ফোনের যেকোন লিখা জুম ও ফন্ট পরিবর্তণ করুন মাত্র এক সেকেন্ডে। (বিস্তারিত নিয়মসহ)

আমরা অনেক সময় ফোনের ফন্ট পরিবর্তণ ও মাল্টি টাচ জুম করতে পারিনা। আপনাদের সাহায্যে এ বিষযে পোস্ট টি লিখছি। আশা করি অনেকে উপকৃত হবেন।
তো চলুন শুরু করি-

১।আপনার ফোনের স্ক্রিন জুম করবেন কিভাবে?
একটি সহজ ও ছোট ফিচার এটি কিন্তু এটি অত্যান্ত গুরুত্বপুর্ণ যদি আপনি এন্ড্রয়েড ইউজার হয়ে থাকেন। এর জন্য আপনাকে যা করতে হবে তা খুবই সহজ। আপনার স্ক্রিনের dock এর পাশে ডটস এর ক্লিক করুন, ফলে একটি ছোট থাম্বনেইল লিস্ট আপনার মোবাইলের হোম স্ক্রিনে ভেসে উঠবে, এবার আপনার প্রয়োজনমত কোন স্ক্রিন প্রয়োজন তা সিলেক্ট করে নেন। ব্যাস আপনার কাজ হয়ে গেলো।

২। আপনার ফোনোর জুম লেভেল কিভাবে সেট করবেন?
এটি মুলত এমন একটি ফিচার যার মাধ্যমে আপনি আপনার স্ক্রিনে ডাবল টাচ করলে জুম করা যাবে। কিন্তু এটি যদি আপনার ইচ্ছা মত করতে চান যে আপনি কতটুকু জুম করবেন তাহলে সেক্ষেত্রে আপনার করণীয় কি?

আপনার ফোন যদি মাল্টি টাচ জুম সাপোর্ট না করে তবে আপনি আপনার ওয়েব ব্রাউজার এর ওয়েব সেটিংস থেকেও এটি করতে পারবেন। আপনার ভিউ ক্লোজ করতে পারবেন যদি আপনি চান যে আপনি যখন টাচ করবেন দুই বার তখন আপনার পেজটি ডান পাশে চলে যাক, কিংবা আপনি যেভাবে চান এটি জুম করতে তাও সেট করতে পারবেন।

এর জন্য আপনাকে যা করতে হবে তা হলে, আপনি প্রথমে ওয়েব ব্রাউজারের ওয়েব সেটিংস এ যাবেন এবং এর পর আপনার সে সেটিংস থেকে জুম নামক সেটিংসটি সেট করে দিবেন।

তবে আপনার ফোন যদি মাল্টি টাচ জুম সাপোর্ট করে তাহলে আপনি আপনার ফোনের মুল সেটিংস এ গিয়ে মাল্টি টাচ জুম সেটিংস টি সার্চ বার থেকে সার্চ করে সেটি অন করে দিলেই আপনি যেকোন সময় ডাবল টাচ করলে আপনার স্ক্রিন জুম করতে পারবেন।

<

৩। আপনার ফোনের ব্রাউজারের ফন্ট সাইজ পরিবর্তণ করবেন কিভাবে?
আমার অনেক সময় আমাদের ওয়েব ব্রাউজারের ফন্ট সাইজ পরিবর্তণ করতে চাই, কিন্তু নিয়ম না জানায় তা করতে পারি না। ফলে অনেক ঝামেলায় পড়তে হয়। তো এটি কিভাবে করতে হয়? এটি একদম সহজ একটি ফিচার আমাদের এন্ড্রয়েড ফোনগুলোর জন্য।

এর জন্য আপনাকে আপনার ফোনের ব্রাউজারে প্রবেশ করতে হবে। এর পর আপনাকে আপনার ফোনের ব্রাউজার সেটিংস এ গিয়ে ফন্ট সাইজে প্রবেশ করতে হবে। এবার আপনার পছন্দ মতো আপনার ফন্ট সাইজ আপনি পরিবর্তণ করতে পারবেন। তবে মনে রাখবেন এ ফন্ট সাইজ পরিবর্তণ কিন্তু শুধু মাত্র ঐ ওয়েব ব্রাউজারের জন্য প্রযোজ্য। আপনি যদি আপনার ফোনের ফন্ট পরিবর্তন করতে চান তাহলে আপনাকে এটা করলে চলবে না।

আপনি যদি আপনার ফোনের ফন্ট সাইজ পরিবর্তণ করতে চান তাহলে আপনাকে যা করতে হবে, আপনি প্রথমে আপনার ফোনের সেটিংস এ যাবেন এর পর আপনার সেটিংস সার্চ বারে সার্চ করুন ফন্ট স্টাইল ও সাইজ লিখে, তারপর আপনার প্রয়োজনমত ফন্ট সাইজ পরিবর্তণ করুন। এটা আপনার ফোনের সকল স্থানের জন্য প্রযোজ্য হবে।

আশা করি এ ফিচার গুলো আপনার উপকারে আসবে।
আজ এ পর্যন্তই। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ।

Related Posts

12 Comments

মন্তব্য করুন