বাংলাদেশের শ্রেষ্ঠ ধনী ক্রিকেটার সম্পর্কে জেনে নিন

বাংলাদেশ বিশ্বের একটি মধ্যবিত্ত দেশ। সেই দেশের সর্বোচ্চ জনপ্রিয় খেলা হচ্ছে ক্রিকেট। সুতরাং ক্রিকেটাররা যে পারিশ্রমিক গ্রহণ করে থাকে তা বাংলাদেশের পরিপ্রেক্ষিতে যথেষ্ট বেশি বলা চলে। আজ আমরা জানবো এমন 10 ক্রিকেটার সম্পর্কে যাদের কে বাংলাদেশের সবচেয়ে ধনী ক্রিকেটার বলা হয়ে থাকে সেই। 10 জন ধনী ক্রিকেটারের মধ্যে রয়েছে বাংলাদেশের পঞ্চপান্ডব!

তো চলুন শুরু করা যাক…

আমাদের তালিকায় 10 নাম্বার স্থানে অবস্থান করছে মাহমুদুল্লাহ রিয়াদ। মাহমুদুল্লাহ রিয়াদ সম্পর্কে আলাদাভাবে কোন পরিচয় দেওয়ার দরকার নেই। তিনি বাংলাদেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ মিডল অর্ডার ব্যাটসম্যান দের মধ্যে একজন। 2015 সালে তিনি সর্বপ্রথম বাংলাদেশের পক্ষে বিশ্বকাপে সেঞ্চুরি করেন। তার মাসিক বেতন বাদেও তিনি বিভিন্ন ধরনের বিজ্ঞাপন এবং ব্যবসাপ্রতিষ্ঠান থেকে আয় করে থাকেন। তার মোট সম্পদের পরিমাণ 300000 ইউ এস ডলার।

আমরা আমাদের তালিকায় পরের ক্রিকেটার হিসেবে স্থান করে দেবো অলক কাপালি কে। তিনি বাংলাদেশের একজন অবসরপ্রাপ্ত ক্রিকেটার। সম্পদের পরিমাণ এর দিক থেকে তিনি বাংলাদেশের নবম ক্রিকেটার। তার অর্জিত মোট সম্পদের পরিমাণ 300000 ইউ এস ডলার।

আমাদের তালিকায় পরবর্তীতে স্থান করে আছে মমিনুল হক। বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ টেস্ট ব্যাটসম্যান হিসেবে মুমিনুলের বেশ খ্যাতি রয়েছে। পরপর 12 ম্যাচে 50 এর অধিক রান করার মাধ্যমে তিনি রীতিমত একটি রেকর্ড করে ফেলেছেন যা হয়তোবা ভাঙ্গা সম্ভব নয়। তার অর্জিত সম্পদের পরিমাণ 5 লক্ষ ইউএস ডলার।

আমাদের তালিকা সপ্তম স্থানে স্থান করে রয়েছে বাংলাদেশের একজন অন্যতম ফিনিশার নাসির হোসেন। বর্তমানে তার আয়ের উৎস কেবলমাত্র বিজ্ঞাপন এবং অন্যান্য ভিত্তিক অথবা ঘরোয়া লিগ। বর্তমান সময়ে জাতীয় দলের সাথে সম্পর্ক কেমন সে সম্পর্কে আমরা অনেকেই হয়তো বা অবগত থাকতে পারি। 2011 সালে জাতীয় দলে ক্যারিয়ার শুরু করেন নাসির হোসেনের বর্তমানে মোট সম্পত্তির পরিমাণ 8 লাখ ডলার।

<

আমরা আমাদের তালিকায়’ পরবর্তীতে স্থান করে দেবো আরেক অবসরপ্রাপ্ত ক্রিকেটার আব্দুর রাজ্জাককে। তিনি বাংলাদেশের সম্পত্তির পরিমাণ এর দিক থেকে ষষ্ঠ ক্রিকেটার। তিনি জাতীয় দলে এখন আর না খেলেও ঘরোয়া ক্রিকেট খেলে যাচ্ছেন। কেবলমাত্র ঘরোয়া ক্রিকেট এবং ব্যবসাপ্রতিষ্ঠান থেকে তাঁর আর্জিত মোট সম্পদের পরিমাণ 1 মিলিয়ন মার্কিন ডলার।

আমরা আমাদের তালিকায় পঞ্চম স্থানে স্থান করে দেবো মাশরাফি-বিন-মর্তুজা কে। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাংলাদেশী ক্যাপ্টেন। তার অর্জিত মোট সম্পত্তির পরিমাণ 1.1 মিলিয়ন মার্কিন ডলার।

এরপর আমাদের চ্যানেল চতুর্থ তালিকায় রয়েছে আশরাফুল। আশরাফুল নামটি শুনলেই আমাদের চোখের উপর ভেসে ওঠে আশরাফুলের হাত থেকে আসো বাংলাদেশের জয় গুলি। ম্যাচ ফিক্সিংয়ের জন্য জাতীয় দলে আর ফিরতে পারছেন না। আশরাফুল তার অর্জিত সম্পদের পরিমাণ 1.3 মিলিয়ন মার্কিন ডলার।

আমাদের তালিকায় পরবর্তীতে স্থান করে দিতে চাই বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম কে। তার অর্জিত সম্পদের পরিমাণ 1.3 মিলিয়ন মার্কিন ডলার।

বাংলাদেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ওপেনার তামিম ইকবাল সম্পর্কে আলাদাভাবে পরিচয় করিয়ে দেওয়ার আর কিছু নেই। তিনি বাংলাদেশের দ্বিতীয় ধনী ক্রিকেটার। তার মোট সম্পত্তির পরিমাণ 20 লক্ষ মার্কিন ডলার।

এর পরেই রয়েছে বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ ক্রিকেটার এবং বিশ্বের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসান। একটা সময় ছিল যখন বিশ্বের ধনী ক্রিকেটারদের মতো সাকিব আল হাসানের স্থান থাকবে তার সম্পর্কে কেউ ভাবতো না। তবে এখন তা বাস্তবে পরিণত হয়েছে। সাকিব আল হাসানের মোট সম্পত্তির পরিমাণ 35 লক্ষ ইউএস ডলার বাংলাদেশি টাকায় দাঁড়ায় 275 কোটি টাকা।

আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করে আমাদের ওয়েবসাইটে সাথেই থাকবেন।

Related Posts

16 Comments

মন্তব্য করুন