বাংলা কিওয়ার্ড রিসার্চ করুন। কিওয়ার্ড রিসার্চ করে আর্টিকেল লেখার উপায়

কিওয়ার্ড রিসার্চঃ আমরা যারা আর্টিকেল লেখালেখি করি তাদের জন্য কিওয়ার্ড রিসার্চ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা একটি আর্টিকেল এসইও করিয়ে নেওয়ার জন্য কিওয়ার্ড রিসার্চ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যখন থেকে বাংলায় আর্টিকেল লেখালেখি শুরু হয়েছে এবং গুগল এডসেন্স বাংলা আর্টিকেলে সমর্থন জানিয়েছে, তবে থেকেই কিওয়ার্ড রিসার্চ করা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।  যারা ইংরেজিতে আর্টিকেল লিখেন অথবা বিভিন্ন অ্যাফিলিয়েট মার্কেটিং এর সাথে সংযুক্ত আছেন, তাদের জন্য ইংরেজিতে কি ওয়ার্ড রিসার্চ করার নানা সাইট আছে। কিন্তু বাংলাতে আলাদাভাবে কিওয়ার্ড রিসার্চ করা এবং কি ওয়ার্ড এর ধরন যাচাই-বাছাই করার জন্য আমরা অনেক অসুবিধায় পড়ি। 

 

এর প্রয়োজনীয়তাঃ আপনি যদি কিওয়ার্ড রিসার্চ করে আপনার লেখালেখি শুরু করেন তাহলে দেখবেন আপনার সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন অনেক সহজ হয়ে দাঁড়ায়। হয়তো অন্যান্য ভালো মানের আর্টিকেলগুলো পাশ কাটিয়ে নিজের আর্টিকেল সবার সামনে নেওয়া সহজ নয়। তবে এ ব্যাপারে যদি চেষ্টা করেন তাহলে হয়তো আপনার ওয়েবসাইট বা লেখালেখি কিছুটা এগিয়ে আসবে। যখন কোনো কিছু লেখালেখি করবেন, তখন কিওয়ার্ড রিসার্চ করে ভালোমতো ইউনিক আর্টিকেল তৈরি করবেন। তাহলে আপনি সেখান থেকে গুগলে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনে  আপনার গ্রহণযোগ্যতা পাওয়ার সম্ভাবনা উঠে দাঁড়ায়। আজকে আমি আপনাদের জানাবো কিভাবে বাংলা কী-ওয়ার্ড রিসার্চ  করবেন,  কিভাবে করবেন তা সম্বন্ধে। ব্লগটি গুরুত্বপূর্ণ হতে চলেছে, সম্পূর্ণ পড়বেন।

 

Keyword Tool বর্তমানে জনপ্রিয় ওয়েবসাইট এবং কি ওয়ার্ড এপ্লিকেশন। এখানে বাংলা কি ওয়ার্ড রিসার্চ করার মাধ্যমে এটি আমাদের সহায়তা করবে। যেমন ধরুন, আপনি কি নিজস্ব বিষয় নির্ধারণ করে তবে সেটি নিয়ে আর্টিকেল লিখবেন। যেমনঃ আপনি লিখবেন অনলাইন জব নিয়ে। এজন্য আপনাকে কিওয়ার্ড রিসার্চ করতে হবে। সেগুলো ব্যবহার করে তবে আপনি লিখবেন। যখন লোকজনের সার্চ করার ব্যাপারটা মিলে যায়, তখন সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন আপনার জন্য হয়তো সফল হয়ে যায়। কাজে কিওয়ার্ড রিসার্চ করা অনেক গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। আবার কোনো আর্টিকেলের টপিক এর জন্য কি ওয়ার্ড সার্চ করতে পারেন!

 

<

কিভাবে কাজ করবঃএখন বলছি কিভাবে কাজ করবেন, রিসার্চ করবেন। আপনাকে এখানে ক্লিক করতে হবে। সেখানে গিয়ে আপনি সার্চ অপশনের উপরের বামপাশে সিলেক্ট করতে পারবেন গুগল, ইউটিউব, প্লে স্টোর, টুইটার ফেসবুক বা যাকিছু। সেখানে আপনি সিলেক্ট করে, তারপর যেকোন একটি সেন্টেন্স অথবা একটি শব্দ রিসার্চ করতে পারেন। তো আপনি শব্দটি লিখে সার্চ করবেন, এখানে সার্চ করে নেওয়ার পর কিছুক্ষণ অপেক্ষা করবেন তারপর বিভিন্ন কিওয়ার্ডগুলো চলে আসবে। এখানে অনেকগুলো কিওয়ার্ড দেখাবে। যত ইউনিক কিওয়ার্ড খুঁজতে পারেন, ততোই ভালো। কেননা কমন কীওয়ার্ডগুলোতে অলরেডি অনেক ভালো ভালো SEO করা আর্টিকেল অপটিমাইজেশন হয়ে গিয়েছে। এখানে যে সকল কিওয়ার্ড পাবেন সেগুলো সাথে মানানসই করে, আপনি আপনার লেখালেখি করতে পারেন। 

 

এখানে আছে বিভিন্ন ভাষায় কিওয়ার্ড রিসার্চ। এখান থেকে আপনি ক্লিক করে বিভিন্ন ভাষায় কিওয়ার্ড রিসার্চ করতে পারবেন। যদি বাংলাদেশ থেকে আসেন তাহলে অবশ্যই বাংলা ভাষা ব্যবহার করবেন। বাংলাদেশের পর অনেকগুলো কী আপনাকে দেখাবে।

 

তার সাথে এর আরো আছে 

  • কিওয়ার্ড ভলিউম।  
  • ট্রেন্ডিং কিওয়ার্ড।

এগুলো আপনাকে দেখাবে না। কেননা এটা একমাত্র প্রেমিয়াম ভার্শন কিনলে তবে আপনি দেখতে পারবেন। প্রেমিয়াম ভার্শন প্রেমিয়াম ভার্শন কিনতে আপনাকে কমপক্ষে 50 ডলার ব্যায় করতে হবে। ওসবের জন্য টাকা ব্যায় ঠিক হবে না। যারা ইংরেজি ব্লগ লিখেন তাদের কীওয়ার্ড ভলিয়ম জানা অত্যন্ত দরকারি হয়। অথবা যারা প্রফেশনাল ব্লগার তাদের এ ব্যাপারে জানা সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়

আমার তো মনে হয় না, এসব আমাদের জন্য দরকারী।

keyword: Article research, keyword research, bangla keyword research

Related Posts

14 Comments

মন্তব্য করুন