বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি

 

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে যে যার অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় ব্যক্ত  করি।

দেশের জনগণের সুরক্ষায় বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে নিজেদের উপর অর্পিত দায়িত্ব নিরলসভাবে পালন করে যাচ্ছে। সকল  ক্ষেত্রে সকল পরিস্থিতিতে নিজেদের উপর দায়িত্ব পালনে তারা বদ্ধ পরিকর।সম্প্রতি বাংলাদেশ সেনাবাহিনীর এক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ সেনাবাহিনী তাদের সেনা শিক্ষা কোরে জুনিয়র কমিসন্ড পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সেনাবাহিনীর পক্ষ থেকে তাই যোগ্যতা অনুযায়ী নারী এবং পুরুষদের উক্ত পদের জন্য দরখাস্তের জন্য আবেদন জানানো হয়েছে। তাই যোগ্যতা অনুযায়ী যে কেউ এই পদের জন্য আবেদন করতে পারেন। উক্ত পদের জন্য তাই আজ রোববার(২৭ সে সেপ্টেম্বর ) থেকে আবেদন করা শুরু হয়েছে এবং ২৫ সে অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন।

উক্ত পদের আবেদনের যোগ্যতা :

উক্ত পদে আবেদনের ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের বিএসসি /বিএ /বিকম /স্নাতক সম্মান পদে অধিকারী হতে হবে এবং সাথে প্রার্থী যদি শিক্ষকতার পেশায় নিযুক্ত হয়ে থাকেন তাহলে তার অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে। আবেদনকারী প্রার্থীকে এসএসসি কিংবা সমমানের ক্ষেত্রে নূন্যতম জিপিএ ২ এবং এইচএসসি এবং সমমানের ক্ষেত্রে ন্যূনতম জিপিএ ৩ এর অধিকারী হতে হবে।

প্রার্থীর বয়স মার্চ ১৪ মার্চ ২০২১ সালের মধ্যে সর্বনিম্ন বয়স ২১ এবং সর্বোচ্চ বয়স ২৮ বছর হতে হবে। বয়সের ক্ষেত্রে কোনো ধরণের এফিডেফিট গ্রহণযোগ্য নয়।

<

প্রার্থীর শারীরিক যোগ্যতা :

শারীরিক যোগ্যতা হিসেবে একজন পুরুষ প্রার্থীর উচ্চতা হতে হবে নূন্যতম পাঁচ ফুট ছয় ইঞ্চি ,শারীরিক ওজন হতে হবে ৪৯.৯০ কেজি। এছাড়াও বুকের ম্যাপ হতে হবে স্বাভাবিক অবস্থায় ৩০ কেজি এবং প্রসারিত অবস্থায় ৩২ কেজি।

(সূত্র:প্রথমআলো )

Related Posts