বাসায় বানান রেস্টুরেন্টের মতো কোল্ড কফি

হ্যালো বন্ধুরা, আপনার মাঝে নিয়ে আসলাম কোল্ড কফির এক অনন্য রেসিপি।
আপনি কি বাসায় বসে রেস্টুরেন্টের মতো কোল্ড কফি বানাতে চাচ্ছেন? কিন্তু কোনো ভাবেই রেস্টুরেন্টের মতো স্বাদ আনতে পারছেন না?
তাহলে একটি বার এই রেসিপি চেষ্টা করে দেখুন। এই রেসিপি অনুসরণ করে আপনি সব থেকে সহজে বাসায় বসে বানাতে পারবেন আপনার পছন্দের এবং প্রিয় কোল্ড কফি।

কোল্ড কফি বানাতে যা যা লাগবে

  •  ২ কাপ দুধ
  • ১/২ চা চা চামচ কফি
  • ২ কাপ আইস কিউব (যত বেশি আইস কিউব ব্যবহার করবেন ততবেশি ফেনা হবে)
  • পরিমাণমতো চিনি

অতিরিক্ত উপকরণ (পছন্দ মতো)

  • টেবিল চামচ আইসক্রিম
  • ১ টেবিল চামচ মধু

দেখে নিই প্রস্তুত প্রণালি –
প্রথমে একটি ব্লেন্ডারে আইসক্রিম বাদে বাকিসব উপকরণ ঢেলে দিন। তারপর ব্লেন্ড করুন। মনে রাখবেন, বেশিক্ষণ ব্লেন্ড করা যাবে না। যখন আপনার কাছে মনে হবে কোল্ড কফির ঘনত্ব ঠিক আছে, তখন ব্লেন্ডার বন্ধ করে দিবেন। সময় নির্ভর করবে আপনার ব্লেন্ডার কি পরিমান কাজ করে তার উপর। সাধারণত ৩-৪ মিনিট ব্লেন্ড করলেই নিখুঁত কোল্ড কফি পাওয়া যায়।

আপনার বাসায় যদি ব্লেন্ডার না থাকে তাহলে একটি অ্যালুমিনিয়ামের গ্লাসে সব উপকরণ একসাথে মিশিয়ে নিতে পারেন চামচ দিয়ে। তবে এই পদ্ধতিতে সময় বেশি লাগবে।

কোল্ড কফি বানানো হয়ে গেলে এবার একটি গ্লাসে ঢেলে নিন। উপরে আইসক্রিম এবং চকোলেট সিরাপ যুক্ত করতে পারেন। চাইলে বাদাম, কিসমিস দিয়েও সাজিয়ে নিতে পারেন।

<

ব্যস ঝটপট তৈরি হয়ে গেলো রেস্টুরেন্টের মতো কোল্ড কফি। পাবেন রেস্টুরেন্টের নিখুঁত স্বাদও। তাহলে আর দেরি কেন! এখুনি বানিয়ে ফেলুন আর উপভোগ করুন আপনার পরিবারের সাথে। মজার সেই অভিজ্ঞতা শেয়ার করুন আমাদের সাথেও যেন আমরা আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের কাছে উপস্থাপন করতে পারি।

Related Posts