ফ্রন্ট ক্যামেরা hide করবেন কিভাবে? ফুল স্ক্রিনে ভিডিও দেখার মজা নিন এখনি

ওয়ান ইউআই সহ আপনার স্যামসাং মোবাইলে ব্যবহার করার জন্য লুকানো সেটিংস যা হয়ত আপনি জানেন না এখনো। যদি আপনি ওয়ান ইউআই দিয়ে আপনার স্যামসাং মোবাইল থেকে আরও বেশি কিছু পেতে চান তবে এমন কিছু লুকানো সেটিংস রয়েছে যা আপনাকে অতিরিক্ত ফাংশনে অ্যাক্সেস দেয়।

আমাদের অ্যান্ড্রয়েড ফোনগুলিতে প্রচুর পরিমাণে ফাংশন এবং সেটিংস রয়েছে যার সাহায্যে সেগুলি থেকে বেশিরভাগ সাপোর্ট পাওয়া যায়। এছাড়াও, ব্যক্তিগতকরণ লেভেলের উপর নির্ভর করে আমাদের কাছে কিছু অতিরিক্ত বিকল্প রয়েছে যা ডিভাইসের আরও ভাল ব্যবহারের অনুমতি দেয়।

ওয়ান ইউআই সহ আপনার স্যামসাং মোবাইলে ব্যবহার করার জন্য আমরা এখন কয়েকটি লুকানো সেটিংস নিয়ে কথা বলব। এগুলি এমন কিছু সেটিংস যা ওয়ান ইউআই (এর সমস্ত সংস্করণে) সহ ব্র্যান্ডের ফোনে উপলব্ধ। আমি মুলত স্যামসাং ফোনের ফিচার গুলো নিয়ে কথা বলব এ পর্বে।

১। সামনের ক্যামেরাটি লুকান
এটি এমন একটি সেটিংস যা সম্ভবত কিছু ব্যবহারকারী, বিশেষত ছিদ্রযুক্ত পর্দার (গ্যালাক্সি এস 20 এর মতো) স্যামসুং সহ ইতিমধ্যে আবিষ্কার করেছেন। ইউটিউব বা নেটফ্লিক্সের মতো অ্যাপগুলিতে ভিডিওগুলি দেখার সময় বিরক্তিকর হতে পারে, কারণ এটি সেই ভিডিও প্লেব্যাকের সাথে Play করে। অতএব, একটি ইউআইতে আমাদের এই সামনের ক্যামেরাটি এমনভাবে লুকানোর সম্ভাবনা রয়েছে যাতে এই ভিডিওগুলি দেখার সময় ঝামেলা হয় না। আপনি এই পদক্ষেপগুলি সম্পাদন করে এই বিকল্পটি সক্রিয় করতে পারেন:

ফোনের সেটিংস খুলুন।
স্ক্রিন প্রবেশ করুন।
পূর্ণ স্ক্রিনে অ্যাপস নামক বিভাগে যান।
তিনটি উল্লম্ব বিন্দুতে ক্লিক করুন।
উন্নত সেটিংস প্রবেশ করুন।
ক্যামেরা অ্যাপারচার hide এ ক্লিক করুন।

এবার পূর্ণ স্ক্রিনের মজা নিন।

২। স্যামসং ওয়ান ইউআই হার্ডওয়্যার টেস্ট মোড

স্ক্রিন, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং অন্যান্যগুলির মতো ফোনের উপাদানগুলির সাথে সমস্যাগুলি সনাক্ত করা গুরুত্বপূর্ণ বিষয়। যদিও সেন্সরগুলির সাথে সমস্যা সনাক্ত করার বিভিন্ন পদ্ধতি রয়েছে তবে ওয়ান ইউআই সহ স্যামসাং ফোনগুলিতে আমাদের এটির জন্য একটি গোপন মেনুও রয়েছে। এটি হার্ডওয়্যার টেস্ট মোড মেনু যা এই উপাদানগুলির স্থিতি যাচাইয়ের দায়িত্বে রয়েছে।

এটি করতে আমাদের এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

কলের জন্য ফোন (Phone) অ্যাপটি খুলুন।
এতে কোড * # 0 * # প্রবেশ করান ।
একটি অন-স্ক্রিন মেনু খুলে যাবে
এবার আপনি যে বিকল্পটি পরীক্ষা করতে চান তাতে যান।

৩। ব্যাটারি অবস্থা

স্যামস্যাং -এ আর একটি লুকানো সেটিংস ব্যাটারি স্ট্যাটাস, এটি একটি মেনু যা আমাদের ব্যাটারির স্থিতি সম্পর্কে তথ্য দেয় । এই সেটিংটি আমাদের ব্যাটারির স্থিতির পাশাপাশি মাদারবোর্ডের যে ভোল্টেজগুলি পরিচালনা করে তা দেখার সুযোগ দেয়। সুতরাং আমরা ব্যাটারি বা এর চার্জ দিয়ে সম্ভাব্য ব্যর্থতাগুলি সনাক্ত করতে পারি।

যদিও এই মেনুতে আমরা একটি বিকল্প খুঁজে পাই যার ফলে আমরা ব্যাটারিটি ক্যালিব্রেট করতে পারি । আপনার স্যামসাং মোবাইলে এটি ব্যবহারের পদক্ষেপগুলি হ’ল:

ফোন অ্যাপটি খুলুন।
এতে কোড * # 0228 # প্রবেশ করান।
ব্যাটারি ডেটা সহ একটি মেনু খুলে যাবে।
আপনি যদি ব্যাটারিটি ক্যালিব্রেট করতে চান তবে দ্রুত Start button এ ক্লিক করুন।

আপনার স্যামসং ওয়ান ইউআই ফোনের স্ট্যাটাস বারটি তিনটি অ্যাপ আইকনের মধ্যে সীমাবদ্ধ । যদি তিনটির বেশি অ্যাপ্লিকেশন থেকে বিজ্ঞপ্তি পাওয়া যায় তবে আপনি সেগুলি সব দেখতে সক্ষম হবেন না। একটি বিরক্তিকর সীমাবদ্ধতা, তবে ভাগ্যক্রমে তারা কাস্টমাইজেশন স্তর থেকে সমাধান করতে সুযোগ রেখেছে। এর জন্য পদক্ষেপগুলি হ’ল:

দ্রুত অ্যাক্সেস প্যানেলটি দেখানোর জন্য বিজ্ঞপ্তি বারটি নীচে টানুন। এবার তিনটি উল্লম্ব বিন্দুতে ক্লিক করুন।
স্ট্যাটাস বারটি প্রবেশ করুন।
নোটিফিকেশন আইকনগুলি দেখান।
সীমাটি সরাতে সমস্ত বিজ্ঞপ্তি বিকল্পটি নির্বাচন করুন।

ধন্যবাদ।

Related Posts