বাংলাদেশের পঞ্চ-পান্ডব নিয়ে কিছু কথা।

আশা করি সবাই ভালো আছেন।আমরা সবাই বাংলাদেশের নাগরিক।আমাদের দেশে ক্রিকেট খেলাটা সবচেয়ে জনপ্রিয়।অন্যসকল খেলা থেকে এই-খেলাটায় বাংলাদেশে অনেক কিছু অর্জন করতে পেরেছে।আর আমরা বাংলাদেশের নাগরিক হিসেবে ক্রিকেট খেলাটাকে সবথেকে ভালো উপভোগ করি।বাংলাদেশের ক্রিকেট খেলাটা যেমন জনপ্রিয়।তেমনি রয়েছে এমন ৫ টা প্লেয়ার যাদের উপর প্রায় সব ম্যাচ ভরসা করে থাকে দর্শকগন।যদিও এখন কিছু ভালো নতুন প্লেয়ার দলে এসেছে।আজকে এই পঞ্চ-পান্ডব নিয়ে কিছু কথা বলবো আর বাংলাদেশের ভবিষ্যৎটা ঠিক কেমন হতে চলেছে সেই সম্পর্কে কিছু বলবোঃঃ

১.মাশরাফি বিন মুর্তজা:তিনি হলেন বাংলাদেশের সব থেকে সফল ক্যাপ্টেন।তিনি মূলত বোলার,তবে মাঝেমাঝে ব্যাট হাতেও জলে উঠতে দেখা যায় তাকে।তিনি পুরো দলটাকে অনেক সুন্দর কন্টোল করতে পারেন।এবং তিনি অধিনায়কত্বে বাংলাদেশ সবথেকে বেশি ম্যাচ জিতেছে তাই নিসন্দেহে বলা যায় তিনি  বাংলাদেশের পঞ্চ-পান্ডবের মধ্যে একজন।

২.সাকিব আল হাসান:তিনি বিশ্বের একনাম্বার অলরাউন্ডার।যত দিন বাংলাদেশে ক্রিকেট থাকবে ততদিন বাংলাদেশ তার অর্জনে গর্ব করবে।তিনি ১০ বছর ধরে আইপিএল খেলন।এবং তার প্রাইজ অনেক বেশি।তিনি হলেন বাংলাদেশের অন্যতম একজন পঞ্চ-পান্ডব।

৩.তামিম ইকবাল:বাংলাদেশের সবথেকে ভালো ওপেনার তিনি।তিনি বাংলাদেশকে অনেক ভালো ভালো রান উফার দিয়েছেন।তার সবথেকে ভালো গুনটি হলো তিমি ইঞ্জুরি থাকা অবস্থায় মাঠে এসে এখাতে ব্যাট করেছেন।এই ইতিহাস বাংলালি চিরদিন মমে রাখবে।তিনিও একজন পঞ্চ-পান্ডব।

৪.মুশফিকুর রহিম:তিনি একজন খাটো হয়ে থাকলে বাংলাদেশে বড় বড় রান করেছেন।এবং তার কারনেই সাকিবের পর বাংলাদেশ সবথেকে বেশি ম্যাচ জিতেছে।অনেক কঠোর পরিশ্রম করেন তিনি প্রতিদিন এবং ব্যাট হাতে মাঠেও ভালো খেলেন।তিনি একজন উইকেট কিপার।তিনি বাংলাদেশের আরেকজন পান্ডব।

৫.মাহুমুদউল্লাহ রিয়াদ:তিনি একজন ঠান্ডা মাথার প্লেয়ার যেমন তেমন একজন লড়াকু প্লেয়ার।তিনি দেশের অনেক অল্প রানকে বেশি রানে নিয়ে গিয়েছেন।একজন সফল খেলোয়ার তিনি।যখন শেষ ১,২ অভারে ২৫-৩০ রান দরকার হয় তিনি এটা ঠান্ডাভাবে নিয়ে নেন।তাই তিনিও একজন পান্ডব সদস্য।

অনেকের ভাবনা যদি এই ৫ জন একসাথে অবসর নিয়ে নেন তাহলে তো বাংলাদেশ টিমটা ভেংগে পড়বে।এটা সত্যি তারা না থাকলে টিমের অনেক ক্ষতি হবে তারপর বাংলাদেশ এখন নতুন ভালো ভালো তরুন রয়েছে যারা তাদের জায়গাগুলো পূরন করতে পারেন।

Related Posts

21 Comments

মন্তব্য করুন