বাবাকে নিয়ে কিছু কথা।

আশা করি সবাই ভালো আছেন।আজ বাবা সম্পর্কে আপনাদেরকে কিছু বলবো।তাই আজ দেরি না করে শুরু করে ফেলছি।

বাবা শব্দটি দুই শব্দের হলেও পৃথিবীর সবথেকে ভরসাময় ময় শব্দ হলো বাবা।বাবা কোনোদিনও বলতে পারে না আমার এটা সমস্যা ঐটা সমস্যা।বাবা সবসময় বলে আমি ভালো আছি।বাবা আছে বলেই আমরা টাকা নিয়ে টেনশন করতে পারি না।কারন বাবা বলে টাকা লাগলে আমি জোগাড় করে দেবো তুই শুধু কাজটি ভালো করে কর।বাবা নিজেকে তখনি ব্যর্থ মনে করে যখন সে তার সন্তানকে ভালো স্কুলে পড়াতে পারে না,সন্তানকে ভালো খাবার খাওয়াতে পারে না,সন্তানকে টাকার অভাবে ভালো খেলনা কিনে দিতে পারে না।তখন সে হাসিমুখে পরে কিনে দেওয়ার সান্ত্বনা দিয়ে দেয়।কিন্তু পরে তার ভিতরে কতটা কষ্ট হচ্ছে একমাত্র সে বুঝতে পারে।

তার সবথেকে সুখের সময় হলো যখন সে শুনে তার সন্তান ভালো একটা চাকরি পেয়েছে,তখন তার গর্বে বুক ফুলে যায়।মানুষকে বলে আমার সন্তান এখন বেকার না সে একজন চাকরিজিবি।

আমরা বাবা আছে বলেই টাকার অভাবটা বুঝি না।বাবা আছে বলেই শতকষ্টের মধ্যে দিয়েও সান্ত্বনা দেওয়া একজন মানুষ পাই।সে আছে বলেই আমাদের মাথার সব বুঝা চলে যায়।

হয়তো তার হাতের ঘড়িটা অনেক পুরা, টাকা খরচ হবে ভেবে জুতা জুড়া সেলাই করে পরে,ঈদে পাঞ্জাবি কিনতে চাই না।আর আমাদের খুশিতে সে সব কষ্ট ভুলে যায়।

পৃথিবীর সব ছেলেরা খারাপ কিন্তু একটাও খারাপ বাবা পাওয়া যাবে না।বাবা পৃথিবীর সবথেকে বড় অভিনেতা।কারণ শত কষ্টের মধ্যেও বলে আমি ভালো আছি।সে নিজের পরিবারের জন্য নিজেকে বিলিয়ে দেয়।আর পৃথিবীতে যার বাবা নেই তার মতো কষ্ট,দুঃখি মানুষ একটাও পাওয়া যাবে না।

হয়তো এই লেখাটা তোমাদের মন ছুয়ে গিয়েছে।বাবাকে নিয়ে বললে হয়তো লেখা আর শেষ হবে না।শেষে বলতে চাই,বাবা যাদের আছে তারা বাবা না থাকার অর্থটা বুঝবে না।আর যাদের বাবা নেই তাদেরকে এই কথাটা জিজ্ঞেস করুন সেই সন্তানগুলো বলবে আমাদের কাছে প্রচুর টাকা-পয়সা আছে কিন্তু সুখ নেই।ভালো থাকবেন সবাই,ধন্যবাদ।

 

Related Posts

10 Comments

  1. দেখে আসুন হোয়াটএপ এর এন্ড টু এন্ড এনক্রিপশন কি ?
    https://grathor.com/%e0%a6%b9%e0%a7%8b%e0%a7%9f%e0%a6%be%e0%a6%9f%e0%a6%8f%e0%a6%aa-%e0%a6%8f%e0%a6%b0-%e0%a6%8f%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%9f%e0%a7%81-%e0%a6%8f%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%8f%e0%a6%a8/

মন্তব্য করুন