ফোনে এড এর জ্বালায় অতিষ্ঠ? এখনি বন্ধ করুন যেকোন এড/বিজ্ঞাপন

Android এ ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনগুলি কীভাবে বন্ধ করবেন?

অ্যান্ড্রয়েড ব্রাউজ করার সময়, ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনগুলি প্রদর্শিত হয়, যা অনেকের জন্যই বিরক্তিকর। সেটিংসে এই বিজ্ঞাপনগুলি বন্ধ করা সম্ভব।

আমরা যখন কোনও ওয়েব সাইট ব্রাউজ করি তখন বিজ্ঞাপনগুলি প্রদর্শিত হয় । এই বিজ্ঞাপনগুলি এমন পৃষ্ঠাগুলির উপর ভিত্তি করে যা আমরা পূর্বে পরিদর্শন করেছি (যেমন অনলাইন স্টোরগুলি), অ্যাপ্লিকেশনগুলি যা আমরা ইনস্টল করেছি বা আমাদের Google অ্যাকাউন্ট থেকে আসা তথ্য। এই তথ্যটি অনেক জায়গা থেকে আসতে পারে, তাই যদিও অনেক ব্যবহারকারীর পক্ষে এটি অ্যান্ড্রয়েডে এই বিজ্ঞাপনগুলি দেখতে বিরক্তিকর।

একটি সাধারণ সমস্যা হ’ল এই জাতীয় বিজ্ঞাপনগুলি খুব পুনরাবৃত্ত হয় । আপনি যদি কোনও পৃষ্ঠা বা অনলাইন স্টোর পরিদর্শন করেছেন এবং এর কোনও পণ্যগুলির সাথে পরামর্শ করেছেন, তবে নির্দিষ্ট পৃষ্ঠাগুলি দেখার জন্য আপনি বিরক্তিকর হয়ে ওঠেন। ভাগ্যক্রমে, Android এ আমাদের এই ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনগুলি বন্ধ করার ক্ষমতা রয়েছে।

অ্যান্ড্রয়েডে অ্যাড ব্লকার: এগুলি কি মূল্যবান? কোনটি সবচেয়ে ভাল হয়?

সমস্ত অ্যান্ড্রয়েড ফোনগুলি কাস্টমাইজেশন লেভেল বা এটির অভাবে নির্বিশেষে ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনগুলি সরিয়ে বা নিষ্ক্রিয় করার ক্ষমতা রাখে যা এমআইইউআই এর মতো লেভেলগুলোতে আমরা যে বিজ্ঞাপনগুলি দেখি তার থেকে পৃথক । এটি এমন কিছু যা ফোনের সেটিংস থেকে করা হয়েছে , যেমন আমি নীচে আপনাকে দেখাব। এই বিজ্ঞাপনগুলি বন্ধ করার কিছু নির্দিষ্ট নিয়ম রয়েছে।

আমরা যখন এই বিজ্ঞাপনগুলি বন্ধ করব তখন ফোনে অ-ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন বাড়বে । এগুলি এমন বিজ্ঞাপন যা আপনার আচরণের ভিত্তিতে নয়, যেমন পৃষ্ঠাগুলি বা পণ্যগুলি আপনি আগে দেখেছেন। অ-ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনগুলি সেই সময়ে আপনার অবস্থান বা গুগলের মতে ওয়েব বা অ্যাপ্লিকেশনের সামগ্রীর মতো তথ্যের উপর ভিত্তি করে আসবে

শাওমি এমআইইউআইয়ের সাথে ইতিমধ্যে মোবাইল বিজ্ঞাপন সরানোর অনুমতি দিয়েছে।

যেমনটি আমরা উল্লেখ করেছি, এটি যে কোনও অ্যান্ড্রয়েড ফোনে করা যেতে পারে , যদিও আপনার ফোনের কাস্টমাইজেশন লেভেলের উপর নির্ভর করে পদক্ষেপগুলি পৃথক হতে পারে । যদিও সব ক্ষেত্রেই সেটিংসের মধ্যে একটি বিভাগ রয়েছে যেখানে আমরা ফোনে প্রদর্শিত ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনগুলি বন্ধ করতে পারি। পদক্ষেপগুলি হ’ল:

১। সেটিংস খুলুন।
২। গোপনীয়তা বিভাগ প্রবেশ করুন (কিছু ফোনে সিকিউরিটি এবং গোপনীয়তা)।
৩। বিজ্ঞাপন বিভাগটি সার্চ করুন।
৪। এই বিভাগে প্রবেশ করুন।
৫। পার্সোনাল বিজ্ঞাপন বন্ধ করুন।

এগুলি ব্যক্তিগতকৃত বিজ্ঞাপনগুলিকে অ্যান্ড্রয়েডে বন্ধ করার অনুমতি দেয় । অ্যাপ্লিকেশনগুলি ব্রাউজ করার বা ব্যবহার করার ক্ষেত্রে, আমরা উপরে বর্ণিত উদাহরণ হিসাবে উদাহরণের ভিত্তিতে আরও জেনেরিক বিজ্ঞাপনগুলি সন্ধান করতে পারি। বিজ্ঞাপনগুলি আর আপনার সাইটগুলোতে বা ডিভাইসে আপনি যে অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করেন তার উপর ভিত্তি করে তৈরি করা হবে না। যে কোনও সময়ে আপনি যদি নিজের মতামত পরিবর্তন করেন এবং আবার এই বিজ্ঞাপনগুলি পেতে চান তবে আপনাকে কেবল একই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে এবং এই বিজ্ঞাপনগুলি চালু করতে হবে।

আশা করি আর্টিকেলটি আপনার কাজে লাগবে।
ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন