বন্ধু অথবা বান্ধবীকে বিয়ের শুভেচ্ছা জানানো সম্পর্কিত ১০টি Quotes/স্ট্যাটাস/ক্যাপশন/মেসেজ

বন্ধু অথবা বান্ধবীর বিয়ে মানেই আলাদা আনন্দ। অন্যরকম অনুভূতি। আত্মীয়স্বজনের বিয়েতে একরকম অনুভূতি আর অন্যদিকে বন্ধু বা বান্ধবীর বিয়েতে আরেকরকম অনুভূতি। একই বয়সের অনেকে সেখানে থাকবে। আনন্দের দিনগুলোর কথা মনে পড়বে। ফেলে আসা দিনগুলোর স্মৃতিচারণ করা হবে। একইসাথে পড়াশোনা, হাসি- ঠাট্টা, আড্ডা, খাওয়া সবই চলবে। এই বন্ধু অথবা বান্ধবীকে বিয়ের শুভেচ্ছা জানানো নিয়েই আজকে ১০টি ক্যাপশন আলোচনা করবো। চাইলে সেগুলো Quotes, Message বা স্ট্যাটাস হিসেবেও গ্রহণযোগ্য হবে।

বন্ধুদের সাথে সম্পর্কটাই অন্যরকম হয়। ফ্রেন্ডদের সাথে এমন সব কথা বলা যায় যা হয়তো অন্য কাউকে বলা যায় না। আড্ডা দিতে দিতে দেখা যায় দিন পার হয়ে যায়। সময়ের খেয়াল থাকে না। সকল ব্যস্ততা ভুলে চায়ের কাপ বা কফির মগে চুমুক দিতে দিতে বন্ধুদের মধ্যে যে আড্ডা জমে তার কোনো তুলনাই হয় না!

বন্ধু অথবা বান্ধবীর বিয়েতে আনন্দ করা নিয়ে কিছু কথা:

যে ফ্রেন্ডদের সাথে আড্ডা দিয়ে দিন পার করেছি তাদের বিয়ে মানেই অন্যরকম ব্যপার। সেখানে আনন্দ করবো না তা কি হয়? বন্ধু অথবা বান্ধবীর বিয়েতে উপহার দেবো। সবাই মিলিয়ে একইরকম পোশাক পরবো। নাচ- গান হবে। গানের কলি খেলবো। পুরনো মজার ঘটনা আড্ডার মাঝেও আলোচনা হবে। আবার তাদের নতুন জীবনের জন্য শুভকামনা জানাতে হবে।   যে বন্ধুদের সাথে এত মধুর স্মৃতি, তারা নতুন জীবনে পা রাখছে মানেই অন্যরকম আনন্দের বিষয়, নয় কি?

অবশ্যই তাদের শুভকামনা জানাবো। তাদের আনন্দে শামিল হবো। সবাই মিলে আবার আগের দিনের মতো হাসি- ঠাট্টায় মেতে উঠবো। যাদের সাথে অনেকদিন দেখা হয়নি হয়তো অনুষ্ঠানের অজুহাতে তাদের সাথেও দেখা হয়ে যাবে। কথা হবে। নম্বর বদল হলে সেটা দেয়া- নেয়া হবে। সব বন্ধুদের কাছেই হয়তো আবদার থাকবে দেখা করার অথবা যোগাযোগ করার। সব বেদনা আর ক্লান্তি ভুলে বিয়ের অনুষ্ঠানে আনন্দে মেতে উঠবে সবাই।

বিয়েতে উপহার দেয়া:

বিয়ে যখন তখন খাবারের পাশাপাশি উপহারের প্রসঙ্গ আসবেই। বন্ধু অথবা বান্ধবীর বিয়েতে আমন্ত্রণ পেলেও উপহার দিতে হবে। চাইলে সবাই মিলে চাঁদা তুলে একসাথে ভালো কিছু একটা কিনে দেয়া যায়। অথবা বন্ধু অথবা বান্ধবীর পছন্দসই কিছু একটা উপহার হিসেবে দেয়া যেতে পারে। আর মজা করার জন্য সবাই মিলে হাস্যকর উপহারও দেয়া যাবে তবে সেটা মজা করার জন্যে। অবশ্যই উপহারের কার্ডে শুভেচ্ছাবার্তা লিখতে হবে। আর উপহার বাছাইয়ের ক্ষেত্রে বন্ধুর পছন্দ, অপছন্দ আর দৈনন্দিন জীবনে কাজে লাগবে এমন কিছু দেয়াই ভালো।  

বন্ধু অথবা বান্ধবীকে বিয়ের শুভেচ্ছা জানানো সম্পর্কিত ১০ Quotes/স্ট্যাটাস/ক্যাপশন/মেসেজ:

এবার আসি বন্ধু অথবা বান্ধবীকে বিয়ের শুভেচ্ছা জানাতে ব্যবহার করা যায় এমন দশটি স্ট্যাটাস নিয়ে আলোচনা করবো।  

<

১. নতুন জীবনের অনেক অনেক শুভেচ্ছা দোস্ত। শুভকামনা রইলো তোর জন্য। মন থেকে দোয়া করি তোরা সুখী হো।  

২. হাসি- ঠাট্টায় অনেকগুলো দিন পার করে এসেছি আমরা। কিন্তু আজকে তোর জীবনের সবচেয়ে বড় দিন। তোর বিয়ে। এভাবেই পাশাপাশি চিরকাল সুখে থাকিস তোরা। ভালোবাসা নিস।  

৩. কি আর বলবো? দেখতে দেখতে তোরও বিয়ে হয়ে গেলো। নতুন জীবন শুরু করতে যাচ্ছিস। ভালো থাক সবসময়।

৪. আমাদের ব্যাচের সবথেকে শান্ত ষ্টুডেন্টের আজকে বিয়ে। এবার থেকে আর শান্ত থাকলে হবে না। অনেক বড় বড় দায়িত্ব নিতে হবে। বিবাহের পর আমাদের ভুলে যাস না। ভালোবাসা অবিরাম।

৫. গণিতের ক্লাসে পারা অংকের উত্তর বলতে যে এত দ্বিধা করতো আজকে তার বিয়ে। কিভাবে চলে যায় দিনগুলো! আমি ভাবতে পারছি না তুই দ্বিধা ছাড়াই জীবনে বিয়ের মতো এতবড় একটা সিদ্ধান্ত নিতে পেরেছিস তাহলে? বিশ্বাস হচ্ছে না। যাই হোক, তোর নতুন জীবন সুখের হোক।

৬. আমি ভাবতেই পারছি না আজকে তোর বিয়ে। পড়াশোনা করতেই যার সবথেকে ভালো লাগতো আজকে তার বিয়ে। যাই হোক, বই পড়ার অভ্যাসটা ছাড়িস না। এক প্যাকেট বইসহ শুভেচ্ছা পাঠালাম তোর জন্য।

৭. আজকে তোর বিয়ে? আজকে সত্যি সত্যিই তোর বিয়ে? বাংলার স্যার না বলতো তোর কপালে বিয়ে নাই? তুইও স্যারের কথা ভুল প্রমাণ করলি জেনে ভালো লাগলো। শুভকামনা রইলো তোর জন্য।

৮. সারাদিন টো টো করে ঘুরে বেড়ানো আর টং এর দোকানে সময় কাটাতে পছন্দ করা আমার বন্ধুটার আজকে বিয়ে। এরপর সংসারের চাপে নিজেকে হারিয়ে ফেলিস না। ভালো থাক সবসময়।

৯. আমাদের ফ্রেন্ড সার্কেলে তোরও শেষ পর্যন্ত বিয়ে হয়ে যাচ্ছে! বাকি রইলাম আমি। আমার বিয়েতে তোরা সবাই জোড়ায় জোড়ায় আসবি আমার জোড় বাঁধা দেখতে।

১০. বিবাহ পরবর্তী জীবনের জন্য অনেক অনেক শুভকামনা রইলো। মাঝে মাঝে বাসায় দাওয়াত করবি যাতে ভালো- মন্দ খেতে পারি। আর বাজেট নাই বলে কিপ্টামি করবি না কিন্তু।

কিছু সাধারণ কথা:   বিয়ে জীবনের অনেক বড় একটা সিদ্ধান্ত। বন্ধু অথবা বান্ধবীর বিয়েতে শুভেচ্ছা জানাবে, ছবি শেয়ার করবে, ফেসবুকে পোস্ট দিবে এটাই তো স্বাভাবিক। সবাই মিলে দাওয়াত খেতে যাবে। নাচ- গান হবে। আড্ডা হবে। কিন্তু খেয়াল রাখতে হবে যাতে বাড়াবাড়ি কিছু বলা বা করা না হয়। সীমার মধ্যেই যেন থাকে মজাগুলো।

ফান করবেন ভালো কথা। কিন্তু অযথা বন্ধু অথবা বান্ধবীকে চাপের মধ্যে রাখবেন না। দোস্ত তোর জামাইটা জানি কেমন। দোস্ত তোর বউকে সুবিধার বলে মনে হচ্ছে না। বন্ধু তোর বিয়ে তো দুইদিনও টিকবে না। এই ধরণের কথা বলে তাদের বিচলিত করবেন না। অশ্লীল ভাষা ব্যবহার করবেন না। পুরনো উদাহরণ টেনে এনে বন্ধু বা বান্ধবীকে বিয়ের দিন সবার সামনে লজ্জায় ফেলবেন না।

উপসংহার:   বন্ধুদের সাথে সম্পর্কই হয় অন্যরকম আর মনে রাখার মতো। তবে বিয়ের পর তাদের জীবনেও বদল আসবে। দায়িত্ব বাড়বে। সেসব মেনে নিয়েই বন্ধুত্ব রাখতে হবে।   এই ছিলো আজকের পোস্ট। এই আর্টিকেলের মাধ্যমে চেষ্টা করেছি কিছু মেসেজ উল্লেখ করতে যা আপনি আপনার বন্ধু অথবা বান্ধবীর বিয়েতে গিফটের উপরে, কার্ডে বা ফেসবুক পোস্টে লিখতে পারবেন। আশা করি কন্টেন্টটি আপনাদের উপকারে লাগবে। সবাই ভালো থাকবেন। ধন্যবাদ। Grathor ফেসবুক গ্রুপ: https://facebook.com/groups/grathor.official/

Related Posts