ফ্রিল্যান্সিং এ কোন কাজের চাহিদা সবথেকে বেশি?

আশা করি সবাই ভালো আছেন।আর আজ তো ঈদ তাই সবাই এমনি ভালো থাকবে।সবাইকে জানাই ঈদ মোবারক।

আমরা যারা ভবিষ্যতে ফ্রিল্যান্সিং করবো বা ফ্রিলান্সার হবো তাদের সবার মনেই একটা কমন প্রশ্ন জাগে যে কোন কাজগুলো করবে সে,কোন কাজের চাহিদা সবথেকে বেশি,কোন কাজে ইনকাম বেশি করা যায়।এরকম প্রশ্নগুলো সবার মনেই থাকে।তাই আজকে আমি বলবো কোন কাজগুলো ফ্রিল্যান্সিং এ চাহিদা সবথেকে বেশি।

ফ্রিল্যান্সিং এ রয়েছে প্রচুর কাজ।এত পরিমান কাজ একটা মানুষ কখনোই করতে পারবে না।যার মধ্যে রয়েছে;ওয়েব ডিজাই, ওয়েব ডেভেলপমেন্ট,গ্রাফিকস ডিজাইন,এসইও,আর্টিকেল রাইটিং,ভিডিও এডিটিং,ডিজিটাল মার্কেটিং এরকম আরও হাজার হাজার কাজ রয়েছে।

এখন আপনি আপনার চাহিদা অনুযায়ী যেটা ভালো মনে করেন সেটাই করতে পারেন।যেমন;আপনি যদি ওয়েব রিলেটেড কাজগুলো ভালো বুঝেন তাহলে এইগুলো করবেন।গ্রাফিকস ডিজাইন লোগো ডিজাইন ভালো লাগলে এইগুলা করতে পারেন।আর যদি লেখালেখি করতে ভালো লাগে তাহলে তো আর্টিকেল রাইটিং আছেই।

এখন যদি আপনি দৃঢ় প্রতিজ্ঞ থাকেন যে আমি পরিশ্রম করবো এখন আমার জন্য ভালো কোনটি হবে।তাহলে আপনাকে আমি বলতে পারি সবথেকে চাহিদা বেশি হলো ওয়েব ডিজাইন সাথে ডেভেলপমেন্ট এবং গ্রাফিকস ডিজাইন।

এখন আপনাদেরকে একটা টিপ্স দেই গ্রাফিকস ডিজাইনে প্রচুর কাজ করে মানুষ।একটা কাজের জন্য শতাধিক আবেদন করে।তাই এইকাজটা আপনাকে অনেক সময় লাগবে।তাহলে এই কাজটি না করাই ভালো।

এখন কোনটি আপনি করবেন।আপনি ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্টের কাজগুলো শিখে নেন।কারণ পৃথিবীতে প্রচুর পরিমান কাজ রয়েছে ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্টে।এবং এই কাজগুলোতে প্রতিযোগিতা কম।মানুষ এই সাইটে আসতে চাই না কোডিং শিখার ভয়ে।আপনি যদি কাজ করেন তাহলে সর্ব্বোচ্চ ৬ মাসের মধ্যে আপনি কাজ পাবেন এটা গ্যারান্টেড।এই সাইটে কাজ কেন করবেন তারজন্য কিছু   টিপ্স নিচে দিচ্ছিঃ

১.আপনি ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট দুইটা একসাথে শিখে নেন।তাহলে ইনকাম বেশি হবে।

২.আপনি চাহিদা অনেক পাবেন।অন্যকাজগুলোতে যেই দিকে প্রতি ঘন্টার জন্য ২ থেকে ৪ ডলার পায় সেখানে আপনি এখানে পাবেন ১০ থেকে ১২ ডলার।

৩.এই কাজে প্রতিযোগিতা তেমন নেই।তাই আপনি কয়েকটা বায়ার পেয়ে ফেললে তারাই সবসময় আপনাকে কাজ দিবে।

৪.ওয়েব ডিজাইন শিখা বেশি কঠিন না তবে ডেভেলপমেন্টটা একটু সময় দিয়ে শিখলে আপনার ইনকাম নিয়ে ভাবতে হবে না।

৫.এই কাজ যতদিন যাবে ততদিন চাহিদা বাড়তেই থাকবে।

আশা করি একটা ধারণা দিতে পেরেছি কি কাজগুলো করবেন সেই সম্পর্কে।আর সবথেকে বড় কথা আপনার যেই কাজগুলো ভালো লাগে সেইটা করুন।সুন্দর হোক আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার।ধন্যবাদ সবাইকে।

 

 

Related Posts

13 Comments

মন্তব্য করুন