বাংলাদেশের সর্বোচ্চ মৃত্যুর দিন আজ!

 

 

 

বাংলাদেশের সর্বোচ্চ মৃত্যুর দিন আজবাংলাদেশের সর্বোচ্চ মৃত্যুর দিন আজ :

বাংলাদেশের করোনা পরিস্থিতি রেকর্ড এর উপর রেকর্ড সৃষ্টি করেছে । আজ বুধবার 13 ই মে 2020 মৃত্যু ,আক্রান্ত, করোনা পরীক্ষা বা টেস্ট রেকর্ড পরিমাণ হয়েছে। আজ স্বাস্থ্য অধিদপ্তর এর অনলাইন প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরা হয় ।
উল্লেখ্য আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস ব্রিফিংয়ে জানানো হয়েছে আজ 7 হাজার 900 টি। যা অন্যান্য দিনের পরীক্ষার সংখ্যার তুলনায় অনেক বেশি। গতকাল মঙ্গলবার মোট পরীক্ষা হয়েছে প্রায় 6 হাজার 700 এর মত সেই দিক থেকে আজকে প্রায় 1 হাজার 200 পরীক্ষা বেশি হয়েছে। এ রেকর্ড সংখ্যক পরীক্ষার মধ্যে আজকে মোট করোনা ভাইরাস রোগে আক্রান্ত হয়েছে প্রায় 1 হাজার 162 জনের মত । যা অন্যান্য দিনের চেয়ে অনেক গুণ বেশি আক্রান্তের সংখ্যা। পরনে রোগে আক্রান্তের সংখ্যা ছিল প্রায় 990 জনের মত। আজকে সহ মোট করো না রোগে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো সাড়ে 16 হাজারেরও বেশি । এছাড়া ও আজকের দিনে আমাদের ছেড়ে চলে গেছে প্রায় 19 জন করো না রোগে আক্রান্ত হয়ে । যা গতকাল এর থেকে 8 জন বেশি। গতকাল মোট 11 জন রোগী করোনা ভাইরাসে আক্রান্তের ফলে মৃত্যু হয় । বিগত 18 ই মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হলেও আজ 67 তম দিনে এসে রেকর্ড পরিমাণ রোগে মৃত্যু বরণ করল। এই নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো 269 জনে । প্রায় 214 জন লোক কৱনা আক্রান্ত রোগী আজকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে । এই নিয়ে আজকে মোট সুস্থ তার পরিমাণ দাঁড়ানো 3 হাজার 331 জনে।
এই পরিসংখ্যানে আমরা দেখতে পাচ্ছি মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। ভবিষ্যতে আরো রেকর্ড পরিমাণ রোগী মৃত্যুর কোলে ঢলে পড়তে পারে। যদি আমরা এখনই সচেতন না হয় তবে অবস্থা আরো বেগতিক হয়ে দাঁড়াবে। আপনি যদি বেশির ভাগ রোগীর আক্রান্তের ইতিহাস দেখেন তবে একটি বিষয় লক্ষ্য করবেন যে বেশিরভাগ রোগীর আক্রান্তের উৎস খুঁজে পাওয়া যায়নি । তারা কোন না কোন ভাবে অপরিচিত কোন ব্যক্তির সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন । ঐ সকল ব্যক্তি হয়তো তাদের রোগের উপসর্গ লুকিয়েছেন আর নয় তো তারা নিজেরাই জানেনা যে তারা করো না ভাইরাসে আক্রান্ত হয়ে গেছেন। চীনের গবেষণায় দেখা যায় যে তিন জনের মধ্যে একজন রোগী উপসর্গ বিহীন। যদি আমরা সামাজিক দূরত্ব মেনে না চললে অথবা অযথা বাইরে ঘোরাঘুরি করি তবে আমাদেরও আক্রান্ত হওয়ার চান্স অনেক খানি বেশি। এমনিতেই এই দুই মাসে আমাদের দেশের অর্থনৈতিক অবস্থা এবং চিকিৎসা ব্যবস্থা ব্যাপক হারে দুর্বল হয়ে গেছে। তাই আমাদের সবটুকু দিয়ে করোনা প্রতিরোধের লড়াই করে যেতে হবে। ধন্যবাদ।

Related Posts

40 Comments

মন্তব্য করুন