বাংলাদেশী ক্রিকেটার সৌম্য সরকারের জীবনী।

হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন। আশাকরি ভালোই আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালোই আছি।

বর্তমানে ফুটবলের পরেই ক্রিক্রেটের জনপ্রিয়তা অনেক বেশি। আমাদের দেশের ক্রিক্রেট বর্তমানে উজ্জ্বল নক্ষত্র হিসেবে কাজ করছে। আমাদের দেশের নামকরা ক্রিক্রেটারের মধ্যে সৌম্য সরকার একজন অন্যতম ক্রিক্রেটার।

চলুন সৌম্য সরকারের জীবনী সম্পর্কে একটু বিস্তারিত কিছু তুলে ধরার চেস্টা করি।

ফুল নামঃ সৌম্য সরকার।

জন্ম তারিখঃ ২৩ ফেব্রুয়ারি ১৯৯৩।

জন্মস্থানঃ সাতক্ষীরা, বাংলাদেশ।

উচ্চতাঃ ৫ ফুট ১০ ইঞ্চি।

পেশাঃ ক্রিক্রেটার।

রোলঃ অলরাউন্ডার।

ব্যাটিংয়ের ধরণঃ বামহাতি।

বোলিংয়ের ধরণঃ ডানহাতি মিডিয়ায় – ফাস্ট।

ধর্মঃ হিন্দুধর্ম।

সৌম্য সরকার বাংলাদেশ ক্রিক্রেট টিমের একজন গুরুত্বপূর্ণ ওপেনিং ব্যাটসম্যান। ২৩ এপ্রল ২০১৫ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে প্রথম সেঞ্চুরি করেন সৌম্য সরকার। ইতিমধ্যে তিনি একজন সফল ওপেনার যখন বাংলাদেশ টিম ঘন ঘন সমস্যার সম্মুখীন হয় তখন তার সক্ষমতার প্রমাণ পাওয়া যায়।

সৌম্য সরকারের পিতার নাম কিশোর মোহন সরকার।

অন্যান্য সফল ক্রিক্রেটারের মত তিনিও ছিলেন বিকেএসপির চর্তিত যেখানে তিনি ভালো ক্রিক্রেট শিখেছেন। তিনি ২০১২ সালে অনুর্ধ্ব -১৯ বিশ্বকাপে অংশ নেন এবং এই টুর্নামেন্ট ভয়ঙ্কর কর্মক্ষমতা দেখান। সৌম সরকার একজন শিক্ষক হতে চেয়েছিলেন কিন্তু ভাগ্যক্রমে তিনি ক্রিক্রেট বিশ্বে নিজের ক্যারিয়ার গড়ে তোলেন।

সৌম্য সরকার এখন টাইগার ক্রিক্রেট অঙ্গনে ডিসেম্বর ০১.২০১৪ জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ক্রিক্রেটে তার প্রথম অভিষেক হয়। আশ্চর্যজনক তিনি খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশ ক্রিক্রেট টিমের একজন গুরুত্বপূর্ণ অংশ হয়ে যান। বর্তমানে তিনি বাংলাদেশ ক্রিক্রেট টিমের জন্য টপ অলরাউন্ডার ব্যাটসম্যান।

ম্যান অফ দ্যা ম্যাচঃ

১. ২২ এপ্রিল ২০১৫ পাকিস্তানে

২. ১২ জুলাই ২০১৫ দক্ষিণ আফ্রিকায়

৩. ১৫ জুলাই ২০১৫ দক্ষিণ আফ্রিকায়

সিরিজের পুরস্কার প্লেয়ার হন দক্ষিণ আফ্রিকায়। টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিক্রেটে ম্যাচ সেরা পুরস্কার পান ২ মার্চ ২০১৬ পাকিস্তানে।

তো বন্ধুরা এই ছিল সংক্ষিপ্ত আকারে সৌম্য সরকারের জীবনী।

কমেন্ট করো জানাবেন আপনাদের কেমন লেগেছে সৌম্য সরকারে জীবনী। আপনাদের কিছু জানানোর ও ভালো লাগার উদ্দশ্যেই আমাদের কিছু লেখা। তাই কমেন্ট করতে ভুলবেন না।

Related Posts