ফ্রিল্যান্সিং এ ঘরে বসেই আয় করুন

 

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই ভালো আছেন তো? আশা করি শীতের এই তিক্ত সময়েও আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন। আমিও বেশ ভালো আছি। আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই করি সব সময়। আজ আমি অনলাইনে আয় করা নিয়ে নতুন একটি পোষ্ট আপনাদের সাথে শেয়ার করলাম।

 

ফ্রিল্যান্সিলং এ ঘরে বসেই আয় করুন

 

 

শিরোনাম দেখে নিশ্চয় বুঝতে অসুবিধা হচ্ছে না যে আমি কি বিষয়ের কথা বলছি। হ্যাঁ, ফিল্যান্সিং—

 

অনলাইনে আয়ের ক্ষেত্রে বর্তমানে ফ্রিল্যান্সিং হচ্ছে জনপ্রিয় একটি প্লাটফর্ম। আজকাল ঘরে বসেই বাংলাদেশের হাজার হাজার লোক ঘরে বসেই অনলাইনে কাজ করছে। তাছাড়া বর্তমান সরকার দেশের শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ করে দিতে ফ্রিল্যান্সিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচির ব্যবস্থা চালু করেছে। তাই আপনিও চাইলে সহজেই ফ্রিল্যান্সিং বিষয়ে নিজের দক্ষতা বৃদ্ধি করে হাজার হাজার আয় করতে পারেন অতি। তাই আর দেরি না করে ফ্রিল্যান্সিং বিষয়ে সংক্ষেপে কিছু সাধারণ কথা grathor.com এর সকলকে অবহিত করতে চাই।

 

তাছাড়া আপনার যদি ফ্রিল্যান্সিং করে আয় করতে আগ্রহী হন তাহলে google এ ফ্রিল্যান্সিং সম্বন্ধে সার্চ দিয়েই বিস্তারিত জানতে পারবেন।

 

আমি শুধু ফ্রিল্যান্সিং এর সাধারণ কিছু গুরুত্বপূর্ণ টপিকস নিয়ে আজকের এই পোষ্টটি করছি।

 

আশা করি grathor.com এর ফ্রিল্যান্সিং আগ্রহী পাঠক পাঠিকাগণ যারা এ পোষ্টিট পড়বেন তাদের সকলেরই ভালো লাগবে।

 

নিচে আমি ফ্রিল্যান্সিং কি, ফ্রিল্যান্সিং করার পদ্ধতি, ফ্রিল্যান্সিং এর জনপ্রিয় বিষয়সমূহ এবং ফ্রিল্যান্সিং এর জনপ্রিয় কয়েকটি মার্কেটপ্লেস এর নাম দিচ্ছিঃ

 

ফ্রিল্যান্সিং কিঃ

ফ্রিল্যান্সিং হচ্ছে এমন একটি পদ্ধতি যেখানে আপনি আপনার লেখা বা আর্টিকেল শেয়ার করে অনলাইনে আয় করতে পারবেন।

 

বর্তমানে ফ্রিল্যান্সিং এর জনপ্রিয় বিষয়সমূহঃ

১.গ্রাফিক্স ডিজাইন
২. লগো ডিজাইন
৩. রাইটিং পদ্ধতি
৪. ওয়েব ডেভেলপমেন্ট
৫. ওয়েব ডিজাইন
৬. এন্ড্রয়েড এ্যাপস ডেভেলপমেন্ট
৭. এন্ড্রয়েড এ্যাপস ডিজাইন
৮. ফটো এডিটিং
৯. ফটোগ্রাফি
১০. প্রোগ্রামিং ডিজাইন ইত্যাদি।

 

ফ্রিল্যান্সিং করার পদ্ধতিঃ

আপনি যদি একজন ভালো লেখক হন, কিংবা কোনো বিষয়ে আপনি ভালো জ্ঞান রাখেন, তাহলে ভালোমানের আর্টিকেল লিখে আপনি ফ্রিল্যান্সিং এ কাজ করতে পারবেন। আপনি লেখা যদি ভালো হয় তাহলে ফ্রিল্যান্সিং এ আপনার লেখার মান অর্থাৎ ইনকামের পরিমান দিন দিন বৃদ্ধি পাবে। এখান থেকে লাখ টাকা উপার্জন করে এমন লোকও আছে। তাই আপনিও ফ্রিল্যান্সিং এ আপনার মেধা অনুযায়ী প্রতিফলন ঘটাতে পারেন।

 

ফ্রিল্যান্সিং এর জনপ্রিয় কয়েকটি মার্কেটপ্লেসঃ

বর্তমানে অনলাইনে অনেক ফ্রিল্যান্সিং ওয়েবসাইট থাকলেও আমি নিচে কয়েকটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এর নাম দিচ্ছি যেখান থেকে আপনি ভালো আয় করতে পারেন।

  • Upwork.com
  • Freelancer.com
  • Fiverr.com
  • Guru.com
  • Peopleperhour.com

 

ফ্রিল্যান্সিং করা যদিও একটু কষ্টসাধ্য, কিন্তু আপনি একবার ফ্রিল্যান্সিংয়ের ভালো করতে সারা জীবন বসে থেকে আয় করতে পারবেন।

 

আজকে এ পর্যন্তই। ভালো লাগলে কমেন্ট ও শেয়ার করুন। সবাই ভালো থাকবেন।

ধন্যবাদ।

Related Posts