বিডি থেকে অনলাইনে ইনকাম করার উপায় ২০২২

বিডি থেকে অনলাইনে ইনকাম করার উপায় ২০২২, বাংলাদেশে অনলাইন আয়, বিকাশে উপার্জন এবং পেমেন্ট পাওয়ার 7 টি সেরা উপায়:

আপনি কি বাংলাদেশে বসবাস করছেন এবং অনলাইন ইনকাম বিডি খুঁজছেন, তাহলে আপনি সঠিক জায়গায় আছেন। অনলাইন আয় বাংলাদেশে বিকাশ পেমেন্ট সম্পর্কে এই নিবন্ধটি পড়ার জন্য আপনি নিজেকে ধন্যবাদ জানাতে পারেন। কারণ, অনলাইন আয় বিডি সম্পর্কে এই নিবন্ধটি পড়ার পরে, আপনি বাংলাদেশে অনলাইনে অর্থ উপার্জনের 7 টি সেরা এবং প্রমাণিত উপায় সম্পর্কে জানতে পারবেন।

আমরা সমস্যার কিছু কারণ খুঁজে পেয়েছি। প্রথমত, বেশিরভাগ লোকের অনলাইনে আয় করার কোনো দক্ষতা নেই, দ্বিতীয়ত এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, তারা সঠিক চাকরি খুঁজে পায়নি।অনেক ব্লগার এবং ইউটিউবার তরুণদের ভুল তথ্য ও উপায় দিয়ে প্রলুব্ধ করে, যা বাংলাদেশে সম্ভব নয়।

সুতরাং, আপনি যদি কোন বিশুদ্ধ দক্ষতা ছাড়াই প্রচুর অর্থ উপার্জন করতে চান, তবে আমি অত্যন্ত দুঃখিত অনলাইন আয় বিডি সম্পর্কে এই নিবন্ধটি আপনার জন্য নয়। কিন্তু আপনার যদি ধৈর্য থাকে এবং শেখার জন্য প্রস্তুত থাকেন তাহলে আপনি বাংলাদেশে অনলাইনে অর্থ উপার্জনের সেরা ৭টি উপায় উন্মোচন করতে এগিয়ে যেতে পারেন।

অনলাইনে আয়ের অনেক উপায় আছে কিন্তু আমার মতে, সব চাকরি সবার জন্য নয়। কারণ আমাদের সবার পেপ্যাল বা ডুয়াল কারেন্সি কার্ড নেই। আমরা হয়তো ইংরেজি ভাষা খুব একটা ভালোভাবে জানি না।

তাই বিডিতে অনলাইন আয়ের জন্য কাজ করা সবচেয়ে ভালো যেখানে আপনি বিকাশ, রকেট, নগদ বা অন্য মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে আপনার পেমেন্ট পাবেন। আমাকে এই ধরনের কাজ সম্পর্কে বলতে দিন।

বিডি থেকে অনলাইনে ইনকাম করার উপায় ২০২২

১. ছবি বিক্রি করে অনলাইনে আয়
২. ইউটিউব দ্বারা অনলাইন আয় বিডি
৩. ফেসবুক দিয়ে অনলাইন আয় বিডি
৪. আর্টিকেল রাইটিং দ্বারা অনলাইন আয় বিডি
৫. বাংলাদেশী ফ্রিল্যান্সিং সাইট
৬. ব্লগিং করে অনলাইন আয় বিডি
৭. অ্যাফিলিয়েট মার্কেটিং

ছবি বিক্রি করে অনলাইনে আয়

আপনি ফটোগ্রাফি ভালবাসেন? কেন আপনি সেগুলি বিক্রি করে অনলাইনে অর্থ উপার্জন শুরু করবেন না?
অসংখ্য স্টক ফটো সাইট অনলাইনে রয়েছে যেখানে আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করতে এবং আপনার ছবি আপলোড করতে পারেন৷

