বাংলাদেশের সেরা 5 টি ডোমেইন এবং হোস্টিং কোম্পানি

বর্তমানে মার্কেটে বিভিন্ন ছোট বড় কোম্পানি তাদের ব্যবসার স্বার্থে একটি ওয়েবসাইট তৈরি করে থাকছে। এক্ষেত্রে শুরুতে একটি ওয়েবসাইট তৈরি করতে অবশ্যই ডোমেইন এবং হোস্টিং এর প্রয়োজন হয়।
ডোমেইন এবং হোস্টিং কেনাটা যেখানে বড় বিষয় নয় সেখানে বড় বিষয়টি হচ্ছে পেমেন্ট মেথড।
একটা সময় ছিল যখন ডোমেইন এবং হোস্টিং কিনতে হলে ওয়েবসাইটের মালিকদের অনেক বাধার সম্মুখীন হতে হতো। কেননা আমাদের দেশে এই ধরনের সার্ভিস ভালো ছিল না। যায় কারণে অন্য বেশ হতে আমাদের ডোমেইন/হোস্টিং কিনতে হতো।

বাহিরের দেশগুলো থেকে ডোমেইন বা হোস্টিং কেনার ক্ষেত্রে আমাদের তাদের পেমেন্ট করতে হতো পেপাল, মাস্টার কার্ড বা অন্যান্য মেথডে। যেটি আমাদের দেশে সবার জন্য কেনা সম্ভব ছিলনা।
তবে বর্তমানে বাংলাদেশে বিভিন্ন কোম্পানি আছে যারা ডোমেইন এবং হোস্টিং এ ভালো সার্ভিস দিয়ে যাচ্ছে। এমনকি তাদের থেকে আপনি বিকাশ, রকেট, নগদ ইত্যাদি বাংলাদেশি পেমেন্ট মেথডে পেমেন্ট করে ডোমেইন এবং হোস্টিং কিনতে পারবেন।

বাংলাদেশের সেরা ৫ টি ডোমেইন এবং হোস্টিং কোম্পানিঃ

১) Mylighthost:
Mylighthost কোম্পানি অনেক বছর ধরে বাংলাদেশে ডোমেইন এবং হোস্টিং সহ বিভিন্ন সার্ভিস দিয়ে আসছে। সুতরাং তাদের থেকেও আপনারা ডোমেইন এবং হোস্টিং ক্রয় করতে পারবেন।

২) We host bd:
We host bd কোম্পানিটি তত বেশি পুরনো কোম্পানি না হলেও খুব কম সময়ের মধ্যেই তারা তাদের সার্ভিসের জন্য বেশ সুনাম কুড়িয়ে নিয়েছে।
সুতরাং ভালো সার্ভিস এর বিষয়ে বলতে গেলে ব্যক্তিগত ভাবে তাদের সার্ভিস আমার অনেক ভালো লেগেছে। বিকাশ, রকেট বা নগদে খুব সহজে আপনারা ডোমেইন এবং হোস্টিং কিনতে পারবেন। তারাও ২৪ ঘণ্টা সার্ভিস দিয়ে থাকে।

৩) Hosting bangladesh:
Hosting bangladesh কোম্পানিটিও অন্য দুটি কোম্পানির মত বাংলাদেশী জনপ্রিয় একটি কোম্পানি।
গ্রাহকদের সকল ধরনের প্রয়োজনীয় সুযোগ সুবিধা Hosting bangladesh কোম্পানিটি দিয়ে থাকে। তাদের কাছে থেকে ওয়েব ডিজাইনিং এর সার্ভিসটি ও নিতে পারেন।

৪) Diana host
বিভিন্ন ওয়েবসাইট মালিকদের কাছে Diana host নামটি নিশ্চই সুপরিচিত। সত্যি বলতে আমিও নিজের প্রথম ডোমেইন ক্রয় করেছিলাম Diana host কোম্পানি থেকে।
সে অনুযায়ী বলা চলে, আপনারা Diana host থেকে চিপ রেটে ডোমেইন হোস্টিং সহ নানান সার্ভিস কিনতে পারবেন।

৫) Alpha.net.bd
Alpha net বাংলাদেশের একটি অন্যতম ওয়েব হোস্টিং কোম্পানি। অনেক বছর থেকেই তারা বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশে সার্ভিস প্রদান করে আসছে।
Alpha net ওয়েবসাইটে আপনি Domain/Hosting ছাড়াও আরো বিভিন্ন প্যাকেজ পেয়ে যাবেন। আপনি আপনার প্রয়োজনীয় প্যাকেজ কিনে নিতে পারবেন। এছাড়াও তাদের থেকে আপনারা ২৪ ঘণ্টা সার্ভিস পাবেন। বাংলাদেশি পেমেন্ট মেথডে আপনি আপনার প্যাকেজ ক্রয় করতে পারেন।

সর্বশেষ পরামর্শ:
বাংলাদেশের এই ৫ টি ডোমেইন এবং হোস্টিং কোম্পানি অন্যান্য সব কোম্পানি তুলনায় অনেক ভালো সার্ভিস দিয়ে থাকে। সুতরাং আপনারা চাইলে যেকোনো একটি থেকে আপনার সাইটের জন্য Domain/Hosting কিনতে পারেন।

Related Posts

11 Comments

মন্তব্য করুন