বাংলা আর্টিকেল লিখে ইনকাম করুন grathor(গ্রথোর) এর মত

আমাদের মধ্যে যারা লেখালেখি খুব পছন্দ করে থাকি তাদের জন্য সুখবর।আপনি এখন চাইলেই আপনার লেখালেখি অভ্যাসটাকে আরনিং করার অভ্যাসে পরিণত করতে পারেন।এখন একজন রাইটার অনলাইনে বিভিন্ন রকমের আর্টিকেল লিখে বিভিন্ন অফিসের উপরে আর্টিকেল লিখে অনলাইন থেকে ইনকাম করতে পারে।আপনি যদি সেরকমই একটি প্লাটফর্ম খুঁজে থাকেন তাহলে আমার এই আর্টিকেল আপনাকে সেই সুসংবাদ দিতে যাচ্ছে।

 

আমি এখন আপনাদের সামনে কয়েকটি আর্টিকেল ওয়েবসাইট এর সম্পর্কে ধারণা দিব আপনি চাইলে খুব সহজেই সাইটগুলোতে আর্টিকেল লেখার মাধ্যমে ইনকাম করতে পারেন। বাংলাদেশি অনেকগুলো আর্টিকেল সাইট রয়েছে যেগুলোতে আপনি বাংলা লেখালেখির মাধ্যমে ইনকাম করতে পারেন। এবং আপনি চাইলে blogger.com

এরকম একটি প্ল্যাটফর্ম রয়েছে গুগোল এর আন্ডারে। বিভিন্ন রকমের পোস্ট করে বাংলা ইংলিশ এবং অন্য যেকোনো ভাষায় পোস্ট করে অ্যাডভার্টাইজমেন্ট বা এডসেন্স এর মাধ্যমে এখান থেকে ইনকাম করতে পারেন।

 

 

বাংলাদেশে এমন অনেক বাংলা সাইট রয়েছে আপনি চাইলে খুব সহজেই সেখানে আপনার প্রতিভা কাজে লাগিয়ে বাংলা লেখার মাধ্যমে ইনকাম করতে পারেন। চলুন আজকে আমরা কয়েকটি বাংলা সাইট সম্পর্কে বিস্তারিত ধারণা নেই।

লিংক:

লিংক: 

লিংক: 

এরকম অনেক বাংলা লেখালেখির সাইট রয়েছে,আপনি চাইলেই কিন্তু সেরকম সাইট গুলো বেছে বেছে আপনার বাংলা কনটেন্টগুলো লেখনীর মাধ্যমে সেখান থেকে একটি ইনকাম করে নিতে পারেন খুব সহজে।

Grathor (গ্রাথর)

এটাও একটি বাংলাদেশী আর্টিকেল ওয়েবসাইট এখানে সম্পূর্ণরূপে বাংলা লেখালেখির মাধ্যমে আপনি ইনকাম করতে পারেন খুব সহজে অত্যন্ত সহজলভ্য সেটিংস এবং আপনি খুব সুন্দর ভাবে এখানে একটি অ্যাকাউন্ট তৈরি করে ঝামেলাহীনভাবে এখানে পোস্ট আপলোড করার মাধ্যমে ইনকাম করতে পারবেন।

 

বাংলাদেশী এমন অনেক সাইট রয়েছে হাতটি চাইলে সেই সাইট গুলো খুঁজে খুঁজে বের করে আপনার স্কিল গুলো সেখানে প্রয়োগ করার মাধ্যমে আপনি একজন লেখক হিসেবে প্রতিষ্ঠিত হতে পারেন এবং সাথে সাথে বিপুল পরিমাণ অর্থ উপার্জন করতে পারেন অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমে।

 

Blogger (ব্লগার)

এটি একটি গুগলের নিজস্ব ওয়েব সাইট এখানে থেকে আপনি একটি জিমেইল একাউন্টের মাধ্যমে খুব সহজে একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন এবং সেই একাউন্টের মাধ্যমে আপনি চাইলে প্রতিদিন আনলিমিটেড পোস্ট করার মাধ্যমে এবং অ্যাডভার্টাইজমেন্ট অথবা এডসেন্স এড করে বিজ্ঞাপন শো করার মাধ্যমে আপনি গুগল থেকে বিপুল পরিমান ডলার ইনকাম করতে পারেন অনায়াসে।

 

(Freelanching)ফ্রিল্যান্সিং:

 

এছাড়াও আপনি যদি অন্য কোন প্ল্যাটফর্ম ধারা ইনকাম করতে চান তাহলে আপনাকে আমি সাজেশন করবো আপনি Freelanching ,fiverr এর মত ট্রাস্টেড এবং বিশ্বস্ত ওয়েবসাইটগুলোতে অ্যাকাউন্ট তৈরি করে এবং সেখানে কনটেন্ট রাইটিং নামে একটি প্রফেশনাল জব রয়েছে আপনি চাইলে কোন কোম্পানির জন্য বিভিন্ন ধরনের কনটেন্ট বিভিন্ন ধরনের লেটার বায়ো ডাটা অ্যাপ্লিকেশন ইত্যাদি এবং আপনি চাইলে কোন কোম্পানির ডিসক্রিপশন লিখে আপনি সেখান থেকে ডলার ইনকাম করতে পারেন এবং ওই কোম্পানির একজন অংশীদার হিসেবে যুক্ত হতে পারেন।

WordPress (ওয়ার্ডপ্রেস)

 

এবং আপনি যদি অন্য কোন উপায় খোঁজেন উপরে উল্লেখিত উপায়গুলো যদি আপনার ট্রাস্টেড বলে মনে না হয় তাহলে আপনাকে অন্য একটি সাজেশন দেওয়ার জন্য আমি প্রস্তুত।সেটি হলো আপনি ওয়ার্ডপ্রেস এর নাম শুনেছেন অবশ্যই এবং যদি শুনে থাকেন তাহলে তো ভালো আর যদি না শুনে থাকেন তাহলে শুনে নিন। যে ওয়ার্ডপ্রেস এমনই একটি ওয়েবসাইট এখান থেকে আপনি খুব সহজে একটি কাস্টমাইজ করার থিম নিয়ে এবং আপনি ডোমেইন এবং হোস্টিং কিনে সেখানে এড করে আপনি চাইলে ওয়ার্ডপ্রেস ওয়েব সাইটের মধ্যে আপনার লিখিত কনটেন্ট গুলো আপলোড করতে পারেন।

 

উপরের অনেকগুলো ওয়েবসাইট সম্পর্কে ধারণা দিয়েছি এবং বিস্তারিত আলাপ আলোচনার মাধ্যমে সংশোধন করার চেষ্টা করেছি আপনাদের যদি মনে হয় এই ওয়েবসাইটগুলো ট্রান্সলেট এবং একজন আর্টিকেল রাইটিং হিসেবে জনপ্রিয় হওয়ার জন্য আপনাকে এই ওয়েবসাইটগুলো পর্যাপ্ত পরিমাণ সহায়তা করতে পারবে। এবং আপনি এখান থেকে ইনকামের প্রসেস তৈরি করতে পারবেন ক্যারিয়ার ডেভলপ করতে পারবেন তাহলে অবশ্যই আমাকে কমেন্ট এর মাধ্যমে জানিয়ে দিবেন এবং পরবর্তী আর্টিকেল সম্পর্কে বিস্তারিত বলবেন যে কোন বিষয়ে আপনি একটি আর্টিকেল পেতে চান সেই কথাটা আমাকে জানিয়ে দিবেন।

 

 

Related Posts