বাংলাদেশের ক্রিকেটাররা জয়ের হাঁসি হেসে দেশে ফিরলেন

বাংলাদেশের ক্রিকেটারা জয়ের হাসি নিয়ে দেশে ফিরলেন। ওয়েস্ট ইন্ডিজের সাথে তিন ফরম্যাটের সিরিজ শেষ করে দেশে ফিরেছে টাইগার বাহিনী। এই সিরিজটা বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ন, টেস্টে হার, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সিরিজ জয় বাংলাদেশের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।

এসব সিরিজে সিনিয়রদের সাথে তেমন ভালো করেনি তরুণরা। তবে মোস্তাফিজুর রহমান, রাহি ও লিটন কুমার দাসের পারফরম্যান্স ভালোই ছিল।

টাইগার দলের চার তরুণ নজর কাড়তে পেরেছেন তাদের নতুন প্রধান কোচ স্টিভ রোডসের। এই প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেছেন, ‘সে (স্টিভ রোডস) আমাদের কাছে স্পেসিফিক্যালি রাহীর বলও পছন্দ করার কথা বলেছে। রাহী ভালো করেছে। কিন্তু তারা যেটা চায়, সেটা মনে রাখতে হবে। টেস্ট বলতেই চায় লম্বা ও দ্রুতগতির বোলার। আমাদের তো ওরকম নেই। রাহি ও রনির সঙ্গে তিনটা নাম বলেছি আমরা যে দিতে পারব; কিন্তু ওরা যে খুব জোরে বল করে, সেই অবস্থায় নেই। এটা বাস্তবতা।’

তিনি আরো বলেন, ‘ওভারঅল সে বলেছে, টেস্ট ম্যাচ খারাপ হয়েছে। কেন খারাপ হয়েছে, তার মতো ব্যাখ্যা দিয়েছে যে, এই এই কারণে খারাপ হয়েছে। তবে ওয়ানডেতে যেভাবে ঘুরে দাঁড়িয়েছে দলটি, তাতে সে আশাবাদী।’

বিসিবি সভাপতি বলেন, ”প্রথম দিকে আপনি চিন্তা করেন, নতুন কোচ যাওয়ার পরই যদি ওরকম একটা টেস্ট ম্যাচ হয়, ভয় পাওয়ারই কথা। এই ঘুরে দাঁড়ানোটা তার ভালো লেগেছে।বাংলাদেশে যে অনেকগুলো সম্ভাবনাময় ক্রিকেটার আছে, এটা তাকে আশ্বস্ত করেছে। সবচেয়ে বড় কথা, পাঁচ সিনিয়র যে আমাদের বেস্ট প্লেয়ার, এটা আমরা জানি। আজকের না; কিন্তু নতুন কিছু ক্রিকেটার তাকে আকৃষ্ট করেছে। সে যেমন বলেছে, মিরাজের বল ভালো লেগেছে। অপুর বল ভালো লেগেছে।”সবাইকে আমার পোস্ট পড়ার জন্যে ধন্যবাদ।

<

Related Posts