো বড় পেইজ সেভ করে নিতে পারেন
বন্ধুরা অনেক সময় এরকম হয় যে আপনারা একটি পুরো পেজের স্ক্রিনশট নিতে চান কিন্তু পেইজ টা বড় হওয়ার কারনে আপনারা তা করতে পারেন না বা করতে পারলেও অনেক সময় লাগে।এক্ষেত্রে এমন হয় যে আপনি অধৈর্য হয়ে পড়েন।আজকে আমি আপনাদের বলব কিভাবে আপনি একটি পুরো পেজের ছবি তুলতে পারবেন। বা একটি পুরো পেইজ পিডিএফ ফাইল আকারে সেভ করে নিতে পারেন।
বন্ধুরা এর জন্য প্রথমেই আপনালে যা করতে হবে তা হলো ফোনের ক্রোম ব্রাউজারে যেতে হবে। অন্যান্য ব্রাউজার থেকেও করা যায় এই ট্রিকস টা অবে ক্রোম ব্রাউজার থেকে এটি করতে সুবিধা হয়।তাই আপনার ফোনের ক্রোম ব্রাউজার টি খুজে বের করেনিন।অথবা আপনার ফোনে ক্রোম ব্রাউজার না থাকলে সিম্পলি সেটা প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন।
এর পর আপনার নির্ধারিত পেজ টি গুগলে সার্চ দিয়ে সেই পেজে যেতে হবে।এর পরে আপনি ক্রোম ব্রাউজারের উপরে ডানদিকে তিনটি ডট  আছে সেখানে ক্লিক করুন। এর পরে আপনি সেটিংস বলে একটি অপশন দেখবেন ঠিক তার নিচেই শেয়ার অপশন রয়েছে সেখানে ক্লিক করতে হবে।এর পরে আপনারা প্রিন্ট অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করুন।প্রিন্টে ক্লিক করার পরে অন্য একটি পেজ দেখতে পারবেন আপনারা  পিডিএফ এর। পেইজটা লোড নিতে কিছুটা সময় লাগবে।এটাতে কোনো নেট কানেকশন এর প্রয়োজন নেই। অফলাইনেই কাজটি করা যাবে।পেইজ টা লোড হলে আপনারা দেখতে পাবেন আপনাদের কাংক্ষিত পেইজটি পিডিএফ আকারে চলে এসেছে। এবার আপনি পিডিএফ টি সেইভ করে নিন এবং নির্দিষ্ট নামে সেভ করুন।নির্দিষ্ট নামে সেভ করে রাখলে পরবর্তীতে এটি খুজে পেতে সুবিধা হবে। এর পরে ফাইল মেনেজারে গিয়ে পিডিএফ ফাইলটি সার্চ করে খুজে দেখুন সেইটি ছবি আকারে সেভ হয়ে গেছে।
তো বন্ধুরা আশা করছি আপনাদের ভালো লেগেছে।কেমন লাগল আমাকে কমেন্ট করে জানাতে ভুলবেন না।
ধন্যবাদ বন্ধুরা।

Related Posts

15 Comments

মন্তব্য করুন