আপলোড করার মাধ্যমে, আপনি আপনার ফটোগুলির জন্য বিনামূল্যে ক্লাউড স্টোরেজ পাবেন, সেগুলি সম্পূর্ণ রেজোলিউশনে সংরক্ষণ করবে, তাই আপনার ফটোগুলি হারিয়ে যাবে না। তাছাড়া, আপনি যদি কিছু দুর্দান্ত শট পান তবে আপনার ফটোগুলি বিক্রি করা উচিত। শুধুমাত্র একবার নয়, একটি ছবিও একাধিকবার বিক্রি করা যাবে এবং আপনি আপনার শেয়ারও পাবেন।

কিছু বিখ্যাত ছবি বিক্রির সাইট হল:

  • শাটারস্টক
  • অ্যাডোব স্টক
  • Pixabay
  • পিক্সেল
  • আনস্প্ল্যাশ
  • ফ্রিপিক

ইউটিউব দ্বারা অনলাইনে আয় বিডি

ইউটিউব এবং ব্লগ প্রায় একই কিন্তু বিষয়বস্তুর ধরন ভিন্ন। YouTube প্রয়োজনীয় ভিডিও সামগ্রী এবং প্রধানত লিখিত বিষয়বস্তুর উপর ভিত্তি করে একটি ব্লগ। একজন ইউটিউবার একজন ব্লগার যেভাবে পারেন সেভাবেই আয় করতে পারেন। তাই একটি ইউটিউব চ্যানেল শুরু করে আপনি আপনার ট্রাফিক ধরতে পারেন এবং এটিকে প্যাসিভ ইনকামে রূপান্তর করতে পারেন।

ফেসবুক দিয়ে অনলাই্নে আয়

ফেসবুক ! এটা অবশ্যই পরিচয় করিয়ে দিতে হবে না, তাই না? আমরা আজকাল আমাদের জীবনের বেশিরভাগ মূল্যবান সময় নষ্ট করার জন্য এটি ব্যবহার করি। কিন্তু, আপনি কি জানেন এটি আমাদের জন্য উপকারী হতে পারে? আপনি কি ভাবতে পারেন ফেসবুক দিয়ে আমরা অনেক টাকা আয় করতে পারি? প্রচুর রিভিউ গ্রুপ আছে, বিশেষ করে ফুড ব্লগার গ্রুপ যেখানে প্রকাশকদের তাদের পোস্টের অনুমোদন পাওয়ার জন্য অর্থ প্রদান করতে হবে।

শুধু তাই নয়, ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল, ফেসবুক ভিডিও, এবং ফেসবুক বিজনেসও ফেসবুক থেকে আয়ের উপায়। আপনি বিক্রয় তৈরি করতে, আপনার ব্যবসার প্রচার করতে এবং এমনকি আপনার পরিষেবা বা Facebook ব্যবসাও শুরু করতে আপনার অনুমোদিত পণ্য এবং লিঙ্কগুলি পোস্ট করতে পারেন।

ফেসবুক ব্যবসা করে অনেক নারী-পুরুষ অনেক টাকা আয় করছেন। আপনি লক্ষ্য করতে পারেন যে, আপনার ফেসবুক বন্ধুরা তাদের প্রোফাইল এবং গল্পে ফটো এবং ভিডিও আপলোড করে সেলস জেনারেট করতে। সুতরাং, অনেক উপায় আছে, তবে আপনাকে একটি খুঁজে বের করতে হবে যেটি আপনার জন্য ফেসবুকের মাধ্যমে বিডিতে অনলাইনে আয় করার জন্য সেরা।

আর্টিকেল রাইটিং দ্বারা অনলাইনে আয় বিডি

নিবন্ধটি বিষয়বস্তুর প্রাচীনতম সংস্করণ কিন্তু এটি প্রথম দিনের মতোই তরুণ। কোটি কোটি সাইট আছে যেখানে ব্লগাররা প্রতিদিন এক বিলিয়ন সংখ্যক কন্টেন্ট প্রকাশ করে।

