ফোন কেনার আগে কি কি বিষয় জানা দরকার ?

আসালামুওয়ালাইকুম ভিউয়ারস কেমন আছেন আপনারা ?
আশা করি ভালোই আছেন। মহান আল্লাহতায়ালার রহমতে আমিও ভালো আছি।

আমাদের মধ্যে অনেকে শখ করে নতুন ফোন কিনতে চান। কিন্তু কোন ফোনটি ভালো হবে আপনার জন্য পারফেক্ট হবে। অনেকে আছে যারা ফোন সম্পর্কে তেমন কিছুই জানে না। পরে দেখা যায় শখের বসে একটি ফোন কিনে আনেন। পরবর্তীতে দেখা যায় ফোন কেনার পর দেখা যায় যে ফোন ঘন ঘন হ্যাঙ্গ হয় বা বিভিন্ন ক্ষেত্রে মোবাইল ঘন ঘন ল্যাগ হয়।

এখণ শুধু মোবাইল না যেকোনো জিনিস না যেনে কিনলে এরকমটাই হবে। কারন কোনো জিনিস আপণী যদি ভালো ভাবে যেনে শুনে দেখে কিনেন তাহলে অবশ্যই তা খাড়াপ হবে না আর যদি না জেনে কিনেন তাহলে তা খাড়াপও হতে পারে।

তাই বাড়তি কথা না বাড়িয়ে কীভাবে একটি ভালো মানের ফোন কিনতে পারবেন সে বিষয়ে কথা বলা যাক,

এখন এক এক মানুষের চাহিদা এক এক রকম। কারো ভালো ক্যামেরা প্রয়োজন। কারো ভালো মানের ব্যাটারি প্রয়োজন আবার কারো ভালো পারফরমেন্স দরকার। অনেকের আবার এগুলো সবই দরকার।

এখণ একটা কথা বলে রাখা ভালো যে জিনিস যেটা ভালো দাম তার একটু বেশী।

<

যদি আপনি ভালোমানের ফোন কিনতে চান তাহলে আপনার অবশ্যই ভালো বাজেট থাকা প্রয়োজন।

এখন ক্টহা হোলো আমারা কী কী জিনিস দেখে ফোন কিনব ?

বর্তমানে এক কথা মানুষের মূখে অনেক শোনা যাচ্ছে যে ফোনের RAM বেশী হলেই ফোন ভালো হয়। হ্যাঁ মানছি RAM এক্টূ বেশী থাকা শব ফোণেড় জোণ্যই ভালো। কিন্তু তাই বলে RAM টাই প্রধান বিষয় নয়।

একটি ফোনের প্রধান বিষয় হলো ফোনের প্রসেসর। একটি এণ্ড্রয়েড ফোনের কিনার সময় আমদের ভালো প্রসেসর দেখে ফোণ কিনতে হবে। কারণ প্রসেসর একটি ফোনের সকল কর্মক্ষমতা ফোনটির প্রসেসর এর উপর নির্ভর করে। বাজারে আমদের নকমপক্ষে Snapdragon 700 Series এর প্রসেসর দেখে ফোন কিনতে হবে।

একটি মোবাইলের ভালো ব্যাটারি থাকা প্রয়োজন তাই ব্যাটারি ক্ষেত্রেও আমাদের কমপক্ষে 3700 থেকে 4000 mah এর ব্যাটারি দেখে ফোন কিনতে হবে। RAM এর ক্ষেত্রেও আমাদের কমপক্ষে ৪ জিবি RAM এর ফোন দেখে কিনতে হবে। এবং ফোনে কমপক্ষে ৬৪ জিবি স্ট্ররেজ থাকা দরকার।

আজ এ পর্যন্তই সবাই ভালো থাকনবেন সুস্থ থাকবেন।

Related Posts

15 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন