বর্ষায় ছাতা কেনার সময় এই ছয়টি বিষয় মনে রাখবেন

ভিজে যাওয়া এড়াতে ছাতা কিনে নেওয়া দরকার। অনেকে তার রঙ দেখে এবং এটি সঠিক জিনিসটি করছে কিনা তা দেখে কেবল একটি ছাতা কিনে।

বর্ষা শুরু হওয়ার সাথে সাথেই আমরা উত্তাপ থেকে মুক্তি পেয়েছি তবে আমাদের বাড়ির সাথে সম্পর্কিত অনেকগুলি জিনিস দরকার। বৃষ্টিতে আমাদের জন্য ছাতা সবচেয়ে গুরুত্বপূর্ণ। ভিজে যাওয়া এড়াতে ছাতা কিনে নেওয়া দরকার। অনেকের ছাতা কেবল তার রঙ দেখে এবং এটি সঠিক জিনিসটি করছে কি না তা দেখে কিনে তবে ছাতা কেনার সময় অনেকগুলি বিষয় মনে রাখা গুরুত্বপূর্ণ।

১. এক দুটি কেনা ছাতা

ছাতা কেনার আগেও একজনের এর গুণাগুণ পরীক্ষা করা উচিত। একটি ছাতা কেনার সময়, এটিও মনে রাখা উচিত যে ছাতাটি এমন হওয়া উচিত যা এটি আমাদের জন্য বর্ষা এবং গ্রীষ্ম উভয় মৌসুমে কার্যকর হতে পারে।

২. এছাড়াও ছাতা বৃত্তাকার যত্ন নিন

ছাতার গোলাকৃতি ভাল হওয়া উচিত। যদি আমাদের দু’জনকে একটি ছাতার নীচে রাখতে হয় তবে তারা ভিজে যাওয়া এড়াতে পারে বা আপনার যদি কোনও ব্যাগ থাকে তবে তা বৃষ্টি থেকে রক্ষা পাবে।

৩. ছাতার হ্যান্ডেলটিও দেখতে ভুলবেন না

ছাতার হ্যান্ডেলটি পাশাপাশি এর হ্যান্ডেলটি পরীক্ষা করুন, কারণ আমাদের বেশিরভাগই এটি ধরে রাখতে হয়। সুতরাং ছাতার হাতলটি আরামদায়ক হওয়া উচিত যাতে হাতটি খুব বেশিক্ষণ ধরে রাখার পরেও কোনও ব্যথা না হয়।

৪. ছাতার দৈর্ঘ্যও মাথায় রাখুন

মনে রাখবেন যে আপনার ছাতার দৈর্ঘ্য কমপক্ষে ১০ বা ১১ ইঞ্চি হওয়া উচিত এবং দামটি দেখে কোনও ছাতা কখনই কিনবেন না, ছাতার গুণমানের দিকে বিশেষ মনোযোগ দিন।

৫. ছাতা খাদটিও শক্তিশালী হওয়া উচিত

ছাতার খাদটি শক্তিশালী হওয়া উচিত। ছাতা কেনার সময় তার জামাকাপড়গুলিতে বিশেষ মনোযোগ দিন কারণ ভারী বৃষ্টির সময় এটি আপনাকে ভেজা থেকে বাঁচায়, প্রায়শই কিছু বৃষ্টি বৃষ্টিতে ফোঁটা ফোঁটা শুরু হয় বা যদি জল ঝরতে পারে না।

বাচ্চাদের জন্য আলাদা ছাতা কিনুন

ছোট বাচ্চাদের জন্য বাজারে অনেক ধরণের ছাতা পাওয়া যায়, ছাতা আকারে টুপি এবং ক্যাপগুলি পাওয়া যায়, যা হাতছাড়া হওয়া ছাড়াও বৃষ্টি থেকে তাদের রক্ষা করতেও কাজ করে, তাই বাচ্চাদের জন্য একই ছাতা কিনুন। ।

বর্ষায় ছাতা কেনার সময় আপনি যতটুকু যত্ন নিচ্ছেন, মনে রাখবেন বর্ষাকালে ছাতা যত্ন নিতে ভুলবেন না যেন।

Related Posts

11 Comments

মন্তব্য করুন