ফ্রিল্যান্সিং (freelancing) করে ইনকাম করুন।

ফ্রিল্যান্সিং করে ইনকাম করুন।

অনলাইনে অর্থ উপার্জনের অন্যতম জনপ্রিয় উপায় হ’ল ফ্রিল্যান্সিং।

এই সেক্টরটি বাংলাদেশে বেকারত্ব হ্রাসে বিশাল ভূমিকা পালন করছে এবং সমপর্যায়ে অনেক দক্ষ ব্যক্তি এই খাতের সময় কাজ করছেন এবং আমাদের দেশের প্রতিনিধিত্ব করছেন।

এটি বাংলাদেশকে হাইলাইট করছে। প্রকৃতপক্ষে, গ্রহের অনেক বড় দেশের লোকেরা জানতেন না যে গ্রহের মানচিত্রে বাংলাদেশ নামে একটি দেহাতি রয়েছে। আমাদের দেশের ফ্রিল্যান্সাররা সেই লোকদের সাথে বাংলাদেশের পরিচয় করিয়ে দিচ্ছে।

সমমানের সময়ে, তারা মাসিক অনেক ডলারের রেমিটেন্স বাংলাদেশে আনছে। সুতরাং এই ফ্রিল্যান্সিংয়ে যোগদান করে আপনি এই গৌরবকালে ভাগ হিসাবে অর্থ উপার্জনও করতে পারবেন।

কিভাবে কাজ করবেন?

এখন আসুন এই কাজটি শুরু করার উপায়টি পরীক্ষা করা যাক। ফ্রিল্যান্সিং মূলত কাজের একটি বিস্তার যা এই সময়ে আপনি একটি নির্দিষ্ট ফির জন্য কাজ করার চেষ্টা করবেন।

এখানে এবং আপনার নিয়োগকর্তার জন্য আপনার নির্দিষ্ট কোন জায়গা নেই। আপনি বাড়িতে আপনার কাজ সম্পাদন করতে প্রস্তুত থাকবেন এবং আপনার ক্লায়েন্টরা বিভিন্ন দেশ হতে আপনাকে কাজ দিবে । যা সময়ের সাথে সাথে পরিবর্তিত হবে।

তবে এখানে সবার আগে আপনি একটি বিশেষ বিষয় দক্ষতা অর্জন করতে হবে। এটি প্রায়শই গ্রাফিক্স ডিজাইন, ফটো এডিটিং, ওয়েব ডিজাইন, ওয়েবসাইট মেকিং, কপিরাইটিং, কন্টেন্ট রাইটিং, লোগো। ডিজাইন (লোগো ডিজাইন), ইত্যাদি

আপনি যতক্ষণ না এই যেকোন কাজকে আয়ত্ত করতে পারবেন ততক্ষণ আপনার ফ্রিল্যান্সিং করতে একটু সমস্যা হতে পারে। আপনি যদি একটু কষ্ট করে খুব একটা ভাল  কাজ করেন তবে আপনার অর্থ উপার্জনের সম্ভাবনা বেড়ে যায়

কাজ শিখার পরে, আপনি বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইটগুলিতে (যেমন ফ্রিল্যান্সার, আপওয়ার্ক, ফাইভার ইত্যাদি) আপনার তথ্যের সাথে একত্রে অ্যাকাউন্ট খুলতে পারবেন। তারপরে, আপনি সেই আইটেমগুলিতে কাজ করতে পারবেন।

তবে একটি জিনিস আপনি মনে রাখবেন। বর্তমানে অনেকগুলি অনলাইন আয়ের সাইট রয়েছে। তবে একটি সঠিক এবং ভাল মানের সাইট নেই।

সুতরাং আপনি কোনও ওয়েবসাইটে পারফর্ম করতে শুরু করার আগে, আপনি দুর্দান্ত উপায়ের সময় লোকেশনটি পরীক্ষা করে নিবেন । যখন  আপনার পক্ষে সবকিছু ভাল লাগে আপনি তখন সেই সাইটে কাজ শুরু করবেন।

তারপরে, আপনি ইতিমধ্যে যে কোনও কাজ কেবল সহজভাবে করতে পারবেন তা প্রমাণ করার জন্য, আপনি কোনও পোর্টফোলিওয়ের ধরণের মধ্যে ওয়েব সাইটে এটি পুনরায় সাজিয়ে রাখবেন। এটি করার মাধ্যমে, আপনার ক্লায়েন্ট এসে আপনার পোর্টফোলিওটিতে উপস্থিত হবে এবং আপনি যদি চান, তিনি আপনাকে নিযুক্ত করবেন।

এই ক্ষেত্রে, আমাদের পরামর্শ হবে একটি সৎ পোর্টফোলিও তৈরি করা, কারণ বেশিরভাগ ক্ষেত্রেই পোর্টফোলিওগুলি আপনাকে নতুন হিসাবে কাজ পেতে সহায়তা করবে।

প্রাথমিকভাবে কর্মসংস্থান পাওয়া প্রায়শই একটি ঝামেলা হয়ে থাকে। এটির ক্ষেত্রে, যদি আপনি কোনও ফ্রিল্যান্সার পেয়ে থাকেন তবে আপনি তার পরামর্শ গ্রহণ করবেন।

আপনার প্রথম ক্লায়েন্ট যখন এই রেফারেন্সের মাধ্যমে কর্মসংস্থান পাওয়ার পরে আপনাকে একটি সৎ পর্যালোচনা দেবে , আপনি দেখবেন যে কাজটি চলমান  থাকবে।

এছাড়াও আপনি অনেক জায়গায় কাজ করতে পারেন এবং বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিতে পারেন। আপনি সেখান থেকে ক্লায়েন্ট পাবেন। আমাদের মতে, ফ্রিল্যান্সিংয়ের ক্ষেত্রে প্রাথমিক চাকরীর প্রতি অনুরোধ করা একটি স্পর্শকাতর বিষয়। আপনি অফলাইনে ও অনেক চাকরি পেতে পারেন এই বিসয়ে।

আশা করি আপনি ভাল কিছু করতে পারবেন। ধন্যবাদ

Related Posts

8 Comments

মন্তব্য করুন