আপনি যদি ইংরেজি নিবন্ধগুলি পড়তে এবং বুঝতে পারেন তবে আপনার বিডিতে অনলাইন আয়ের একটি ভাল সুযোগ রয়েছে, কারণ প্রচুর বাংলাদেশী ব্লগ সাইট রয়েছে যেখানে আপনি আপনার বাংলা নিবন্ধ প্রকাশ করতে জমা দিতে পারেন। বিষয়বস্তু প্রকাশের জন্য, ওয়েবসাইটের মালিক আপনাকে বিকাশ বা অন্য কোনো মোবাইল ব্যাংকিং বিকল্পে অর্থ প্রদান করবেন।

বাংলাদেশী ফ্রিল্যান্সিং সাইট

আপনি কি ইংরেজিতে ভয় পান? ইংরেজি দক্ষতার অভাবে আন্তর্জাতিক বাজারে চাকরি পাচ্ছেন না? ঠিক আছে, চিন্তা করবেন না, আমি এই ক্ষেত্রে আপনাকে সাহায্য করতে পারি। বেশ কিছু বাংলাদেশী ফ্রিল্যান্সিং সাইট রয়েছে যেখানে আপনি আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার শুরু করতে পারেন এবং ইংরেজিতে দক্ষতা ছাড়াই অনলাইনে আয় করতে পারেন।

আমাকে ভুল নেবেন না, একজন ফ্রিল্যান্সার হিসেবে কাজ করার জন্য আপনার অবশ্যই এমন কিছু দক্ষতা থাকতে হবে যার বাজারে চাহিদা রয়েছে।

বাংলাদেশী ফ্রিল্যান্সিং সাইটের তালিকাঃ বিডি থেকে অনলাইনে ইনকাম করার উপায় ২০২২

  • বেলেন্সার
  • শাধীন কাজ
  • BWM দোকান

ব্লগিং করে অনলাই্নে আয় বিডি

আপনি ইতিমধ্যেই ব্লগ শব্দটি পড়েছেন। কিন্তু ব্লগ কি? একটি ব্লগ হল এমন একটি জায়গা যেখানে আপনি নিজেকে শেখাতে, ব্যক্তিগত মতামত প্রকাশ করতে বা জ্ঞান, টিপস এবং কৌশল ভাগ করে নিতে পারেন৷ এক কথায়, ব্লগ হল একটি ডিজিটাল পাবলিক ডায়েরি যেখানে আমরা লিখতে পারি এবং যে কেউ পড়তে এবং শিখতে তাদের অ্যাক্সেস করতে পারে।

প্রচুর কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (CMS) আছে যা আমাদেরকে এক মিনিটের মধ্যে একটি ব্লগ শুরু করতে সাহায্য করে যেমন ওয়ার্ডপ্রেস, ব্লগার ইত্যাদি।

বাংলাদেশ থেকে, আমার মতে, ব্লগিং শুরু করা সবচেয়ে ভালো ধারণা যা আমাদের ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জন করার প্রস্তাব দেয়।আপনি কি জানেন, আপনি এখন একটি ব্লগ পোস্ট পড়ছেন এবং প্রতিবর্ত্তন নিজেই একটি ব্লগার আপনি অবশ্যই প্রথম, কালেরকন্ঠ বা আরও অনেক জনপ্রিয় সাইট ভিজিট করবেন, ব্লগ ছাড়া আর কিছুই নয় জেনে আপনি অবাক হয়ে যেতে পারেন।

তাই কিভাবে ব্লগিং শুরু করবেন, সেটা আলাদা জিনিস, কিন্তু আমি আপনাকে কথা দিতে পারি এটা এতটা কঠিন নয়।
একটি জনপ্রিয় ব্লগ বিভিন্ন উৎস থেকে আয় করে, যেমন স্থানীয় বিজ্ঞাপন, অ্যাফিলিয়েট মার্কেটিং, স্পন্সর করা সামগ্রী, কোনো সংস্থার বিজ্ঞাপন (যেমন Google Adsense, Media, Propeller Ads) ইত্যাদি।

এখন গুগল অ্যাডসেন্স অনলাইন ব্যাংকের মাধ্যমে প্রকাশকের আয় পাঠায়, এবং আপনি সেগুলি সহজেই আপনার বিকাশ অ্যাকাউন্টে স্থানান্তর করতে পারেন।

