বাংলাদেশী নাটকে ওয়েব সিরিজ নিয়ে কিছু কথা

আসসালামুআলাইকুম বন্ধুরা ,
আশা করছি সবাই অনেক আছেন । আজকে লিখতেছি বাংলাদেশের নাটক ওয়েব সিরিজ নিয়ে । আজকে আপনাদের এমন কিছু কথা বলব যেগুলো আপনার খারাপ লাগলেও বলতে হবে । বাংলাদেশ নাটক ও সিনেমার অভাব নেই। এই নাটক সিনেমায় অশ্লীলতা যেন দিন দিন বেড়েই চলেছে। সম্প্রতি বাংলাদেশ নাটকে ওয়েব সিরিজ নিয়ে ফেসবুক , সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠেছে। বাংলাদেশী নাটকে এরকম আপত্তিকর দৃশ্য হয়তোবা এর আগে কখনো ঘটেনি । বর্তমানে সোশ্যাল মিডিয়ায় আলোচিত তিনটি ওয়েব সিরিজ । স্টিম প্লাটফর্মে মুক্তি পাওয়ার কথা থাকলেও ইউটিউবে মুক্তি পেয়ে রীতিমতো বিতর্ক উস্কে দিয়েছে ওয়েব সিরিজগুলো। এই তিনটি ওয়েব সিরিজের পরিচালনা করেছেন ওয়াহিদ তারিক, সুমন আনোয়ার এবং শিহাব শাহীন । আর এই ওয়েব সিরিজে অভিনয় করেছেন আবুল কালাম আজাদ ,মৌটুসী বিশ্বাস, শ্যামল, আবু হুরায়রা এবং তানভির সহ অনেক অশ্লীল তারকা । এই 90 ভাগ মুসলমানের দেশে এরকম নোংরা ওয়েব সিরিজ হবে আমরা এটা কখনোই ভাবিনি । অশ্লীল সংলাপ, মাদকদ্রব্য সেবন এবং অশ্লীল পোশাক এই নাটকগুলোকে একেবারে নোংরা করে তুলেছে ।প্রাতিষ্ঠানিকভাবে পাবলিশ না হওয়ার আগেই এই নাটকগুলো অনেক বিতরকের সৃষ্টি করেছে। এবং অশ্লীল চরিত্রের নাটকগুলোর পরিচালকের উপর মামলা পর্যন্ত হয়েছে । মামলা হবেই না কেন এরকম নোংরা , অশ্লীল নাটক বাংলাদেশের চলতে দেওয়া যাবে না ।

ওয়েব সিরিজ নাটক গুলোতে যারা অভিনয় করেছেন এ রকম অশ্লীল চরিত্রে, তাদের সবাইকে সামাজিকভাবে বয়কট করা হোক । আর এর পরিচালকের বিচারের কাঠগড়ায় এনে বিচার করা হোক।
আমরা মুসলমান আমরা চাই অশ্লীল মাদকদ্রব্য সেবন এবং অশ্লীল চরিত্রের সকল নাটক এবং সিনেমা বাংলাদেশ থেকে বিতাড়িত হোক । আরো অনেক ভালো হবে যদি বাংলাদেশ থেকে বা বাংলাদেশ সরকার এই নাটক-সিনেমা গুলোকে পুরোপুরিভাবে বন্ধ করে দেয় । আসলে এটা একটা পশ্চিমা বিশ্বের নোংরা কালচার। এ ধরনের নোংরা কালচার বাংলাদেশের মতো একটি মুসলিম রাষ্ট্র কখন প্রবেশ করতে দেওয়া যাবে না। আমরা সবাই অ্যাক্টিভ থাকব এবং এই নাটক সিনেমার বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলবো । হতাশার বিষয় যে এই ওয়েব সিরিজ নাটকগুলোকে কিছু কিছু সাংবাদিকও সমর্থন দিয়ে যাচ্ছে । আসলে এটা আমাদের জন্য খুবই দুর্ভাগ্য। আমরা এমন এক দেশে বাস করি যে দেশের সাংবাদিক পর্যন্ত এই অশ্লীলতাকে সাপোর্ট করে যাচ্ছে ।

সুতরাং আমাদের উচিত এই সব সময় ধ্বংসকারী অশ্লীল নাটক, সিনেমা সব গুলোর বিরুদ্ধে কথা বলা ।
আসুন আমরা ইসলামিক অনুশাসন মেনে চলি এবং অশ্লীলতা বর্জন করি।

আজ এ পর্যন্তই । সবাই অনেক ভাল থাকবেন । আবার হাজির হব অন্য কোন বিষয় নিয়ে

<

Related Posts

11 Comments

মন্তব্য করুন