বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ৫ টি পার্ক

হ্যালো বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা রাখছি সবাই অনেক ভালো আছেন। নতুন একটি আর্টিকেল নিয়ে চলে আসলাম। আজকের আর্টিকেল এ আমরা বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ৫ টি পার্ক এর সম্পর্কে জানবো। আমাদের সবার জীবনেই বিনোদনের প্রয়োজন রয়েছে, এই বিনোদনের কথা আসলেই আমাদের মাথায় আসে ঘুরতে যাওয়ার কথা। আর তাই এই ৫ টি জনপ্রিয় পার্কের বিষয়টা আপনাদের জানবো। চলুন তবে শুরু করা যাক।

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ৫ টি পার্ক

১. Fantacy Kingdom:

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় পার্কগুলোর কথা ব ললে সবচেয়ে আগে যে পার্ক এর নাম আসবে সেটি হচ্ছে এই পার্কটি। ফ্যান্টাসি কিংডম পার্কটি অবস্থিত আশুলিয়া থানার জামগড়া এলাকায়। প্রায় ২০ একর এর মত জায়গা নিয়ে অবস্থিত এই পার্কটির প্রতি টিকেট এর মূল্য ৪০০ টাকা, বাচ্চাদের জন্য টিকেট এর মূল্য ৩০০ টাকা এবং রাইড সহ প্যাকেজ এর দাম ৮০০ টাকা। অবশ্যই পার্কটি ঘুরে আসবেন একবার।

২. Nandan Park, Dhaka

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় পার্ক লিস্টের দ্বিতীয় পার্কটি হচ্ছে নন্দন পার্ক। এই পার্কটি সাভার উপজেলায় অবস্থিত। এই পার্কটির যাত্রা শুরু হয় ২০০৩ সালের দিকে। প্রায় ৩৩ একর জমির উপর অবস্থিত এই পার্কটির প্রতি জনের প্রবেশ মূল্য ৯০ টাকা, সকল রাইড ফি ২৫০ টাকা। সময় হলে ঘুরে আসুন সাভার উপজেলায় অবস্থিত এই পার্কটি থেকে।

৩. Foy’s Lake

ফয়েজ লেক পার্কটি চট্টগ্রাম এর পাহাড়তলী এলাকায় অবস্থিত। মূলত ফয়েজ লেক কে বলা হয় একটি কৃত্রিম হ্রদ। যেটি খনন করা হয় ১৯২৪ সালে। খনন করার পর এই হৃদ টির নাম যদিও পাহাড়তলী হৃদ ছিল তবে পরবর্তীতে এটি ফয়েজ লেক নামে পরিচিতি লাভ করে। এই পার্কটির প্রতি টিকেট এর মূল্য ৩০০ টাকা।

৪. Jamuna Future Park

যমুনা ফিউচার পার্কে ঢাকার বারিধারাতে অবস্থিত। দর্শনার্থীদের বেশ পছন্দের একটি জায়গা যমুনা ফিউচার পার্কটি। ২০১৩ সালে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় এই পার্কটি। এরপর থেকেই বেশ খ্যাতি অর্জন করে পার্কটি। পার্কে প্রবেশ করতে হলে প্রতি টিকেট কিনে নিতে হবে ৩০০ টাকায়।

৫. Water Kingdom 

দর্শনার্থীদের আরো একটি পছন্দের পার্ক হচ্ছে ওয়াটার কিংডম পার্কটি। পার্কটি অবস্থিত ঢাকা শহরের জামগড়া তে। এই পার্কের প্রতি জনের প্রবেশ মূল্য রাখা হয়েছে ৩৮০ টাকা। সময় হলে অবশ্যই একবার গিয়ে ঘুরে আসবেন।

শেষ কথা

বন্ধুরা আজকে আমরা বাংলাদেশের সেরা ৫ টি পার্ক এর সম্পর্কে জানলাম। আপনারা যারা প্রিয় মানুষের সাথে কিছুটা ভালো সময় কাটাতে চান বা শিশুদের আনন্দ দিতে চান তারা অবশ্যই পার্ক থেকে ঘুরে আসবেন। আশা করি আর্টিকেলটা ভালো লেগেছে ভালো লাগল কমেন্ট করে জানাবেন, আল্লাহ হাফেজ।

Related Posts

23 Comments

মন্তব্য করুন