বদলে ফেলুন আপনার ব্রাউজিং এক্সপেরিয়েন্স ইউসি টার্বো ব্যবহার করে

আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। আমরা সবাই আমাদের মোবাইল ফোনে কম বেশি ইন্টারনেট ব্যবহার করে থাকে। আর এই ইন্টারনেট ব্যবহার করা সম্ভব হয় বিভিন্ন প্রকার অ্যাপস এর মাধ্যমে। এদেরকে আমরা ব্রাউজার হিসেবেই চিনি। বর্তমান সময়ে আমরা সকলেই আমাদের এন্ড্রয়েড ফোনে বিভিন্ন ধরনের ব্রাউজার ব্যবহার করে থাকি। এ সকল ব্রাউজারের প্রধান উদ্দেশ্য ওয়েবসাইটে আমাদেরকে প্রবেশ করানো।

কিন্তু সকল ব্রাউজারের কাজ যদি একই রকম হয় আমরা কেন একই রকম ব্রাউজার ব্যবহার করিনা?কেন আমরা সবাই সবসময় একটু আলাদা ব্রাউজার ব্যবহার করতে পছন্দ করি? তার উত্তর হয়তো আমাদের সবার কাছে আলাদা আলাদা থাকতে পারে। কিন্তু সবচেয়ে কমন উত্তরটি হলো যে, যে ব্রাউজারটি দিয়ে ইন্টারনেটে সারফিং করা সহজ হয়, ডাউনলোড স্পিড তুলনামূলকভাবে ভালো, অতিরিক্ত অ্যাডভার্টাইজমেন্ট এর ঝামেলা হতে মুক্ত, একটু সুন্দর ব্যবস্থাপনা ইত্যাদি থাকলে ব্রাউজারটি আমাদের কাছে পছন্দনীয়।

যাই হোক এন্ড্রয়েড মোবাইলের ব্রাউজারের জগতে গুগল ক্রোম, অপেরা, ইউসি ইত্যাদি খুবই জনপ্রিয় কয়েকটি নাম। কিন্তু অর্থ উপার্জনের এই মায়াজালে সবাই একইভাবে সার্ভিস দিতে সক্ষম নয়। কারণ সবাই চাই সবার চেয়ে এগিয়ে থাকতে সব দিক দিয়ে। তার কোন ভিন্ন ঘটেনি ব্রাউজিং অ্যাপগুলোর জগতেও। এদের মধ্যে সবাই বাড়তি ইনকাম করার জন্য বিভিন্ন ধরনের এড, খবর এবং আরো বিভিন্ন কিছু আমাদেরকে তাদের ব্রাউজারের মাধ্যমে দেখিয়ে থাকে।

এছাড়াও প্রত্যেক ব্রাউজারই কিছু কমন সুবিধা এবং কিছু ইউনিক সুবিধা প্রদান করে থাকে। যার ফলে এদের একটি আরেকটির থেকে আমাদের কাছে বেশি পছন্দনীয় বলে মনে হয়। আমি মোটামুটি বেশ কয়েকটি ব্রাউজার আমার নিজের ফোনে ব্যবহার করে দেখেছি। তার মধ্যে সবচেয়ে যে ব্রাউজারটিকে ইউনিক বলে মনে হয়েছে তার নাম হলো ইউসি টার্বো (UC Turbo)।

UC Turbo কেন ব্যবহার করবেন?

১. এত থাকছে না বাড়তি কোনো অ্যাডভার্টাইজমেন্ট এর ঝামেলা।
২. ইউ এ সেটিংস পাবেন অ্যান্ড্রয়েড, পিসি এবং আইফোনের জন্য।
৩. ব্রাউজারটিতে পাবেন পানির মত ব্রাউজিং এক্সপেরিয়েন্স।
৪. কাস্টমাইজ করতে পারবেন অনেকটা নিজের ইচ্ছামত।
৫. বাইরে থাকছে এক্সটার্নাল ভিডিও ডাউনলোডার যেখান থেকে যেকোন ওয়েবসাইট থেকেই লিংক কপি করে এনে আপনি ভিডিও ডাউনলোড করতে পারবেন।
৬. এছাড়া যেকোন ভিডিও প্লে করার সময় ভিডিও সেকশনেই আপনি ভিডিওটি ডাউনলোড করার অপশন পেয়ে যাবেন।
৭. ব্রাউজার টি তে রয়েছে ইনবিল্ট কিউআর কোড স্ক্যানার এবং শক্তিশালী অ্যাড ব্লকিং সিস্টেম।
৮. এছাড়াও পাবেন হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ডাউনলোডার।
৯. ব্রাউজারটিতে পাচ্ছেন ক্লাউড এক্সিলারেশন করার সুবিধা।
১০. অন্যান্য ব্রাউজার এর তুলনায় একটু ফাস্ট ডাউনলোড এক্সপেরিয়েন্স।
১১. একটি পরিচ্ছন্ন ক্যাস ফাইল ম্যানেজমেন্ট।

বেশিরভাগ ব্রাউজারই বেশ খানিকটা সময় পরপর ক্রাশ করে শুধুমাত্র ক্যাস ফাইল এবং কুকিজ ম্যানেজমেন্ট ভালো না হওয়ার কারণে। সেক্ষেত্রে এই ব্রাউজারটি অন্যান্য ব্রাউজার এর তুলনায় অনেকাংশেই এগিয়ে। ইউসি ব্রাউজার এবং ইউসি মিনি এর থেকেও এই ব্রাউজারটি অনেকাংশেই এগিয়ে। এছাড়া আপনারা নিজেরাই যদি কিছুদিন ব্যবহার করেন তবে বিষয়টি উপলব্ধি করতে সক্ষম হবেন। বর্তমান সময়ের সাপেক্ষে এই ব্রাউজারটি আপনাদেরকে একটি সুন্দর এবং পরিচ্ছন্ন ব্রাউজিং এক্সপেরিয়েন্স দিতে সক্ষম হবে।

ধন্যবাদ।

Related Posts

12 Comments

মন্তব্য করুন