বাংলা ফ্রন্ট স্টাইল ডাউনলোড

আসসালামু আলাইকুম কেমন আছেন সুপ্রিয় পাঠকবৃন্দ?আশা করি আপনারা সবাই নিজ নিজ অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন।সকলে নিজ নয় অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই প্রত্যাশায় রইলো।

বাংলা আমাদের মাতৃভাষা। সেই বাংলা ভাষার জয়যাত্রা হাটাহাটি পাপা করে এগিয়েছে বহুদূর। আজকাল তাই বাংলাভাষার চর্চা হচ্ছে গবেষণা খাতেও। এই ভাষা নিয়ে উন্নয়ন থেমে নেই আজও। তাই পয়জের তাগিদে বাংলাভাষার ব্যবহার হচ্ছে নানাবিধ। আর সেই জন্য বাংলাভাষার নানান ধরণের স্টাইলিশ ফন্ট আবিষ্কার হয়েছে এবং হচ্ছে।

আজকাল বাংলা ফন্ট এর ব্যবহার বেড়ে চলেছে। সেই জন্য দিনের পর দিন নানান ফন্ট বের হচ্ছে। বাংলা ফন্ট এর নানাবিধ ব্যবহার রয়েছে। চলুন জেনে আসি বাংলা ফন্ট এর ব্যবহার সম্পর্কে :

১.যেকোনো ধরণের বইয়ের হেডলাইনের জন্য স্টাইলিশ বাংলা ফন্টের মাধ্যমে শিরোনাম লিখা হয়ে থাকে।

২.বিভিন্ন ধরণের কেলিওগ্রাফির জন্য বাংলা স্টাইলিশ ফন্টের ব্যবহার হয়ে থাকে।

৩.এছাড়া নানান ধরণের চিত্রকর্মতেও স্টাইলিশ ফন্টের ব্যবহার বেড়েই চলেছে।

৪.বিভিন্ন ধরণের উদৃতি লেখাতেও বেড়ে চলেছে বাংলা  ফন্টের ব্যবহার।

৫.আজকাল বিভিন্ন কার্ডে ব্যবহার বৃদ্ধি পেয়েছে বাংলা ফন্টের।

এমন আরো নানান ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে স্টাইলিশ বাংলা ফন্ট। এই সকল বাংলাফন্টের মধ্যে কিছু কিছু ফন্ট ব্যবহার করা যায় বিনামূল্যে আবার কিছু কিছু ফন্ট ব্যবহার করতে টাকা খরচ করতে হয়। এমন কিছু ফন্টের লিংক নীচে দেওয়া হলো। আশা করি আপনাদের কাজে লাগবে।

১.লিপিঘরঃ

লিংকঃ lipighor.com
আপনি যদি স্টাইলিশ বাংলা ফন্ট এর অবাধ এবং নিরবিচ্ছিন্ন ব্যবহার করতে চান তাহলে সবার আগে যে নামটি আসে তা হলো লিপিঘর।লিপিঘরের লিংকে গিয়ে আপনি প্রায় সাইত্রিশটিরও বেশি বাংলাফন্ট ডাউনলোড করতে পারবেন। এছাড়া এখানে আপনি পেইড কিছু ফন্ট পাবেন ফ্রী ফন্টের পাশাপাশি।

২.বাংলাফন্ট লাইব্রেরিঃ

লিংকঃ banglafontlibrary.com
বাংলাফন্ট লাইব্রেরির মাধ্যমে আপনি চুয়াল্লিশ ধরণের বাংলাফন্ট ডাউনলোড করতে পারবেন। আপনাদের যাদের বেশ স্টাইলিশ ফন্ট পছন্দ করে থাকেন তাহলে আপনার প্রথম পছন্দ হতে পারে এই ফন্ট।
৩.অক্ষর৫২ঃ
লিংকঃ okkor52.com
এই ফন্টের মাধ্যমে আপনারা বিনামূল্যে যেকোনো ফন্ট ডাউনলোড করতে পারবেন।এটি তাই একটি ফ্রী বাংলা ফন্ট ডাউনলোড ওয়েবসাইট।

৪.ওমিক্রন ল্যাবঃ

লিংকঃ omicronlab.com
এই ফন্টের মাধ্যমে আপনি আপনার প্রায় একুশ ধরণের ফন্ট ডাউনলোড করতে পারবেন। এই ওয়েবসাইটে রয়েছে সর্বাধিক বাংলাফন্ট কালেকশান।

keyword: বাংলা ফ্রন্ট স্টাইল ডাউনলোড, বাংলা স্টাইল লেখা, বাংলা ফ্রন্ট ডিজাইন

আজ তাহলে এইটুকুই রইলো। ধন্যবাদ সবাইকে।
ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

13 Comments

মন্তব্য করুন