বাংলাদেশের অধিনায়ক মুমিনুল ও মাহমুদউল্লাহ এর করোনা ভাইরাস পজিটিভ

চিকিৎসক দেবাশীষ চৌধুরী সাংবাদিকদের বলেন, “তিনি হালকা লক্ষণ সহ করোনা ভাইরাস ইতিবাচক মনে করছেন মুমিনুক হকের।”

৪০ টেস্টে এশীয় দলের প্রতিনিধিত্বকারী ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান ঘরে বসে নিজেকে বিচ্ছিন্ন করছেন।

জাতীয় টি-টোয়েন্টি অধিনায়ক এবং অলরাউন্ডার মাহমুদউল্লাহর পরে পাকিস্তান সুপার লিগে নিজের দলের প্লে অফ মিস করতে বাধ্য হওয়া মুমিনুল হ’ল দ্বিতীয় হাই-প্রোফাইল বাংলাদেশের ক্রিকেটার।

বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন, শীতকালে বাংলাদেশে সংক্রমণের ক্ষেত্রে আরও একটি উত্থানের মুখোমুখি হতে পারে, এ পর্যন্ত ৪২৩৩,৬২০ টি মামলার ঘটনা ঘটেছে, যার মধ্যে  ১০৮ জন মারা গেছে।

পাকিস্তান সুপার লিগ বা পিএসএল এর প্লে অফে মুলতান সুলতানসের হয়ে খেলতে সোমবার করাচিতে উড়ে যাওয়ার কথা ছিল মাহমুদউল্লাহর, তবে এখন তাকে খেলাগুলি বাদ দিতে হবে।

মাহমুদউল্লাহ টুর্নামেন্টের আগে দুটি কোভিড-১৯ পরীক্ষা করেছেন এবং উভয়ের ফলাফল ইতিবাচক ফিরে এসেছিল।

<

এই মাসের তৃতীয় সপ্তাহে শুরু হওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টেও তার অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে।

রবিবার মাহমুদুল্লাহ বলেছেন, পরীক্ষার ফলাফল তাঁর কাছে অবাক ও হতাশার কারণ হয়ে দাঁড়িয়েছে।
“আমি বেশ যত্নবান ছিলাম। আমি কীভাবে ভাইরাসে সংক্রামিত হয়েছি তা বুঝতে পারি না, “তিনি আশাবাদী, শেষ পর্যন্ত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে সক্ষম হবেন।

তিনি গত দুদিন ধরে ঠান্ডায় ভুগছিলেন এবং ভাবেন যে এটি সাধারণ ঠান্ডা হয়ে গেছে।

“আমি অন্য কোন লক্ষণ নেই। আমি বর্তমানে বাড়িতে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছি, “মাহমুদউল্লাহ বলেছিলেন।

মাহমুদউল্লাহ একাদশ সম্প্রতি বিসিবি প্রেসিডেন্টের কাপ ট্রফি জিতেছে।
মুমিনুল হক একজন উত্তেজনাপূর্ণ বাঁহাতি ব্যাটসম্যান এবং বাংলাদেশ থেকে একটি দরকারী বাঁ-হাতি স্পিনার, যিনি ধমক দিয়ে আন্তর্জাতিক দৃশ্যে এসেছিলেন। তিনি বাংলাদেশের উপকূলীয় শহর কক্সবাজার নামে আসেন যা একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র। মুমিনুল একজন ক্রিকেট শিক্ষার্থী হিসাবে বিকেএসপিতে যোগ দিয়েছিলেন এবং বাংলাদেশের ২০০৮-০৯ মৌসুমে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ঢাকা বিভাগের হয়ে প্রথম শ্রেণিতে আত্মপ্রকাশ করেছিলেন।
২০১০ সালে, তাকে অনূর্ধ্ব -১ ম বিশ্বকাপের স্কোয়াডের জন্য নির্বাচিত করা হয়েছিল এবং পরে বছরের পরে তাকে জাতীয় ক্রিকেট একাডেমিতে অন্তর্ভুক্ত করা হয়েছিল। তিনি ঘরোয়া সার্কিটের মিডল অর্ডারে রান লুণ্ঠন অব্যাহত রেখেছিলেন এবং ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দলের জন্য নির্বাচিত হয়েছিলেন। সফরের উদ্বোধনী ম্যাচে তিনি ১৫০ রান করেছিলেন। প্রথম শ্রেণীর গেমসে পিছিয়ে থেকে শতরান সংগ্রহ করার পরে অবশেষে তিনি জাতীয় দলে ডাক পান। তারপরে নির্বাচকরা তাকে ২০১২ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুটি ওয়ানডেতে আহত সাকিব আল হাসানের বদলি হিসাবে বেছে নিয়েছিলেন।

সনথ জয়সুরিয়া, কেভিন পিটারসেন, শোয়েব মালিক, স্টিভ স্মিথ এবং আরও অনেকের মতো, মাহমুদউল্লাহ বোলার হিসাবে ক্যারিয়ার শুরু করেছিলেন এবং তারপর ব্যাটসম্যানে রূপান্তরিত হন যিনি হ্যান্ড অফ অফ ব্রেক করতে পারেন। অ্যাডিলেড ওভালে ইংল্যান্ডের বিপক্ষে 103 রান করার সময় তিনি প্রথম বাংলাদেশি বিশ্বকাপের সেঞ্চুরিয়ান হয়েছিলেন, যা তার দলকে প্রথমবারের মতো নকআউট পর্বে পৌঁছাতে সহায়তা করেছিল।

ময়মনসিংহে জন্মগ্রহণকারী, মাহমুদউল্লাহ ১৯ বছর বয়সে বাংলাদেশ এ-এর হয়ে প্রথম শ্রেণিতে আত্মপ্রকাশ করেছিলেন এবং জিম্বাবুয়ে এ-এর বিপক্ষে ৫৫ এবং ৪২ স্কোর করেছিলেন তিনি ২০০০-২০০৭ সালের জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেছিলেন এবং তাত্ক্ষণিক হয়েছিলেন। প্রভাব ২ উইকেট আপ এবং ৩৬ রান রান কিন্তু বাংলাদেশ সংক্ষেপে এগিয়ে আসে প্রচেষ্টা ব্যর্থ হয়। সেই পারফরম্যান্সই নির্বাচকদের কেনিয়ার সফরে এবং সেই বছরের পরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাকে বেছে নিতে রাজি করানোর জন্য যথেষ্ট ছিল। ২০০৮ সালে সংক্ষিপ্তভাবে তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল তবে পুনরায় স্মৃতি অর্জনের জন্য অসাধারণ ঘরোয়া পারফরম্যান্স দিয়ে ফিরে আসার পথে কাজ করেছিলেন তিনি।

Related Posts

15 Comments

মন্তব্য করুন