বন্ধুত্ব নিয়ে কবিতা

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন।আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি সবসময়।

মানুষের জীবনের নানান ধাপে অতিক্রম করতে একজন মানুষ তার সাথে সবসময় সুখে দুঃখে পাশে থাকে আর সেই মানুষ হলো বন্ধু।বন্ধু ছাড়া জীবন আসলে অসম্ভব । মানুষ তার পরিবারের বাইরে যেই মানুষটার সাথে সবথেকে বেশি সময় অতিবাহিত করে সে হলো বন্ধু।একজন প্রকৃত বন্ধু কখনো তার অন্য বন্ধুকে ছেড়ে যায় না।জীবনের প্রতিটি মুহূর্তে প্রতিটি ক্ষেত্রে তার বন্ধুর পাশে থাকে সবসময়।বন্ধুত্ত এক আত্নার সম্পর্কের নাম।সত্যিকারের বন্ধু সেই ব্যক্তি যে তার বন্ধুর সুখে দুখে,বিপদে আপদে ছায়ার মত পাশে থাকে।খুব ভাগ্যবান সেই ব্যক্তি যার প্রকৃত একজন বন্ধু রয়েছে।

জগতের সকল বন্ধুদের বন্ধুত্তকে সম্নান জানিয়ে আগষ্ট মাসের দ্বিতীয় রবিবার বিশ্ব বন্ধুত্ত দিবস পালন করা হয়।কিন্তু বন্ধুত্তের জন্য যেমন নির্দিষ্ট কোন দিন নেই ঠিক তেমনি নির্দিষ্ট কোনো সময় ও নেই।তাই বন্ধুত্ত হয়ে থাকে সবসময়ে সারাজীবনের এক সম্পর্ক। তাই সেই মধুর সম্পর্ক নিয়ে আজ আমি কবিতা নিয়ে এসেছি।আশা করি আপনাদের ভালো লাগবে।

বন্ধুত্ব নিয়ে কবিতা
-তাশফিয়া আক্তার তৃষা

তোর মন খারাপের রাতে
যখন একলা হয়ে আকাশ দেখিস
খুব খাছেই আছি তোর
একলা হলে ডাকিস

তোর রঙিন স্বপ্ন সব
যদি হারিয়ে ফেলে রঙ
গোধুলির আবির মেখে
তোর রাঙিয়ে দিব মন

দুঃখের কালো মেঘ
যদি আসে আধার করে
আমি উড়িয়ে দিব সব
সুখের কালবৈশাখি ঝড়ে

বন্ধু আমরা দুজন
বন্ধু ছিলাম, আছি,থাকবো সারাটাজীবন
একটাইতো জীবন
চল বন্ধুর হাত ধরে থাকি সবসময়

বন্ধু মানে আপন জন
যার হাত ধরে নিশ্চিত থাকা যায় সর্বক্ষণ
তাই বন্ধু আমার ভালো থাকো সবসময়

দূরে হারিয়ে গেলেও হারিয়ে যাবেনা কোনদিন
আমাদের এই বন্ধুত্ত

সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হব আপনাদের সামনে।ধন্যবাদ সবাইকে।

মাস্ক পড়ুন
সুস্থ থাকুন

Related Posts

9 Comments

মন্তব্য করুন