একটি ব্লগ তালিকা যেখানে আপনি আপনার নিবন্ধ জমা দিন এবং বিডিতে অনলাইনে অর্থ উপার্জন করুন :

  • টেকটিউনস
  • গর্জন বাংলা
  • জেআইটি
  • গ্রাথোর
  • সাধারণ আইটি
  • প্রতিবর্তন

অ্যাফিলিয়েট মার্কেটিং

আপনি কি জানেন অ্যাফিলিয়েট মার্কেটিং কি? এটি এক ধরনের বিপণন যা নিজের ব্যবসার জন্য নয়, অন্যের জন্য করা হয়। পণ্য বিক্রির উপর প্রভাব ফেলে আপনি ব্যবসার মালিকের কাছ থেকে কিছু কমিশন জেনারেট করবেন। ঠিক আছে, আমাকে ব্যাখ্যা করতে দিন।

বলুন, আমি একজন অ্যাফিলিয়েট মার্কেটার এবং আপনার একটি অনলাইন বইয়ের দোকান আছে। আমি সম্পূর্ণ বিবরণ সহ আপনার সাইটে আমার অ্যাকাউন্ট তৈরি করেছি এবং তারপর কিছু বই বাছাই করেছি এবং সেই বইগুলির জন্য অনন্য লিঙ্ক তৈরি করেছি।

তারপর আমি বই সম্পর্কিত একটি নিবন্ধ লিখেছিলাম এবং সেগুলি সরাসরি কেনার জন্য, আমি সেই লিঙ্কগুলি পোস্টে যুক্ত করেছি। এখন, একজন পাঠক পোস্টটি পছন্দ করেছেন এবং আমার দেওয়া লিঙ্কে ক্লিক করে সেগুলি কিনেছেন। আপনি আমার বিপণনের জন্য আরও একটি বিক্রয় তৈরি করেছেন, তাই আপনি সামান্য লাভের অংশ দিয়ে আমাকে পুরস্কৃত করবেন। এবং এটি হল টোটাল অ্যাফিলিয়েট মার্কেটিং পদ্ধতি।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইন ইনকাম বিডি শুরু করতে আপনাকে এমন একটি সাইট বেছে নিতে হবে যেখানে অ্যাফিলিয়েশন খোলা আছে। এখন Daraz, BDSHOP, Bohubrihi, এবং অন্যান্য অনেক ডোমেইন হোস্টিং সেলার সাইট যেমন ডায়না হোস্ট, এক্সন হোস্ট, হোস্টিং বাংলাদেশ অ্যাফিলিয়েট মার্কেটিং অফার করছে।

বিডি থেকে অনলাইনে ইনকাম করার উপায় ২০২২

একটি অ্যাফিলিয়েট সাইট বা প্ল্যাটফর্ম নির্বাচন করার পরে, আপনাকে আপনার ট্রাফিক দেখতে হবে। আপনার যদি ট্রাফিক না থাকে, তাহলে আপনি মাস শেষে শূন্য টাকা উপার্জন করবেন। আপনি বিক্রয় তৈরি না করা পর্যন্ত অনুমোদিত সাইটগুলি আপনাকে পুরস্কৃত করবে না।

এবং আপনার যত বেশি ট্রাফিক থাকবে তত বেশি সুযোগ বিক্রয় তৈরি করতে হবে। আপনি আপনার ট্র্যাফিক দখল করতে YouTube, Facebook, ব্লগ বা অন্য কোন প্ল্যাটফর্ম বেছে নিতে পারেন

বাংলাদেশে ঘরে বসে অর্থ উপার্জনের 7 টি ভিন্ন ধরণের উপায় উল্লেখ করেছি। আর হ্যাঁ, অনলাইন আয়ের আরও অনেক উপায় আছে, কিন্তু অনলাইন আয়ের এই ৭টি উপায় এতটা কঠিন হবে না কোনো ভারী দক্ষতার প্রয়োজন হবে না।

সুতরাং, আপনি শুরু করতে কোন অনলাইন আয়ের পথ বেছে নিচ্ছেন তা আমাকে জানান। আপনার দিনটি শুভ হোক। ধন্যবাদ।

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

19 Comments

মন্তব্য করুন