ফ্রিতে গান শুনতে পারবেন যেসব অ্যাপ ব্যবহার করে

গান শুনতে কে না পছন্দ করে। অনেকে তো যখনি সুযোগ পাই তখনি গান শোনা শুরু করে দেয়। আজকে সেসব গান পাগলাদের সাথে শেয়ার করবো কিছু অসাধারণ ফ্রি মিউজিক স্ট্রিমিং অ্যাপ। অনেক মিউজিক স্ট্রিমিং সার্ভিসই এখন ফ্রিতে তাদের সেবা প্রদান করে থাকে। কিন্তু আপনি যদি অ্যাড বিহীন বিশাল গানের ভাণ্ডার এবং গানের বিটরেট বাড়ানোর সুযোগ পেতে চান তবে আপনাকে পেইড সেবার মজা নিতে হবে। যেসব অ্যাপ গুলোর মাধ্যমে আপনি ফ্রি গান শুনতে পারবেন সেগুলোর মধ্যে স্পটিফাই ফ্রি, অ্যামাজন প্রাইম মিউজিক, ইউটিউব মিউজিক, লাইভএক্সলাইভ, প্যান্ডোরা ও ডিজার অ্যাপ দিয়ে আপনি আইওএস (IOS) ও অ্যান্ড্রয়েড (Android) প্ল্যাটফর্মে ফ্রিতে গান উপভোগ করতে পারবেন।

তবে বাংলাদেশ থেকে লাইভএক্সলাইভ ছাড়া কোনোটাতেই সাইন আপ করার সুযোগ মিলবে না। কিন্তু আপনি চাইলে নিজ দায়িত্বে ভিপিএন ব্যাবহার করে এই সব অ্যাপ ব্যবহার করতে পারবেন। তো চলুন অ্যাপ গুলো সম্পর্কে জানা যাক।

Amazon prime music

অ্যামাজনের যেসব প্রিমিয়ার গ্রাহক রয়েছে শুধু তারাই ফ্রিতে এই অ্যামাজন প্রাইম মিউজিক সেবা ব্যবহার করতে পারেন। অ্যামাজন প্রাইম মিউজিকে প্রায় ৫ কোটিরও অধিক গান সংরক্ষিত রয়েছে। অ্যামাজন প্রাইম মিউজিক ব্যবহারকারীরা চাইলে ২০ লাখ গান নিজেদের পছন্দ অনুযায়ী শুনতে পারবেন। অফলাইনেও এই গানগুলো শোনা সম্ভব। বড় একটি সুবিধা হলো অ্যামাজন প্রাইম মিউজিকে গান শোনার সময় কোনো অ্যাড নিয়ে আপনাকে ঝামেলা পোহাতে হবে না।

Youtube music

আপনি যদি হাই কোয়ালিটির গান স্মার্টফোনে শুনতে চান তবে এটি আপনার জন্য সেরা একটি অ্যাপ হতে পারে। কারণ ইউটিউব মিউজিকে গান সার্চ করে সহজেই গান খুঁজে পাওয়া যায়। বিভিন্ন দেশের গান একসাথে থাকলেও এর প্রধান সমস্যা এর অ্যাড। যা আপনাকে বিরক্ত করতে পারে।

Livexlive

এই অ্যাপটিতে টিকেট কিনে লাইভ কনসার্ট শোনার অসাধারণ একটি সুবিধা রয়েছে। আপনি চাইলে এখানে ভিডিও দেখতে পারবেন। পূর্বে এই লাইভএক্সলাইভ অ্যাপটির নাম ছিল স্ল্যাকার অ্যাপ। পরবর্তীতে ২০১৭ সালে পরিবর্তন করে নাম দেয়া হয় লাইভএক্সলাইভ।

Pandora music

প্যান্ডোরা থেকে থিম অনুযায়ী গান বাছাই করার সুযোগ আছে। গান শোনার জন্য গায়কদের নামের তালিকা বেছে নিলে অ্যাপটি সঅটোমেটিক ব্যবহারকারীর পছন্দ বুঝে গান সাজেস্ট করতে ওস্তাদ। অ্যাপটিতে নিয়মিত আপনি অ্যাড পাবেন। যা আপনার বিরক্তির কারণ হতে পারে।

Deezer music

প্যারিসভিত্তিক এই কোম্পানিটির সংগ্রহে রয়েছে সাড়ে পাঁচ কোটির অধিক গান। প্রায় প্রতি ঘণ্টায় এই ডিজারে ৫টি করে গান স্কিপ করা সম্ভব। ডিজারে MP3 অডিও গানের মান 128kbps।

টিপসটি কেমন লাগলো তা কমেন্টে জানিয়ে দিন। কোনো সমস্যা হলে নিচে কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন