বাংলাদেশ ক্রিকেটের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা করোনা পজিটিভ হয়েছেন!

বিসমিল্লাহির রাহমানির রাহীম
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ,
আশা করি সবাই ভালো আছেন। একটি দুঃখ, কষ্ট ও ভারাক্রান্ত হৃদয়ের খবর আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আপনার আমার সহ দেশি বিদেশি কোটি কোটি ক্রিকেট প্রেমীর প্রিয় ক্রিকেটাাার মাশরাফি বিন মর্তুজা করোনা পজিটিভ হয়েছেন।
বাংলাদেশ ক্রিকেট থেকে সম্প্রতি সাবেক হওয়া কোটি মানুষের নয়নের মনি বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা কোভিড-১৯ পজিটিভ হিসেবে নিশ্চিত হয়েছেন। মাশরাফির ঘনিষ্ঠ একটি সূত্র শনিবার বিকেলে এ বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়াও মাশরাফি তার ভেরিফাইড ফেসবুক পেইজে এ বিষয়টি নিশচিত করেছেন ও সবার কাছে দোয়া চেয়েছেন।

বৃহস্পতিবার রাতে হঠাত মাশরাফি তার শরীরে জ্বর জ্বর অনুভব করায় কোভিড -১৯ পরীক্ষার জন্য তার নমুনা শুক্রবার সংগ্রহ করা হয়েছিল এবং শনিবার তার ফলাফল কোভিড-১৯ পজিটিভ আসে। তিনি এই মুহূর্তে মোটামুটি ভাল আছেন এবং বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। তাঁর পরিবারও ভাল আছেন,সূত্রটি তার এক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে জয়ের পর চলতি বছরের মার্চ মাসে ক্রিকেটে থেকেই নড়াইল ২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে মাশরাফি দেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক হিসাবে পদত্যাগও করেছেন। অধিনায়ক হিসেবে পদত্যাগ করলেও নিয়মিত ক্রিকেটার হিসাবে এখনো মাঠে আছেন।

করোন ভাইরাস মহামারী চলাকালীন মাশরাফি তার নির্বাচনী এলাকার মানুষের জন্য অক্লান্ত পরিশ্রম করে সক্রিয় ছিলেন।

এর আগে ১৮ মে, কোভিড -১৯ রোগীদের চিকিৎসার জন্য একটি অনলাইন নিলামে মাশরাফি তার পছন্দের ব্রেসলেটটি ৪২ লক্ষ টাকায় বিক্রি করেছিলেন। যা দেশের একজন খ্যাতনাম ব্যবসায়ী কিনে নিয়েছিলেন।

ব্রেসলেট বিক্রয় থেকে অর্জিত পুরো অর্থটি মাশরাফির “নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন” এ করোনা আক্রান্ত রোগীদের সাহায্যার্থে খরচ করেছিলেন।

সেখান থেকে করোনাভাইরাস মহামারী দ্বারা আক্রান্ত ব্যক্তিদের জন্য অর্থ ব্যয় করা হবে। শুধু নড়াইল নয় অস্বচ্ছল ক্রিকেটারদের জন্যও তিনি করোনা কালে অনেক অর্থ ব্যয় করেছেন। এবং অন্যান্য ক্রিকেটারদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য উৎসাহিত করেছেন। শনিবার বিকেল পর্যন্ত বাংলাদেশে মোট নিশ্চিত কোভিড -১৯ টির সংখ্যা ১১,৪২২৫ জন। মারা

মহামারীতে প্রবেশের পর মার্চ মাস থেকে প্রায় ৪৩,৯৯৩ জন এই রোগ থেকে সেরে উঠেছেন যা একটি আশার খবর। যেখানে মৃত্যু হার তুলনায় কম। আশা করছি আমাদের প্রিয় ক্রিকেটার মাশরাফিও এই সুস্থতার দলে যোগ দেবেন।
আল্লাহ এই কিংবদন্তি ক্রিকেটারকে দ্রুত সুস্থ্যতা দান করুন। তিনি যেন সুস্থ্য হয়ে আবারও মাঠে ফিরতে পারেন।

Related Posts

22 Comments

মন্তব্য করুন